১০:০২ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / ঢাকা-লন্ডনের মধ্যে সরাসরি কার্গো ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য বৃটিশ সরকারের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

ঢাকা-লন্ডনের মধ্যে সরাসরি কার্গো ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য বৃটিশ সরকারের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

ঢাকা, ২১ ডিসেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশে বৃটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্য দূত রুশনারা আলী এমপির সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-লন্ডনের মধ্যে সরাসরি কার্গো ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য বৃটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানের জবাবে রুশনারা আলী প্রধানমন্ত্রীকে বলেন, ঢাকা থেকে লন্ডন সরাসরি কার্গো-ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের বিষয় নিয়ে তিনি যুক্তরাজ্য সরকারের সঙ্গে আলোচনা করবেন।

যুক্তরাজ্য ‘নিরাপত্তা ঝুঁকি’র কথা উল্লেখ করে গত ৮ মার্চ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা-লন্ডন কার্গো ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী এবং যুক্তরাজ্যের হাউস অব কমন্সের সদস্য রুশনারা আলী দু’দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদার সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

শেখ হাসিনা বাংলাদেশে রেললাইন নির্মাণে বাংলাদেশ রেলওয়ে এবং একটি বৃটিশ প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা স্বাক্ষর হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ রেলওয়ে এবং বৃটিশ কোম্পানি ডিপি রেল লিমিটেড গতকাল ঢাকা থেকে পটুয়াখালীর কুয়াকাটার পায়রা সমুদ্র বন্দরের মধ্যে ২৪০ কিলোমিটার রেললাইন নির্মাণে চুক্তি স্বাক্ষর করেছে। এই রেললাইন নির্মাণে অনুমিত ব্যয় ধরা হয়েছে ৬০ হাজার কোটি টাকা। রেলওয়ে কর্মকর্তারা বলেন, সম্ভাব্যতা যাচাইয়ের পরে এই মেগা প্রকল্পের ব্যয়ের হিসাব চূড়ান্ত করা হবে। এ প্রসঙ্গে শেখ হাসিনা বাংলাদেশের সম্ভাবনাময় বিভিন্ন খাতে যুক্তরাজ্যের আরো বিনিয়োগ আহ্বান করেন।

বৃটিশ হাউস অব কমন্সে বাংলাদেশী বংশোদ্ভুত তিনজন এমপি নির্বাচিত হওয়া প্রসঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রী বলেন, ‘বৃটিশ পার্লামেন্টে বাংলাদেশী তিন কন্যাকে দেখে তিনি গর্বিত।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোনঝি টিউলিপ রেজোয়ানা সিদ্দিক, সিলেটের বিশ্বনাথের রুশনারা আলী এবং পাবনার ড. রুপা হক ২০১৫ সালের ৭ মে যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে লেবার পার্টি থেকে এমপি নির্বাচিত হয়েছেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর সচিব সুরাইয়া বেগম এবং ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনার এলিসন ব্লাক বৈঠকে উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents