১২:৪৩ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২৪ অক্টোবর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / জাতীয় ৪ নেতার পলাতক খুনিদের ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হবে : মোহাম্মদ নাসিম

জাতীয় ৪ নেতার পলাতক খুনিদের ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হবে : মোহাম্মদ নাসিম

nasim 03.11.15ঢাকা, ০৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, জাতীয় চারনেতার পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকরের মাধ্যমে জনগণের আকাঙ্ক্ষা পূরণ করা হবে।

জেলহত্যা মামলার রায়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামীদের বাংলাদেশের কাছে ফিরিয়ে দিতে খুনিদের আশ্রয়দান কারী রাষ্ট্রগুলোর প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, বিশ্বের যে রাষ্ট্রগুলো কথায় কথায় আমাদের গণতন্ত্র শেখাতে চায়, যারা মানবাধিকারের কথা বলে, তারাই বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার খুনিদের আশ্রয়ে রেখেছে। তাই সে সব দেশকে বলবো, আপনাদের আশ্রয়ে থাকা খুনীদের বাংলাদেশে ফেরত দেওয়া হোক।

জাতীয় চারনেতা হত্যার শোককে শক্তিতে পরিণত করে দেশের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এ মামলায় দণ্ডিত অপরাধীদের দেশে ফিরিয়ে এনে দ্রুত রায় কার্যকর করতে অঙ্গীকারাবদ্ধ সরকার।

বর্তমান সরকারের আমলেই পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে, এমন আশা প্রকাশ করে মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার হয়েছে, জেল হত্যার বিচারও সুপ্রিমকোর্টের মাধ্যমে নিষ্পত্তি হয়েছে এবং একাত্তরের ঘাতকদের বিচার হচ্ছে এবং হবে। শেখ হাসিনার আমলে আমরা দণ্ডিত খুনীদেরকে দেশে ফেরত আনতে পারবো এবং দণ্ডাদেশ কার্যকর করতে পারবো।

উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী জাতীয় চারনেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে ঘাতকরা ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করে। খুনীচক্র সে দিন রাত ২ টা ২০ মিনিটে কারাগারে ঢুকে প্রথমে গুলি এবং পরে বেয়নেট দিয়ে খুঁচিয়ে নেতাদের মৃত্যু নিশ্চিত করে। জেলের এক কক্ষে থাকতেন তাজউদ্দিন আহমদ আর নজরুল ইসলাম। পাশের কক্ষে মনসুর আলী আর কামারুজ্জামান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বাংলাদেশ রিহ্যাবিলিটেশন আইন-২০১৮ পাশ : রিহ্যাবিলিটেশন পেশাজীবীদের কাউন্সিল গঠন

ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): স্বাধীনতার ৪৭ বছর পর পুনর্বাসন চিকিৎসাসেবার উন্নয়নকল্পে বাংলাদেশ …

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents