৬:০৩ অপরাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নেদারল্যান্ডসে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নেদারল্যান্ডসে লাল গালিচা সংবর্ধনা

hasina1a   04.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৪ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে সেদেশে ৩ দিনের সরকারি সফরে নেদারল্যান্ডসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে হেগের স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে ৮টায় নেদারল্যান্ডসের শিফল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

ডাচ অবকাঠামো ও পরিবেশ মন্ত্রী মেলানি শুল্টজ ভান হায়েজেন, নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহাম্মদ বেলাল এবং ঢাকায় নিযুক্ত ডাচ রাষ্ট্রদূত লেওনি মারগারেতা কুয়েলেনায়েরা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে মোটর শোভাযাত্রা করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে আসা হয় গ্র্যান্ড হোটেল আমরাথ কুরহাউস দি হেগ নামক হোটেলে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোটেলে যাওয়ার পর অল ইউরোপীয়ান আওয়ামী লীগের নেতা-কর্মীসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা তাকে অভিনন্দন জানান। আওয়ামী লীগের নেতা-কর্মীদের পক্ষে দুটি ছোট্ট শিশু হোটেল লাউঞ্জে প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া উপহার দেয়।

hasina2   04.11.15আমস্টারডাম যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবু ধাবীতে ৫ ঘণ্টা যাত্রা বিরতি করেন। নেদারল্যান্ডস সফরকালে প্রধানমন্ত্রী বুধবার বিকেলে ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে তার সরকারি বাসভবন ‘কাস্টহুউস’ -এ দ্বিপাক্ষিক বৈঠক করবেন। আলোচনার পর কয়েকটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হবে।

শেখ হাসিনা পরে তার সম্মানে মার্ক রুটের দেয়া এক নৈশ ভোজ সভায় যোগ দিবেন। তিনি আজ রাজকীয় প্রাসাদে নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমার সঙ্গে সাক্ষাত করবেন।

শেখ হাসিনা হেলিকপ্টারে ডেল্টাইক আইল্যান্ড এবং জাহাজে বন্দর পরিদর্শন করবেন। তিনি ডেল্টাইক আইল্যান্ডে সফরের ওপর একটি উপস্থাপনা প্রত্যক্ষ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েত উল্লাহ আল মামুন, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, নৌ পরিবহন সচিব শফিক আলম মেহেদী এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমসহ  এফবিসিসিআই, বিজিএমইএ এবং ডাচ-বাংলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দসহ বাংলাদেশের একটি ১৯ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদল নেদারল্যান্ডসে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী রয়েছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents