১২:৫৩ পূর্বাহ্ণ - সোমবার, ২২ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে শেখ হাসিনা ৩ দিনের সফরে নেদারল্যান্ড গেছেন

প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে শেখ হাসিনা ৩ দিনের সফরে নেদারল্যান্ড গেছেন

hasina3   03.11.15ঢাকা, ০৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেদারল্যান্ডে ৩ দিনের সফরে আজ সকালে আমস্টারডামের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে সকাল ৮টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে গেছে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, চীফ হুইপ আ স ম ফিরোজ এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। কেবিনেট সচিব, তিন বাহিনীর প্রধানগণ, বাংলাদেশে বৃটিশ হাইকমিশনার, কূটনৈতিক কোরের ডীন এবং নেদারল্যান্ডের দূতাবাসের চার্জ দ্য এ্যাফেয়ার্স এ সময় উপস্থিত ছিলেন।

বিমানটি নেদারল্যান্ড সময় রাত ৯টায় ডাচ রাজধানীতে আমস্টারডাম শিফোল এয়ারপোর্ট সেন্টারে পৌঁছবেন বলে আশা করা হচ্ছে। এর আগে প্রধানমন্ত্রী আবুধাবীতে ৫ ঘণ্টা যাত্রাবিরতি করবেন।

আমস্টারডাম শিফোল এয়ারপোর্ট সেন্টারে অভ্যর্থনা জানানোর পর প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রায় নেদারল্যান্ডের প্রশাসনিক রাজধানী হেগ নগরীতে গ্র্যান্ড হোটেল আমরাথ কুরহাউসে নিয়ে যাওয়া হবে। সফরকালে তিনি এখানেই অবস্থান করবেন।
কর্মকর্তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রী ৪ নভেম্বর ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। বৈঠকের পর কয়েকটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হবে।

এর আগে শেখ হাসিনা ডাচ মন্ত্রীদের সঙ্গে ‘বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০’ শীর্ষক আলোচনায় যোগ দিবেন। তিনি রাজকীয় প্রাসাদে নেদারল্যান্ডের রাণী ম্যাক্সিমার সঙ্গে সাক্ষাত করবেন।

নেদারল্যান্ডের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন সহযোগিতা বিষয়ক মন্ত্রী লিলিয়ান প্লুমেন এবং অবকাঠামো ও পরিবেশ মন্ত্রী মেলানি শুল্টজ হোটেল স্যুটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সম্মানে সেদেশের প্রধানমন্ত্রী মার্ক রুটের দেয়া নৈশ ভোজ সভায় যোগ দিবেন।

৫ নভেম্বর, প্রধানমন্ত্রী একটি ব্যবসায় সংক্রান্ত সেমিনারে এবং নেদারল্যান্ডে প্রবাসী বাংলাদেশীদের দেয়া একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিবেন।

তিনি সারা বছর ধরে বাছাইকৃত উৎপাদনকারী ও আমদানীকারক প্রতিষ্ঠানের সঙ্গে ফল ও সব্জি ব্যবসায় সম্পৃক্ত প্রতিষ্ঠান কুরনস্ট্রা এন্ড কোং এবং ৫০ জাতের টমেটো উৎপাদনকারী গ্রীন হাউজ প্রতিষ্ঠান টমেটোওয়ার্ল্ড পরিদর্শন করবেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents