৩:৫৪ অপরাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / ঝালকাঠির খবর

ঝালকাঠির খবর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ০৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

অপরাধ দমনে গন্যমান্যদের সাথে
ঝালকাঠির এএসপি সার্কেলের মতবিনিময়

JHALAKATI law & orderনলছিটি উপজেলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি ও অপরাধ দমন নিয়ে স্থানীয় ব্যক্তিবর্গদের সাথে মঙ্গলবার সকাল ১১ টায় নলছিটি থানার সভা কক্ষে পুলিশ প্রশাসনের সাথে এক মতবিনিময় সভা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) এমএম মাহমুদ হাসান।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাকসুদুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানার সেকেন্ড অফিসার এসআই মাইনুল, পৌর কাউন্সিলর মুঃ মুনিরুজ্জামান মুনির, সাংবাদিক ক্লাব সাঃ সম্পাদক হাসান আলম সুমন, মানবাধিকার সংগঠন আসক’র ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক এইচ এম সিজার, পুজা উদযাপন কমিটির সাঃ সম্পাদক তপন দাস প্রমুখ।

এসময় সি. সহকারী পুলিশ সুপার তার বক্তব্যে অপরাধ দমনের ক্ষেত্রে কাউকে কোন ছাড় দেয়া হবে না বলে ঘোষনা করেন। অপরাধকারী যতই শক্তিশালী হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও ইভটিজিং বন্ধ ও মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। মতবিনিময় সভায় স্থানীয় ব্যক্তিবর্গ আইন শৃঙ্খলার বিভিন্ন বিষয় নিয়ে তাদের বক্তব্য পেশ করেন। এছাড়াও ভূক্তভোগীরা তাদের নিজের কিছু সমস্যার কথাও তুলে ধরেন।

২দিন গৃহবন্দি থাকার পর উদ্ধার করল পুলিশ
মোবাইল প্রেমে চাঁদপুরের সাথী ঝালকাঠির রাজাপুরে

মোবাইল প্রেমে হাবুডুবু খেয়ে চাঁদুপুরের সুরাইয়া আক্তার সাথী (১৯) বিয়ের দাবি নিয়ে ঝালকাঠির রাজাপুরের মানকি সুন্দর গ্রামে এসে উল্টো প্রেমিক শামিমের পরিবারের সদস্যদের হাতে ২ দিন গৃহবন্দি জীবন কাটিয়েছে বলে অভিযোগ উঠেছে। দীর্ঘ পথ পেড়িয়ে এসে প্রেমিকের দেখা তো মেলেনি বরং প্রেমিক শামিমের পরিবারের সদস্য কর্তৃক নির্যাতনের শিকার হয়েছে বলে অভিযোগে জানাগেছে। স্থানীয় সূত্রে সংবাদ পেয়ে পুলিশকে জানালে প্রেমিক শামিমের বাবা কুদ্দুস হাওলদারের বাড়িতে আটকাবস্থা থেকে মঙ্গলবার ভোররাতে থানা পুলিশ উদ্ধার করেছে ।

প্রেমিক সাথী ও পুলিশ জানায়, চাঁদপুরের মধ্য ইচলী গ্রামের মৃত আরিফুর রহমানের মেয়ে সাথী ও শামিমের সাথে ২ বছর ধরে মোবাইল ফোনের মাধ্যমে প্রেমের সম্পর্ক হয়। পরবর্তীতে শামিম বিয়ে করবে বলে সাথীর সাথে অনেক বার দেখাও করেছে। এরপর বাড়ি এনে বিয়ে করবে আশ্বাস দিয়ে পরবর্তীতে যোগাযোগ বন্ধ করে দেয়। সাথী বহুচেষ্টা করে শামিমের বন্ধু মানকি সুন্দরের মোস্তফার ছেলে সোহেল সুজনের মাধ্যমে বাড়ির ঠিকানা নিয়ে ১ নবেম্বর রোববার দুপুরে শামিমের বাড়িতে হাজির হয়।

প্রেম দিওয়ানা সাথী আরো জানায়, শামিমের জন্য আমার জীবন শেষ, সে যদি আমাকে বিয়ে না করে তাহলে জীবন শেষ করে দেব। শামিমের বাড়িতে আসার পরে শামিমের বাবাসহ সকলের কাছে তাদের ২ বছরের প্রেমের সম্পর্কের কথা বলে। এসময় শামিমের পরিবারের সদস্যরা সাথীকে মেরে তাড়িয়ে দেয়। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে স্থানীয়দের চাপে পড়ে সাথীকে শামিমের বাড়িতে একটি কক্ষে স্থান দিয়ে  সেখানে আটকে রাখে। অন্যদিকে প্রেমিক শামিম তার মোবাইল প্রেমিকা সাথী তার বাড়িতে আসার পর কৌশলে সটকে পড়ে।

এ বিষয়ে রাজাপুর থানার এসআই মোজাম্মেল হোসেন জানায়, প্রেমিকার সাথীকে উদ্ধার করে ঝালকাঠি আদালতে প্রেরণ করা হয়েছে। আদালতের মাধ্যমে তাকে তার অভিভাবকের কাছে দেয়া হবে। এ ঘটনায় একটি জিডি করা হয়েছে। তবে কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

ছাত্রীর পিতা বাদী হয়ে
ঝালকাঠিতে ৩য় শ্রেনীর ছাত্রীকে যৌন নীপিড়নের ঘটনায়
নাগপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আটক

JHALAKATI  SESU NERGATON-ঝালকাঠির পোনাবালিয়া ইউনিয়নের নাগপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল আমিনকে ৩য় শ্রেনীর ছাত্রী (৮) কে যৌন নীপিড়নের অভিযোগে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১ টায় বিদ্যালয় পরিচালনা কমিটির কয়েক সদস্য ও এলাকাবাসী তাকে আটক করে থানায় সংবাদ দিলে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে এসেছে। সন্ধ্যায় ছাত্রীর পিতা বাদী হয়ে ঝালকাঠি থানায় নারী ও শিশু নির্যাতনের দায়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ প্রদান করেছে। তবে অভিযোগ প্রত্যাহার ও ঘটনা মিশাংসার নামে স্থানীয় একটি চক্র মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

যৌন নীপিড়নের শিকার শিশুটির পিতা-মাতা অভিযোগ করেন, প্রতিদিনের ন্যায় নাগপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীতে পড়–য়া তার মেয়ে সোমবার বিদ্যালয়ে আসে। এসময় ক্লাশ চলাকালে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল আমিন তাকে কাছে ডেকে মেয়েদের স্পর্শকাতর স্থানে হাত দেয়।

এরআগেও একাধিক দিন উক্ত শিক্ষক নুরুল আমিন চকলেট-আইসক্রিম দেয়ার লোভ দেখিয়ে নানা ধরনের খারাপ কথা বললেও সোমবারের ঘটনার পর বাড়ী ফিরে সে বিষয়টি মায়ের কাছে জানায়। পরে শিশুটির পিতা বিষয়টি জানতে পেরে সভাপতি সহ বিদ্যালয় পরিচালনা কমিটির অন্য সদস্যদের কাছে এব্যাপারে অভিযোগ করেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আ’লীগ নেতা মোঃ নজরুল ইসলাম ও মনির হোসেন জানায়, শিশুটির পিতা বিষয়টি তাদের কাছে জানালে মঙ্গলবার সকালে বিদ্যালয়ে গিয়ে অভিযুক্ত শিক্ষকের কাছে জানতে চায় ও ছাত্রীর পিতাকে নিয়ে বিষয়টি সুরাহা করে ফেলার পরামর্শ দেয়। কিন্তু সে এধরনের কোন ঘটনার বিষয় অস্বীকার করে তর্ক-বিতর্ক শুরু করলে ক্রমেই এলাকার লোকজনের ভীর বাড়তে থাকে।
সে আরো জানায়, ইতিপূর্বে ১৫ আগষ্টের উক্ত শিক্ষক জাতীয় শোক দিবসের কর্মসূচীও পালন করেনি। শিশু  বিষয়টি জানতে পেরে এলাকাবাসী ক্ষুদ্বু হয়ে ওঠে ও উক্ত শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ বেড়িয়ে আসলে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কমিটির সদস্যরা ঝালকাঠি থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্ত শিক্ষক, ভিকটিম, তার বাবা-মা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের থানায় নিয়ে আসে।

এ বিষয়ে অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল আমিন অভিযোগ অস্বীকার করে সে স্থানীয় ষড়যন্ত্রের শিকার বলে দাবী করেন। ঘটনা দিন ও সময় সে ৩য় শ্রেনীর ক্লাশ চলাকালে অন্যান্য ছাত্র-ছাত্রীদের মধ্যে (ভিকটিম) এ শিশুটিও ক্লাশে ছিল। তখন বেশকিছু শিশু টেবিলের সামনে ভীর করলে তিনি হাত দিয়ে সরিয়ে দেয়ার সময় শিশুটির গায়ে সামান্য হাত লাগলে উক্ত ঘটনা রং-চড়িয়ে অপপ্রচার করছে। এখানে চাকুরির শুরু থেকে একটি কুচক্রি মহল তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র ও মিথ্যা মামলার দিয়ে হয়রানি করে আসছে। এখোন তারাই নতুন করে আমাকে বিপদে ফেলাতে এ ষড়যন্ত্র সাজিয়েছে।

এ ব্যাপারে ঝালকাঠি থানার অফিসার ইনচার্জ মাহে আলম জানায়, ৩য় শ্রেনীর ছাত্রী কে যৌন নীপিড়নের অভিযোগ পেয়ে পুলিশ অভিযুক্ত শিক্ষককে আটক করেছে। শিশুটির অভিভাবকদের অভিযোগ পেলে উপযুক্ত আইনের আওতায় এজাহার রেকর্ড করা হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents