৫:৫৪ পূর্বাহ্ণ - রবিবার, ২১ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / মেধাবীরা রাজনীতিতে না এলে মেধাহীনরা এবং হাইব্রিডরা রাজনীতি দখল করে নেবে : ওবায়দুল কাদের

মেধাবীরা রাজনীতিতে না এলে মেধাহীনরা এবং হাইব্রিডরা রাজনীতি দখল করে নেবে : ওবায়দুল কাদের

obidul-kadar-26-11-16ঢাকা, ২৬ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজ মিলনায়তনে কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আওয়ামী লীগে দুর্নীতি ও অপরাজনীতির শিক্ষা দেয়া হয় না।

তিনি বলেন, টাকা-পয়সা ও সম্পদ অর্জন রাজনীতি নয়। আর টাকা-পয়সা ও বিত্ত সম্পদ বড় সম্পদ নয়। সবচেয়ে বড় সম্পদ হলো মেধা। আর তা কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্জন করতে হয়।

ওবায়দুল কাদের বলেন, মেধাবী ছাত্র-ছাত্রীরা রাজনীতিবিদ হতে চায় না। ভাল ছেলে-মেয়েরা রাজনীতিতে না এলে খারাপ লোকেরা রাজনীতিতে জায়গা করে নেবে এবং এমপি-মন্ত্রী হবে।

তিনি বলেন, ‘মেধাবীরা রাজনীতিতে না এলে মেধাহীনরা এবং হাইব্রিডরা রাজনীতি দখল করে নেবে। আর সে রাজনীতি সাধারণ মানুষের কোন উপকারে আসবে না।’

ওবায়দুল কাদের বলেন, রাজনীতিকে ঘৃনা করলে নিজেরই ক্ষতি করা হবে। কারণ এক সময় নিজের দেশ ছেড়ে বিদেশে চলে যেতে ভালো লাগবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মত রাজনীতিতেও শুদ্ধাচার কৌশল গ্রহণ করা উচিত। কেননা নিজে শুদ্ধ না হলে অন্যকে শুদ্ধ হওয়ার পরামর্শ দিয়ে কোন লাভ হবে না।

এ বিষয়ে তিনি আরো বলেন, নিজে দুর্নীতি করলে অন্যকে দুর্নীতি বন্ধ করার কথা বললে কোন লাভ হবে না। তাই আগে নিজেকে দুর্নীতি বন্ধ করতে হবে, তারপর অন্যকে দুর্নীতি না করার কথা বলতে হবে।

বিভিন্ন ক্ষেত্রে সরকারের সফলতার উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আর সবচেয়ে আশ্চার্যের কথা হলো বাংলাদেশ বিশ্বে দারিদ্র্য বিমোচন ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় নেতৃত্ব দিচ্ছে।

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের বিস্ময় হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দেশের অসাধারণ অর্জনের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর বিগত ৪১ বছরের সাহসী রাজনৈতিক,দক্ষ প্রশাসক,ঝুঁকির মধ্যে থাকা সফল কূটনীতিকের নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাদের আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের এটাই জাদুকরি ক্ষমতা। আর এ ক্ষমতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর হত্যার বিচার ও যুদ্ধাপরাধের বিচার করা সম্ভব হয়েছে।

এর আগে ওবায়দুল কাদের পতাকা, বেলুন ও কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

গার্হস্থ্য অর্থনীতি কলেজ ছাত্রলীগের সভাপতি ফারজানা আক্তার সূপর্নার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ

অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর নিশাত পারভীন। কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুমা আক্তার পলির পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে উদ্ধোধনী বক্তব্য দান করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents