১০:৫৬ অপরাহ্ণ - সোমবার, ২২ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে এলডিপির আলোচনা

ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে এলডিপির আলোচনা

hamid-ldp-21-12-16ঢাকা, ২১ ডিসেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নির্বাচন কমিশন পুনর্গঠনে ইসির বাছাই কমিটির আহ্বায়ক হিসেবে একজন সাবেক প্রধান বিচারপতিকে চায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। তবে ওই ব্যক্তিকে নিয়ে কোনো বিতর্ক থাকতে পারবে না।

নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আলোচনার জন্য আজ বুধবার বঙ্গভবনে যান এলডিপির সভাপতি অলি আহমদ। তার সঙ্গে ছিলেন ১০ সদস্যের প্রতিনিধিদল। নির্বাচন কমিশন গঠন নিয়ে ১৭ দফা প্রস্তাব দিয়েছে এলডিপি।

প্রায় পৌনে এক ঘণ্টার আলোচনা শেষে ৩টা ৪৫ মিনিটে এলডিপি প্রতিনিধি দল বঙ্গভবন থেকে বের হয়ে আসে।পরে বঙ্গভবনের বাইরে এলডিপির সভাপতি অলি আহমদ বলেন, ‘১৭টি প্রস্তাব দিয়েছি। তার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ হচ্ছে যিনি নির্বাচন কমিশনার হবেন তার কী ধরনের যোগ্যতা থাকা উচিত, বাছাই কমিটিতে যারা আসবেন তাদের কী ধরনের অভিজ্ঞতা থাকা উচিত। যিনি আহ্বায়ক হবেন তিনি একজন সাবেক প্রধান বিচারপতি হবেন। যার বিরুদ্ধে কারো বক্তব্য থাকবে না, যিনি বিতর্কিত নন। জীবনে কখনো প্রত্যক্ষ বা পরোক্ষভাবে রাজনীতিতে জড়িত ছিলেন না।’

অলি আহমদ আরো বলেন, ‘আমরা একটি নির্বাচনকালীন সরকারের কথা বলেছি। একটা নতুন আইন প্রণয়ন করতে হবে। যে আইনের মাধ্যমে নির্বাচনকালীন সরকারের কী দায়িত্ব হবে।’

নির্বাচনকালীন সরকার গঠনে আইন প্রণয়নসহ এলডিপির প্রস্তাবে বলা হয়েছে, নির্বাচনের দায়িত্বে নিয়োজিত প্রতিরক্ষা বাহিনীর সদস্যদেরকে পুলিশের ন্যায় ক্ষমতা প্রদান করে, সকল নির্বাচনী এলাকায় টহলসহ ভোটকেন্দ্রে সাময়িক দায়িত্ব পালন এবং বিশেষ বিশেষ স্থানে মোতায়েনের ব্যবস্থা গ্রহণ করবে। এই ব্যবস্থা ভোটগ্রহণ দিবসের ৭ দিন আগ থেকে নির্বাচনী ফলাফলের গ্রেজেট প্রকাশ পর্যন্ত বলবৎ থাকবে।

দলটি মনে করে, নির্বাচন কমিশনকে সর্বাত্মক প্রশাসনিক ও লজিস্টিক সহযোগিতা প্রদান এবং প্রতিরক্ষা বাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সমর্থন ও সহযোগিতা ছাড়া সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠান এবং নির্বাচনের বিশ্বাসযোগ্যতা ও গ্রহণযোগ্যতা নিশ্চিত করা সম্ভব নয়।

এলডিপির প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- রেদওয়ান আহমেদ, আবদুল করিম আব্বাসী, আবু ইউসুফ, মো. খলিলুর রহমান, আবদুল গণি, প্রফেসর আবদুল্লাহ, কামাল উদ্দিন মোস্তফা, শাহাদাত হোসেন সেলিম, কফিল উদ্দিন চৌধুরী ও তমিজ উদ্দিন টিটু।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents