৪:৫৭ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ঘূর্ণিঝড়ের ইয়েমেনে আঘাত আনলো

ঘূর্ণিঝড়ের ইয়েমেনে আঘাত আনলো

eamana  03.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৩ নভেম্বর ২০৩৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইয়েমেনে  গ্রীষ্মমন্ডলীয় ঘূর্ণিঝড় আঘাত হেনেছে । ফলে দেশটির কিছু অঞ্চলে ভারী বন্যা ও ব্যাপক ক্ষতি হয়েছে।

মৎস্যসম্পদ মন্ত্রী ফাহাদ কাফেইন মঙ্গলবার বলেন, দক্ষিণ-পূর্বাঞ্চলের হাদরামাত ও শাবওয়া প্রদেশে ঘূর্ণিঝড় চাপালা আঘাত হানে। এ সময় ঘন্টায় ১শ’ কিলোমিটারেরও বেশি বেগে বাতাস বয়ে যাচ্ছিল।

তিনি বলেন, ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি ও প্রাণহানির আশংকা করা হচ্ছে। ক্ষয়ক্ষতি নিরূপণে একটি কমিশন গঠন করা হয়েছে। ঝড়টি এর আগে ইয়েমেন ভূখন্ডের ৩৫০ কিলোমিটার অদূরে সোকোতরা দ্বীপে ব্যাপক ক্ষতি সাধন করে।

দ্বীপের প্রধান জেলা হাদিবোর মেয়র সালেম জহির বলেন, ঘূর্ণিজড়ে ২শ’র বেশি লোক আহত এবং বেশ কিছু ঘরবাড়ি ও কুঁড়ে ঘরের ব্যাপক ক্ষতি অথবা বন্যার পানিতে ভেসে গেছে।

সামাজিক গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন ছবিতে দেখা গেছে, হাদরামাতের রাজধানী মুকাল্লার বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে গেছে। এতে দারিদ্র্য ও অস্থিরতায় ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত ইয়েমেনিদের দুর্দশা আরো বেড়েছে।

বিভিন্ন গাড়ি অর্ধেক পর্যন্ত কাদা পানিতে নিমজ্জিত রয়েছে এবং সমুদ্রমুখী সড়কগুলোর বিশাল বিশাল ঢেউয়ের আঘাতে ব্যাপক ক্ষতি হয়েছে।

জাতিসংঘের আবহাওয়া সংস্থা সোমবার জানায়, চাপালার প্রভাবে এ অঞ্চলে যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে তা আগে কখনো হয়নি। এখানে সাধারণত ঘূর্ণিঝড় আঘাত হানে না। এটি ব্যতিক্রমী একটি ঘটনা।

ভারতের আবহাওয়া সংস্থার সঙ্গে তথ্য হালনাগাদ করে জাতিসংঘের আবহাওয়া সংস্থা আরো জানায়, ঘূর্ণিঝড়ের সময় বাতাসের একটানা গতিবেগ ছিল ঘন্টায় ১৩০ কিলোমিটার যা ঝড়ো বা দমকা আকারে ১৪৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছিল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents