৯:৫৩ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজধানীর খবর / নওগাঁর খবর

নওগাঁর খবর

ব্রেলভীর চৌধুরী-পত্নীতলা (নওগাঁ), ০৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম

Naogaon Distirict Mapনওগাঁয় যাবজ্জীবন দন্ডের পলাতক আসামি আটক

নওগাঁর মান্দা উপজেলার বহুল আলোচিত আবুল হোসেন হত্যা মামলার যাবজ্জীবন দন্ডপ্রাাপ্ত পলাতক আসামি নজরুল ইসলাম ওরফে ধলা (৫৫)কে মঙ্গলবার ভোর রাতে রাজশাহীর বাগমারা উপজেলার মাধনগর এলাকা থেকে আটক করেছে মান্দা থানা পুলিশ।

নজরল ইসলাম মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শ্যামপুর গ্রামের মৃত মেহের আলীর ছেলে।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, নজরুল ইসলাম ঢাকা থেকে রাজশাহী গামী একটি বাসে আসছে এমন গোপন সংবাদ জানতে পেরে মঙ্গলবার ভোর রাতে থানার সহকারী উপ-পরিদর্শক সাবিনুর রহমান সহ সঙ্গিয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি নজরুল ইসলাম ধলাকে রাজশাহীর বাগমারা থানা এলাকা থেকে আটক করে। মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে নজরুল ইসলামকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

ওসি আরো জানান, ১৯৯৫ সালের ২৩ জুলাই উপজেলার বাংড়া গ্রামে আবুল হোসেন নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে আসামিরা। ওই মামলায় আসামি মেছের আলী, তালেব উদ্দিন ও নজরুল ইসলাম ধলাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড প্রদান করে আদালত। রায়ের পর থেকে আসামিরা পলাতক ছিলেন।

নওগাঁয় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

জেল হত্যা দিবস উপলক্ষে নওগাঁর উপজেলা গুলোতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা উপজেলাঃ বাংলাদেশ আওয়ামীলীগ পত্নীতলা উপজেলা শাখার উদ্যোগে মঙ্গলবার দলীয় কার্যালয়ের সামনে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তলোন শেষে বিকেলে উপজেলা সদর নজিপুর বাসস্ট্যান্ড গোলচত্তর এলাকায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব ইছাহাক হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার বাবলু এমপি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফ্ফার, নওগাঁ জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আমিনুল হক, নির্মল কুমার ঘোষ, আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, এস.এম শাহীন চৌধুরী, রেজাউল করিম চৌধুরী বাবু, আজাদ রহমান, মিল্টন উদ্দীন, দিলিপ চৌহান প্রমূখ। এসময় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের অন্যান্য নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

সাপাহার উপজেলাঃ নওগাঁর সাপাহারে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জেল হত্যা দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৭টায় দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরীর সভাপতিত্বে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য প্রদান করেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শাহজাহান হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আব্দুল লতিফ, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল হোসেন, সাধারন সম্পাদক শামসুদ্দীন আহাম্মেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি নাইম হোসেন, সাধারন সম্পাদক তারিফ শাহ চৌধুরী প্রমুখ। উক্ত আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের কয়েক শতাধীক নেতাকর্মী উপস্থিত এসময় ছিলেন।

পোরশা উপজেলাঃ নওগাঁর পোরশায় মঙ্গলবার বেলা ১১টায় নিতপুর দলীয় কার্যালয়ে ৪০তম জেল হত্যা দিবস উপলক্ষে আওয়ামীলীগের উদ্যেগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোফাজ্জল হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্ব ফজলুল হক শাহ, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল ওয়াদুদ, দপÍর সম্পাদক কাজীবুল ইসলাম সহ স্থানীয় নেতৃবৃন্দ।

নওগাঁয় ধানের ক্ষতিক্ষর মাজরা ও গান্ধি পোকা দমনে কার্যকরী পদ্ধতি শীর্ষক মাঠদিবস অনুষ্ঠিত

নওগাঁ জেলা অত্যান্ত খরাপ্রবন হওয়ায় এই এলাকায় অত্যাধিক তাপমাত্রা বৃদ্ধির ফলে ধানের মাজরা ও পোকার আক্রমন বৃদ্ধি পাওয়ায় উক্ত পোকা দমনে কারিতাস সাফবিন প্রকল্প কর্তৃক সরাসরি পতœীতলার ১০ টি গ্রামের কৃষকের মাঠে রোপাআমন মৌসুমে ১৬টি যাচাই প্লট স্থাপনের মাধ্যমে কৃষকের অংশগ্রহনে মঙ্গলবার উপজেলার বিষ্টপুর গ্রামে জৈব পদ্ধতিতে পোকামকড় দমনের মাধ্যমে অধিক ধান চাষ শীর্ষক এক মাঠদিবস অনুষ্ঠিত হয়েছে।

সাফবিন প্রকল্পের জেলা ব্যবস্থাপক এম,এ বাশার মোল্লাহর সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আকতারুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব মোঃ বুলবুল চৌধুরী, কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান আব্দুস ছামাদ, প্রভাষক সুরেন মুর্মু। এসময় পিপি আই, কৃষি বিভাগ, পত্নীতলা-নওগাঁ ও ব্র্যাক কর্মকতা, গন্যমান্য বাক্তিসহ শতাধিক কৃষকর উপস্থিত ছিলেন।

মাঠ দিবসে স্থানীয় কৃষি বিভাগ, গন্যমান্য বাক্তিসহ শতাধিক কৃষকের অংশগহনে সরাসরি ভোট গ্রহন প্রক্রিয়ার মাধ্যমে মাজরা ও গান্ধি পোকা দমনের কার্যকারি পদ্ধতি বাছাই করা হয়। মাজরা পোকা দমনের অধিকতর কার্যকরী পদ্ধতি হলো পচাঁনো নিমের খৈল প্রয়োগের মার্ধমে। গান্ধি পোকা দমনের কার্যকারিতা হলো শামুকের সাথে ম্যালাথিয়ন বিষ প্রয়োগ পদ্ধতিটি।

নওগাঁয় তিন জামায়াত নেতা গ্রেফতার

নাশকতার পরিকল্পনার দায়ে সোমবার ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত নওগাঁর মান্দা, সাপাহার ও ধামইরহাট উপজেলায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ৩ জামায়াত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার সকালে মান্দা উপজেলার নুরুল্লাবাদ গ্রাম থেকে হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক ও জামায়াত নেতা আবুল কালাম আজাদ (৪৮) কে মান্দা থানা পুলিশ, সাপাহার উপজেলায় জামায়াত নেতা ও ইসলামপুর দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক মোফাচ্ছেল হোসেন (৪৭)কে সাপাহার থানা পুলিশ এবং ধামইরহাট উপজেলার চকযদু গ্রাম থেকে পৌর জামায়াতের সদস্য মাহবুবুল আলম (৪৫)কে ধামইরহাট থানা পুলিশ আটক করে। তাদের বিরুদ্ধে নওগাঁর বিভিন্ন থানায় বিস্ফোরক দ্রব্য ও নাশকতার মামলা আছে বলে জেলা পুলিশ সুপার অফিস সুত্রে জানা গেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

চিনি ও পেঁয়াজ ছাড়া সব পণ্যের বাজারদর স্বাভাবিক রয়েছে : বাণিজ্যমন্ত্রী

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চিনি ও পেঁয়াজ ছাড়া সব পণ্যের বাজারদর স্বাভাবিক …

এই স্যাটেলাইটটি বানানো হয়েছে মহা লুটপাটের জন্য : মাহমুদুর রহমান মান্না

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাংলাদেশের প্রথম স্যাটেলাইট উৎক্ষেপণে নাখোশ নাগরিক ঐক্যের আহ্বায়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents