২:৪১ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব হলেন মোজাম্মেল হক

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব হলেন মোজাম্মেল হক

ঢাকা, ০৫ ডিসেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের  এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে জানানো হয়, জনপ্রশাসন সচিব হলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান।

এর ফলে জনপ্রশাসন সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন তিনি। আর ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন আগেই। গত ১ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিদায় নেন কামাল চৌধুরী। এর পাঁচ দিনের মাথায় নতুন সচিব পেল জনপ্রশাসন।

মোজাম্মেল হক খান বিসিএসের প্রশাসন ক্যাডারের ৮২ ব্যাচের কর্মকর্তা। তবে তিনি চাকরিতে যোগ দেন ১৯৮৩ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স করেন। পরে তিনি মিসর থেকে পিএসডি ডিগ্রি নেন।এই কর্মকর্তা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ছাড়াও চার মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছেন।

২০০৯ সালের ২৭ এপ্রিল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত সচিব হওয়ার পর ওই বছর ৪ আগস্ট একই মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পান মোজাম্মেল। জ্বালানি ও খনিজসম্পদ বিভাগে সচিবের দায়িত্বে থাকার সময় ২০১৪ সালের ২০ মার্চ পদোন্নতি পেয়ে তিনি জ্যেষ্ঠ সচিব হন।

সাবেক রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদের একান্ত সচিবের (পিএস) দায়িত্ব পালন করা মোজাম্মেল হক ২০০১ সালের মার্চে খালেদা জিয়ার সরকারের সময় অল্প দিনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ছিলেন।

এছাড়া আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এম আমান উল্লাহর পিএস এবং সাবেক ঢাকা বিভাগীয় কমিশনার আমিন মিয়া চৌধুরীর পিএসের দায়িত্বও তিনি পালন করেছেন।

এক সময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালকের (ফাইন্যান্স) দায়িত্ব পালন করা মোজাম্মেলের চাকরির মেয়াদ রয়েছে আরও প্রায় দুই বছর।

বর্তমান সরকারের মেয়াদপূর্তির ঠিক আগে ২০১৮ সালের ২ নভেম্বর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা তার। ৫৭ বছর বয়সী মোজাম্মেলের বাড়ি মাদারীপুরে। তিনি সন্তানের জনক। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents