২:৪৭ অপরাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / খুব অল্প সময়েই বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাত এখন বিশ্বব্যাপী প্রশংসিত : পলক

খুব অল্প সময়েই বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাত এখন বিশ্বব্যাপী প্রশংসিত : পলক

নাটোর, ০৩ ডিসেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার দুপুরে সিংড়া কোর্ট মাঠে সিংড়া উপজেলা, পৌর ও গোল-ই আফরোজ সরকারি কলেজ ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রযুক্তির অপার সম্ভাবনার সুযোগকে কাজে লাগানোর ওপর গুরুত্ব আরোপ করেছেন।

তিনি বলেন, প্রযুক্তি’কে ব্যবহার করে দেশের তরুণ প্রজন্ম নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণার মধ্যদিয়ে এ স্বপ্নের দ্বার উন্মোচিত হয়।

এটি বাস্তবায়নে প্রত্যক্ষভাবে নেতৃত্ব ও নির্দেশনা দিচ্ছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এর ফলে খুব অল্প সময়েই বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাত এখন বিশ্বব্যাপী প্রশংসিত।

প্রতিমন্ত্রী বলেন,‘প্রযুক্তির নেতিবাচক ব্যবহারের মাধ্যমে দেশ বিরোধী শক্তি আমাদের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করতে চাচ্ছে। এ অপশক্তি প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে জঙ্গিবাদ ও সন্ত্রাস সৃষ্টি করে আমাদেরকে বাধাগ্রস্থ করকে চাইলেও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রযুক্তি ও প্রগতির সমন্বয় ঘটিয়ে একটি আধুনিক বাংলাদেশ গড়ে তুলছি।’

জুনাইদ আহমেদ পলক ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে শুধু বুকে লালন না করে কর্মের মাধ্যমে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পুরণে শেখ হাসিনার নেতৃত্বে কাজ করতে হবে।

ছাত্রলীগের নেতাকর্মীদের সহযোগিতায় দেশ ২০২১ সালে মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে বলেও তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী আগামী দিনের নেতৃত্ব নির্বাচনে মেধাবী, ত্যাগী ও পরিশ্রমীদের নির্বাচিত করার জন্য কাউন্সিলরদের প্রতি আহবান জানান।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রায়হান কবির টিটুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সুপ্রিয় কুন্ডু রাজেশ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, সিংড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান লিখন প্রমূখ বক্তৃতা করেন।

এস এম জাকির হোসাইন বলেন, মেধাবীদের ছাত্র রাজনীতিতে আসতে হবে। তাদের কথা, আচরণ এবং সামাজিকতার মধ্য দিয়ে মানুষের মন জয় করে জননেত্রী শেখ হাসিনার অর্থনৈতিক মুক্তির আন্দোলনে অংশ গ্রহন করতে হবে। নিরক্ষর মুক্ত বাংলাদেশ গঠনে অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents