১:৫৩ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সিলেটের খবর

সিলেটের খবর

সিলেট, ২৭ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

মায়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে সম্মিলিত সামাজিক ফোরাম’র মানববন্ধন

মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যার প্রতিবাদে এবং আন্তর্জাতিক আদালতে এ সকল হত্যার বিচারের দাবীতে সিলেট সদর উপজেলা ধোপাগুল বাজারস্থ শহীদ মিনার‘র সামনে এয়ারপোর্ট থানা সম্মিলিত সামাজিক ফোরাম’র উদ্যোগে ২৭ নভেম্বর রবিবার সকাল ১১টায় ধোপাগুল বাজারস্থ শহীদ মিনার‘র সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সৈয়দ জয়নাল আহমদের সভাপতিত্বে ও এয়ারপোর্ট থানা সম্মিলিত সামাজিক ফোরাম’র যুগ্ম আহবায়ক মোক্তার হোসেন‘র পরিচালনায়, মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত বক্তব্য রাখেন , ৩নং খাদিমনগর ইউনিয়নের চেয়ারম্যান মো: দিলোয়ার হোসেন, ৫নং ওয়ার্ড ইউ/পি মেম্বার নাজিম উদ্দিন ইমরান, এয়ারপোর্ট থানা সম্মিলিত সামাজিক ফোরাম’র সদস্য সচিব নজরুল ইসলাম, যুগ্ম আহবায়ক সৈয়দ মসউদ রহমান মতিন, মোহাম্মদ আজমল আলী, ধোপাগুল সদর পরিবহন মালিক সমিতির সভাপতি মুহিবুর রহমান সোলেমান, ইকুইপমেন্ট সমিতির সভাপতি হাজী নাসির উদ্দিন, ব্যবসায়ী সৈয়দ সালেহ আহমদ শাহনাজ, ইয়াংস্টার সমাজ কল্যান সংস্থার সভাপতি মতিউর রহমান, সহ-সভাপতি ফখরুল ইসলাম সোহাগ, খাদিম নগর যুব কল্যান পরিষদের সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক স¤পাদক আব্দুল আহাদ, যুগ্ম সম্পাদক আবু সাঈদ শাহিন, আব্দুল মালিক, লতিফিয়া স্মৃতি পরিষদ ৫নং ওয়ার্ডের সভাপতি আক্তার হোসেন, সদর পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, যুগ্ম সম্পাদক ফয়ছল কামরান হেলন, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল আলম সাদ্দাম, অর্থ সম্পাদক মোহাম্মদ আজাদ, প্রভাষক আমিনুর রহমান আলামিন, ব্যবসায়ী মো. নূর-ই-আলম, স্বাধীন বাংলা যুব সংঘের শিপলু আহমেদ, আব্দুস সোবহান ইরন, মোহাম্মদ লোকমান, শামিম সহ স্থানীয় মুসলিম জনতা।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আরাকানে জুলুমের সকল রেকর্ড ভঙ্গ করে হত্যা নির্যাতন চালাচ্ছে মায়ানমার সরকার। অথচ বিশ্ব মোড়লরা নিরব দর্শকের ভূমিকা পালন করছে। ওআইসি, জাতিসংঘসহ সকল আন্তর্জাতিক সংস্থাও কার্যকর উদ্যোগ গ্রহণে ব্যর্থ হচ্ছে। এ অবস্থায় বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধভাবে মায়ানমার সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বক্তারা আরোও বলেন, মিয়ানমার সরকারের বিরুদ্ধে বাংলাদেশসহ সকল প্রতিবেশী রাষ্ট্রকে কুটনৈতিক চাপ বাড়াতে হবে। নইলে মুসলিমবিরোধী মিয়ানমারের ধৃষ্টতা আরো বাড়তে থাকবে। বক্তারা অসহায় নিরীহ রোহিঙ্গা মুসলিমদের জন্য সীমান্ত খুলে দিতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান এবং মায়ানমারের প্রেসিডেন্ট অং সান সুচি’র নোবেল পুরুস্কার বাতিল ও বাংলাদেশে অবস্থানকারী মায়ানমারের দূতাবাসের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।

মানব বন্ধন ও প্রতিবাদ সভা শেষে রোহিঙ্গা মুসলমানদের রক্ষার জন্য বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। বিশেষ মোনাজাত পরিচালনা করেন, ধোপাগুল জামে মসজিদের খতিব হাফিজ আব্দুল হেলিম কামালপুরি।

সাংবাদিক মালেকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে : কাউন্সিলর লিপন

syt-lipon-27-11-16সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচিত তথ্য ও প্রযুক্তি সম্পাদক ও ঐতিহ্যবাহী স্বর্ণশিখা সমাজকল্যাণ সমিতির প্রচার সম্পাদক দৈনিক সিলেট সুরমার সিনিয়র রিপোর্টার ও আইটি ইনচার্জ এম এ মালেকের বিরুদ্ধে উদ্দেশ্যে প্রণোদিত মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর রোটারিয়ান তৌফিক বকস্ লিপন।

এক বিবৃতিতে তিনি বলেন,২৬ নং ওয়ার্ডের কদমতলী এলাকার বাসিন্দা এম এ মালেক একজন সৎ ও নীতিবান ব্যক্তি হিসেবে পরিচিত। তাকে সমাজ ও আইনের চোখে অপরাধী বানানোর জন্য তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। অচিরেই যদি মামলা প্রত্যাহার করা না হয় তাহলে কঠোর কর্মসূচী গ্রহন করা হবে বলে জানান তিনি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents