১০:৩৩ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / গুলশানের কড়াইল বস্তিতে আগুন নাশকতা কি না তা খতিয়ে দেখতে হবে : ড. কামালের

গুলশানের কড়াইল বস্তিতে আগুন নাশকতা কি না তা খতিয়ে দেখতে হবে : ড. কামালের

ঢাকা, ০৫ ডিসেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার রাজধানীর গুলশানে কড়াইল বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্তদেরকে দেখতে গিয়ে সাংবাদিকদের বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন বলেছেন, গুলশানের কড়াইল বস্তিতে আগুন নাশকতা কি না তা খতিয়ে দেখার দাবি জানিয়েছেন।

তিনি বলেন, নানা সময় দেখা গেছে, আগুন  লাগিয়ে দিয়ে বস্তিবাসীদেরকে উচ্ছেদ করা হয়। তিনি ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের জন্য বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ারও ঘোষণা দেন। সেই সঙ্গে সাধ্যমত সহায়তা করার আশ্বাস দেন।

রবিবার কড়াইল বস্তিতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে পাঁচশরও বেশি ঘর। এই আগুন নিম্ন আয়ের পরিবারের সদস্যদেরকে আরও নিঃস্ব করে দিয়েছে।

সোমবার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের কর্মীরা কড়াইল বস্তি পরিদর্শনে যান। যান গণফোরাম সভাপতি কামল হোসেনও।

বস্তিবাসীদেরকে ড. কামাল বলেন, ‘আপনারা আমাকে ক্ষতিগ্রস্তদের তালিকা দেন, যেখান যেখান থেকে সহায়তা পাওয়া যায়, আমি আনার চেষ্টা করবো।’ ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত কম্বল পাঠানোর কথাও জানান তিনি। অন্যদেরকেও সহায়তায় এগিয়ে আসতে অনুরোধ করেন তিনি। বলেন, এদের যে অবস্থা তাতে সহায়তা না দিলে কেউ ঘুরে দাঁড়াতে পারবে না।

কামাল হোসেন বলেন, কড়াইল বস্তিতে যাওয়ার জন্য বন্ধ করে দেয়া নৌকাগুলো আবার চালুর জন্য আইনি লড়াইয়ে নামবেন তিনি। নৌকার মাঝিদেরকে তার সঙ্গে যোগাযোগ করার পরামর্শও দেন কামাল হোসেন।

সরকারি সংস্থা বিটিসিএলের মালিকানাধীন এই জমিতে বহুতল ভবন নির্মাণসহ নানা পরিকল্পনা আছে সরকারের বিভিন্ন সংস্থার। তবে লক্ষাধিক মানুষের বসবাস থাকা এলাকাটিতে উচ্ছেদ অভিযান চালানো সহজ কথা না।

২০১২ সালে একবার বিটিসিএল উচ্ছেদ অভিযান চালিয়ে কয়েক ঘর ভেঙে দেয়। তখন হাজারো মানুষের বিক্ষোভের মুখে সরকার পিছিয়ে আসে।

এই অবস্থায় গত মার্চেও একবার কড়াইলে আগুন লেগে বহু মানুষের ক্ষতি হয়। এই এলাকায় বারবার কেন আগুন লাগে-সেই প্রশ্নের সুরাহা হয়নি কখনও।

আওয়ামী লীগের পক্ষ থেকে খাবার বিতরণ

স্থানীয় আওয়ামী লীগ ক্ষতিগ্রস্তদের জন্য ‍দুপুরে খিচুরির ব্যবস্থা করে। ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ এই ত্রাণ তৎপরতার তদারকি করেন।

রহমত উল্লাহ বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। তাদের সবার পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তাও দেওয়া হবে।

কবে এই পুনর্বাসন করা হবে-জানতে চাইলে রহমতউল্লাহ বলেন, প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি জানানো হয়েছে। অচিরেই সিদ্ধান্ত হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents