১১:০১ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / যে ভাবেই হোক ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে এইডস মুক্ত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

যে ভাবেই হোক ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে এইডস মুক্ত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ০১ ডিসেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব এইডস দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রীও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে এইডস মুক্ত করা হবে।

তিনি বলেন, এইডস-এর মতো রোগ বাংলাদেশে থাকতে পারে না। যে ভাবেই হোক ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে এইডস মুক্ত করা হবে। এজন্য সবাইকে সচেতন হতে হবে।

ব্যবহৃত সুই, সিরিঞ্জ, এমনকি রক্তের মাধ্যমেও এইডস ছড়াতে পারে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, রাজধানীর যত্রতত্র ব্লাড ব্যাংক গড়ে উঠেছে। কিছু মানুষ মুনাফার জন্য এসব ব্লাড ব্যাংকে রক্ত কেনা বেচা করে। রক্ত দাতার কাছ থেকে রক্ত নেয়ার সময় তা পরীক্ষা করা হয় না। এই সব কারণেই এইডসের মত ভয়াবহ রোগ ছড়িয়ে পড়ছে।

অবৈধ ব্লাড ব্যাংক বন্ধ করে দেয়া হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেভাবে ভূয়া ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ করে দেয়া হয়েছে। একই ভাবে অবৈধ ব্লাড ব্যাংক বন্ধ করা হবে। এ সময়ে নাসিম এইডস বিষয়ে জনগণকে সচেতন করতে মসজিদের ইমামদের এগিয়ে আসতে আহবান জানান।

স্বাস্থ্য সচিব সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কলাম আজাদ, পরিরবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক ডা. ওয়াহিদ হোসেন, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে বিশ্ব এইডস দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে একটি র‌্যালি বের করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন অংশ প্রদক্ষিণ করে বিএসএমএমইউ’র নবনির্মিত ২নং বহির্বিভাগে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, প্রো-ভাইস-চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া (স্বপন), কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ অংশগ্রহণ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents