২:৫০ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / লীগ কাপের কোয়ার্টার ফাইনালে লিডসকে হারিয়ে সেমি-ফাইনালে উন্নীত হয়েছে লিভারপুল

লীগ কাপের কোয়ার্টার ফাইনালে লিডসকে হারিয়ে সেমি-ফাইনালে উন্নীত হয়েছে লিভারপুল

স্পোর্টস ডেস্ক, ৩০ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বেন উডবার্নের রেকর্ড গড়ার ম্যাচে মঙ্গলবার লীগ কাপের কোয়ার্টার ফাইনালে লিডসকে হারিয়ে সেমি-ফাইনালে উন্নীত হয়েছে লিভারপুল। ওই ম্যাচে সবচেয়ে কম বয়সে গোল করার মাধ্যমে রেকর্ড বইয়ে নাম লেখান ক্লাবের টিনএইজ তারকা উডবার্ন।
এনফিল্ডে অনুষ্ঠিত ম্যাচের ৮১তম মিনিটে গোল করে দিনটিকে স্মরণীয় করে রাখেন ১৭ বছর ৪৫ দিন বয়স হওয়া লিভারপুল তারকা। এর ফলে মাইকেল ওয়েনের কমবয়সে গোল করার রেকর্ডটি ভেঙ্গে দেন উডবার্ন। ওয়েন ১৯৯৭ সালে উইম্বলডনের বিপক্ষে গোল করে যখন রেকর্ডটি করেছিলেন তখন বয়স ছিল ১৭ বছর ১৪৩ দিন।
এ ঘটনায় উডবার্নকে অভিনন্দন জানিয়েছেন ওয়েন। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘আমার কাছ থেকে আরেকটি রেকর্ড কেড়ে নেয়া হলো। সবচেয়ে কম বয়সি হিসেবে গোল করার রেকর্ড গড়ার জন্য উডবার্নকে অভিনন্দন জানাচ্ছি।’
সম্প্রতি লিভারপুলের সঙ্গে দীর্ঘ মেয়াদে চুক্তিবদ্ধ হয়েছেন উডবার্ন। ওয়েলসের অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক দলের এই খেলোয়াড় এখনো ইংল্যান্ডের সিনিয়র দলে নিয়মিত খেলার ছাড়পত্র অর্জন করতে পারেননি।
লিভারপুল কোচ জার্জেন ক্লপস বলেন, ‘আমরা জানি বেন বয়সে কতটা তরুণ। তাই এটি তার কাছে অনুশীলনের মতো। এটি একটি দারুণ গল্প। ছেলেরা তাকে পেয়ে সত্যি খুশি। ড্রেসিং রুমে সবাই হাসিখুশিতে আছে। এটি তার এবং আমাদের জন্য ভাল একটি মুহূর্ত।’
উডবার্ন ও ডিভোগ অরিজির গোলে ভর করে এই নিয়ে তৃতীয়বারের মতো লীগ কাপের ফাইনালে উঠলো ক্লপ বাহিনী।
খেলা শুরুর আগে বিমান দুর্ঘটনায় নিহত ব্রাজিলীয় খেলোয়াড়সহ হতাহতদের প্রতি শ্রদ্ধা জানাতে লিভারপুলের ব্রাজিলীয় অধিনায়ক লুকাস ও তার সতীর্থরা কালো আর্মব্যান্ড পরে মাঠে নামে এবং এক মিনিট নিরবতা পালন করে।
এদিন নিয়মিত দলের আটটি পরিবর্তন দিয়ে একাদশ সাজান রেড বস ক্লপ। পায়ের গোড়ালীর ইনজুরিতে পড়া কোটিনহোকে সাইডলাইনে রেখে সাজানো একাদশে তিনি সুযোগ দেন টিন এইজ ফুটবলার ট্রেন্ট আলেক্সান্ডার- আর্নল্ড ও ওভি ইজেরিয়াকে। ১৯৯৬ সালে সর্বশেষ লীগ কাপের সেমিতে খেলা লিডস শুরুতে তীব্র প্রতিরোধ গড়ে তুলেছিল। এ সময় এগিয়ে যাবার সুযোগও পেয়েছিল অতিথি দলটি। অফসাইডের ফাঁদ গলে স্বাগতিক শিবিরে ঢুকে পড়া হ্যাডি শেকোর শটের বলটি প্রতিহত করেন সিমন মিগনোলেট।
ম্যাচে গোলের দেখা পেতে দ্বিতীয়ার্ধের মাঝামাঝি পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে লিভারপুলকে। আলেক্সান্ডার-আর্নল্ডের ক্রস থেকে বেলজিয়ান ফরোয়ার্ড ডিভোগ অরিজির ৭৬তম মিনিটে করা গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ক্লপের শিষ্যরা। এটি ছিল চলতি মৌসুমে অরিজির চতুর্থ গোল। পাঁচ মিনিট পারেই ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা বেন উডবার্ন (২-০)।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents