১:০২ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / রাজ্য সরকারকে না জানিয়ে কলকাতায় আচমকা সফরে এফবিআই, ক্ষুব্ধ মমতা

রাজ্য সরকারকে না জানিয়ে কলকাতায় আচমকা সফরে এফবিআই, ক্ষুব্ধ মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৬ ডিসেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাজ্য সরকারকে না জানিয়ে গত সপ্তাহে পশ্চিমবঙ্গের কলকাতায় এসেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই-এর একটি দল। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)-এর সক্রিয় সদস্য মোহাম্মদ মসিউদ্দিন ওরফে মুসাকে জিজ্ঞাসাবাদ করতেই তাদের আসা। এফবিআই-এর হঠাৎ আগমনের খবর শুনে ক্ষুব্ধ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

গত ৯ ডিসেম্বর এফবিআইয়ের সাত সদস্যের একটি দল কলকাতায় আসে। বীরভূম জেলার লাভপুরের বাসিন্দা মুসা যাকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে, তাকে জেরা করে যায়।

সূত্র জানায়, পশ্চিবঙ্গের পুলিশের ডিরেক্টর জেনারেল(ডিজি) সুরজিত কর পুরকায়স্থ এ খবর শোনার পর ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)-এর পরিচালককে তলব করে রাজ্য সরকারের অসন্তোষের কথা জানিয়েছেন।

অপর একটি সূত্র জানায়, কলকাতায় এফবিআই-এর আগমনের বিষয়টি কেন পশ্চিমবঙ্গ সরকারকে জানানো হলো না তার ব্যাখ্যা চেয়েছেন পশ্চিমবঙ্গ সরকার।

এনআইএ কর্তৃপক্ষের বক্তব্য, আন্তর্জাতিক ক্ষেত্রে বিভিন্ন তদন্তকারী সংস্থার মধ্যে সহায়তার ক্ষেত্রে সরকারের থেকে অনুমতি নিতে হয় না। এক্ষেত্রেও এফবিআই অথবা অন্য কোনো আন্তর্জাতিক এজেন্সিকে ডাকতে গেলে অনুমতির প্রয়োজন পড়ে না, তাই নেয়াও হয়নি।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কেও কিছু জানানো হয়নি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents