৪:৩০ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / উদ্যোগী হয়ে নতুন নতুন সৃজনশীল কাজে হাত দিন, তবে উদ্দেশ্য অবশ্যই সৎ হতে হবে : শিক্ষামন্ত্রী

উদ্যোগী হয়ে নতুন নতুন সৃজনশীল কাজে হাত দিন, তবে উদ্দেশ্য অবশ্যই সৎ হতে হবে : শিক্ষামন্ত্রী

ঢাকা, ২০ ডিসেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে নবসৃষ্ট কারিগরি ও মাদরাসা বিভাগের প্রথম সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত মো. আলমগীরের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, উদ্যোগী হয়ে নতুন নতুন সৃজনশীল কাজে হাত দিন। তবে উদ্দেশ্য অবশ্যই সৎ হতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয় দু’টি বিভাগে ভাগ হলেও আমরা সবাই মিলে একটিই শিক্ষা পরিবার। সবার লক্ষ্য সমগ্র জাতির শিক্ষা, জ্ঞান ও দক্ষতা নিশ্চিত করা। মিলেমিশে কাজ করুন। কাজের পরিধি বাড়ান, মান বাড়ান, দ্রুত সেবা দিন।

শিক্ষামন্ত্রী বলেন, সরকার শিক্ষা মন্ত্রণালয়ের গুরুত্ব ও কাজের পরিধি বিবেচনা করে দু’টি বিভাগে ভাগ করেছে। সারা দুনিয়া দক্ষ জনবল খুঁজছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কারিগরি শিক্ষার পরিধি দিন দিন বাড়ছে এবং আরো বাড়াতে হবে। প্রয়োজনভিত্তিক দক্ষতা ও মান বাড়াতে হবে।

তিনি বলেন, শিক্ষা সরকারের অগ্রাধিকার খাত। কারিগরি খাত অগ্রাধিকারের অগ্রাধিকার। এ খাতকে শক্তিশালী, জোরালো ও গুরুত্বপূর্ণ করে তুলতে হবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি নবসৃষ্ট দু’টি বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীগণকে নিষ্ঠা, আন্তরিকতা ও সততার সাথে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং কারিগরি ও মাদরাসা বিভাগের প্রথম সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত মো. আলমগীর বক্তৃতা করেন। অনুষ্ঠানে দু’বিভাগের সকল অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিব, সিনিয়র সহকারী সচিব ও সকল দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents