২:৩৫ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / জ্বালানি সাশ্রয়ী স্কাউটদের মাধ্যমে সামাজিক আন্দোলন গতিশীল করতে হবে : নসরুল হামিদ

জ্বালানি সাশ্রয়ী স্কাউটদের মাধ্যমে সামাজিক আন্দোলন গতিশীল করতে হবে : নসরুল হামিদ

ঢাকা, ২৫ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বিদ্যুৎ ভবনে পঞ্চম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প-২০১৬ উপলক্ষে দুই দিনব্যাপী টিওটি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জ্বালানি সাশ্রয়ী স্কাউটদের মাধ্যমে সামাজিক আন্দোলন আরো গতিশীল করার আহবান জানিয়েছেন। দেশের ১৫ লাখ স্কাউট সদস্যের সম্মিলিত কণ্ঠ সমাজ সচেতনতায় বিশাল অবদান রাখবে উল্লেখ করে তিনি বলেন, এই সচেতন জনগণ শেখ হাসিনার নেতৃত্বে পরিবেশ বান্ধব উন্নত বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে।

পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মোঃ আবুল কালাম আজাদ ও বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান বক্তব্য রাখেন।

নসরুল হামিদ আরো বলেন, সাশ্রয়ী বিদ্যুৎ ও জ্বালানির ব্যবহার সম্পর্কে ক্যাম্পেইন এবং বিদ্যুৎ ও জ্বালানি সম্পর্কে জনগণের প্রত্যাশা নিয়ে সার্ভে করতে স্কাউটরা সহযোগিতা করতে পারে।

বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৬ থেকে খরচ সাশ্রয় করে অভ্-গ্রিড এলাকায় সৌর বিদ্যুৎ বা সোলার হোম সিস্টেম দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এলাকা ও বাড়ি নির্ধারণ করতে স্কাউটরা সহযোগিতা করতে পারে।

এ সময় তিনি স্কাউটদের মধ্য থেকে বেস্ট মটিভেটর ক্যাটাগরিতে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৬ থেকে পুরস্কার দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

স্কাউট এবং রোভার স্কাউটদের বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী ও সচেতন করে গড়ে তোলা এবং তাদের মাধ্যমে সমাজের সকল পর্যায়ের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে ২০১২ সাল থেকে এ ক্যাম্প আয়োজন করা হচ্ছে। এ বছর কেন্দ্রীয় পর্যায়ে ৩৬০ জন এবং আঞ্চলিক পর্যায়ে ৮৪০ জনকে এ টিওটি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করার সুযোগ দেয়া হবে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় ও বাংলাদেশ স্কাউটস এর পরিচালনায় রোভার স্কাউটদের জন্য আগামী ২০- ২৪ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সকল জেলা সদরে এবং স্কাউটদের জন্য আগামী ২০-২৩ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সকল উপজেলা সদরে ৫ম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প অনুষ্ঠিত হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents