৪:২৩ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৮ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গভীর হৃদের তলানিতে এক বছর ধরে পরে ছিল আইফোন, তারপরও সচল

গভীর হৃদের তলানিতে এক বছর ধরে পরে ছিল আইফোন, তারপরও সচল

টেকনোলজী ডেস্ক, ৩০ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): এখনকার অনেক ফোনই পানিরোধী। কিন্তু তা অল্প সময় ও অগভীর পানিতে। কিন্তু বছর ধরে পানিতে ফোন থাকলে সেটি কি সচল থাকবে? এমন প্রশ্নের জবাবে অনেকেই হয়তো বলবেন না। কিন্তু এমনটিই ঘটেছে আইফোনের বেলায়। একটি গভীর হৃদের তলানিতে এক বছর ধরে পরে ছিল আইফোন। বছর খানেক পর সেটি তুলে নিয়ে পানি শোষণ করে চালু করা হয়। ফোনের ডিসপ্লে খানিকটা ক্ষতিগ্রস্থ হলেও ফোনটি সচল ছিল।

অবাক করার মত এই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায়। এই আইফোনটির মালিক মাইকেল গানট্রাম ২০১৫ সালে হ্রদে মাছ ধরতে গিয়ে পা পিছলে পানিতে পড়ে যান। তখন তার ফোনটিও পানিতে  তলিয়ে যায়।  বছর খানেক পর ঐ হ্রদ শুকিয়ে গেলে ফোনটি খুঁজে পাওয়া যায়। এরপর ফোনটি শুকিয়ে চালু করা হয়।

ঐ ব্যক্তি বলেন, ‘আইফোন ৪ নিয়ে পেনসিলভানিয়ার কাইল হ্রদে মাছ ধরতে গিয়ে পড়ে যাই। পরবর্তীতে সেপ্টেম্বরে ওই হ্রদটি শুকিয়ে গেলে ওই আইফোনটি ড্যানিয়েল ক্যালগারেন নামের এক প্রকৌশলীর মেটাল ডিটেকটরে ধরা পড়ে। তবে ফোনটি উদ্ধারের পর তা পানি শুকানোর জন্য চালের মধ্যে রাখা হয়েছিল। দুদিন পর দেখ ফোনটি আবার চালু হয়েছে। এর ডিসপ্লে ক্ষতিগ্রস্ত হলেও তা কাজ করার উপযোগী ছিল। তবে ফোনটির সঙ্গে একটি ভালোমানের কেসিং থাকায় ফোনটি রক্ষা পেয়েছে বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলের পণ্যের সুখ্যাতি রয়েছে বিশ্বজুড়ে। কিন্তু আইফোন ৭ ও ৭ প্লাস ছাড়া আগের সব ভার্সন পানিরোধী ছিলো না। এবার ২০১০ সালের বের করা আইফোন ৪ ফোরটি আলোচনায় এসেছে হ্রদের পানিতে এক বছর থাকার পরও আবার সচল থাকার জন্য। যা সত্যিই বিস্ময় কর!

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents