৮:৩৭ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / রাজনীতিতে ত্যাগ স্বীকার করলে একদিন না একদিন মূল্যায়ন হবেই : ওবায়দুল কাদের

রাজনীতিতে ত্যাগ স্বীকার করলে একদিন না একদিন মূল্যায়ন হবেই : ওবায়দুল কাদের

ঢাকা, ২৭ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে অপরাজেয় বাংলার পাদদেশে বিশ্ববিদ্যালয় হল ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আদর্শের জন্য রাজনীতি করতে হবে, মূল্যায়নের জন্য নয়।

আওয়ামী লীগে এখনো মূল্যবোধের জায়গা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাজনীতিতে ত্যাগ স্বীকার করলে একদিন না একদিন মূল্যায়ন হবেই।

ছাত্রলীগকে তার স্বকীয়তা ফিরিয়ে আনতে কাজ করতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নেতাদের ঘরে ঘরে গিয়ে তোয়াজ করার দিন চলে গেছে । শৃঙ্খলা, আচরন, মেধা ও যোগ্যতার মাধ্যমে নেতা হতে হবে।

সংগঠনকে সুনামের ধারায় ফিরিয়ে আনার আহবান জানিয়ে তিনি বলেন, ছাত্রলীগকে ছাত্র-ছাত্রীদের কাছে এবং জনগনের কাছে আকর্ষনীয় করে তুলতে হবে। এ জন্য ছাত্রলীগের নামে অপকর্মের হোতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি বলেন, যোগ্য নেতা হওয়ার জন্য লেখাপড়ার কোন বিকল্প নেই। যোগ্য নেতা না হলে সিনিয়র নেতাদের স্বার্থের পাহারাদার হিসেবে ব্যবহৃত হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার রাজনীতির সাথে বসন্তের কোকিলের সম্পর্ক রয়েছে। বসন্তের এ কোকিলেরা ক্ষমতার পরিবর্তনের সাথে সাথে নিজেদেরও পরিবর্তন করে ফেলে।

সুযোগ সন্ধানীদের সম্পর্কে সতর্ক থাকার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৯৭৫ সালের ১৪ আগস্টে বঙ্গবন্ধুকে বরণ করে নেওয়ার জন্য যাদের হাত ফুলের মালা ছিল ১৫ আগস্টে যেমন তাদের পাওয়া যায় নি তেমনি ভবিষ্যতেও পাওয়া যাবে না।

এবারই প্রথম বারের মত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৮ টি হল শাখা ছাত্রলীগের সম্মেলন এক সাথে অনুষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি দারুস সালাম শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সম্মেলনের উদ্ধোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের হল শাখার সভাপতি, সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার ভুল রাজনীতির জন্য বিএনপি একটি জনবিচ্ছিন্ন রাজনৈতিক দলে পরিনত হয়েছে।

তিনি বলেন, সেজন্য বিএনপি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠার কথা বলে নিজেদের পরাজয়কে আগেই বরণ করে নিচ্ছে।

উল্লেখ্য, এই প্রথম বারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮ টি হল শাখা ছাত্রলীগের সম্মেলন একদিনে অনুষ্ঠিত হলো। আগে আলাদা ভাবে প্রতিটি হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হতো।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents