৬:১২ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / শীর্ষনেতাদের সঙ্গে খালেদার বৈঠক : ইসি নিয়ে বিএনপির প্রস্তাব পাশ কাটালে চলবে না

শীর্ষনেতাদের সঙ্গে খালেদার বৈঠক : ইসি নিয়ে বিএনপির প্রস্তাব পাশ কাটালে চলবে না

আজ শনিবার বিকালে গণভবনে সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি মহাসচিব বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার রাষ্ট্রপতির হলেও প্রধানমন্ত্রীরও দায়িত্ব রয়েছে।

তিনি বলেছেন,  নিরপেক্ষ ও যোগ্য নির্বাচন কমিশন গঠনে এখনো আমরা আশা করি, সরকারের শুভবুদ্ধি উদয় হবে। তারা সেই লক্ষ্য সঠিক পথে এগোবেন। এটাকে পাশ কাটিয়ে গেলে চলবে না।

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেয়া  প্রস্তাবের বিষয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, “ এটা রাষ্ট্রপতি ভালো বুঝবেন। তিনি পদক্ষেপ নেবেন। যে পদক্ষেপ নেবেন সেটাই হবে। এখানে আমাদের বলার কোনো কিছু নেই।”

জবাবে মির্জা ফখরুল বলেন, ‘‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণে নতুন প্রস্তাব রেখেছেন। আমরা আশা করি, বিষয়টি রাষ্ট্রপতি দেখবেন। ক্ষমতাসীন বড় দল ও সরকার প্রধান হিসেবে তারও (প্রধানমন্ত্রী) দায়িত্ব রয়েছে।”

এরপর দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৈঠকে মূলত সাংগঠনিক শক্তিবৃদ্ধিতে করণীয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

বৈঠক সূত্রে জানা গেছে, তৃনমূলের কমিটিগুলো দ্রুত সময়ের মধ্যে গঠন করার ব্যাপারে খালেদা জিয়া নির্দেশ দিয়েছেন।

এছাড়া নারায়ণগঞ্জের বিএনপি নেতাদেরকেও ডেকেছিলেন দলীয় প্রধান। এসময় নেতাদের দলীয় প্রার্থীর পক্ষে জোরালোভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

মির্জা ফখরুল বলেন,  দেশে একটি গ্রহনযোগ্য নির্বাচনই কেবল বর্তমান সংকটের নিরসন করতে পারে। আমরা মনে করি, সকলের কাছে গ্রহনযোগ্য ও সব দলের অংশগ্রহনমূলক একটি নির্বাচন হতে পারে যদি একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা যায় এবং নির্বাচনকালীন সময়ে সহায়ক একটি সরকার থাকে।”

প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচন নির্ধারিত সময়ে ২০১৯ সালেই হবে- এরকম প্রশ্নের জবাব জানতে চাইলে সাংবাদিকদের ফখরুল বলেন, “মধ্যবর্তী নির্বাচনের কথা আমরা বলিনি। আমরা বলেছি, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনটি প্রশ্নবিদ্ধ ছিলো। সেজন্য দ্রুততম সময়ে একটি গ্রহনযোগ্য নির্বাচন দরকার। সেই নির্বাচন কবে হবে সেটা সরকারের যারা আছেন তারাই ঠিক করবেন।” নির্বাচনটি প্রশ্নবিদ্ধ ছিলো। সেজন্য দ্রুততম সময়ে একটি গ্রহনযোগ্য নির্বাচন দরকার। সেই নির্বাচন কবে হবে সেটা সরকারের যারা আছেন তারাই ঠিক করবেন।”

বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারপারসন, উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents