৬:৩৬ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ভোটের আগেই যেন কারও নামাজে জানাজা পড়তে না হয় সেদিকে নির্বাচন কমিশনের লক্ষ্য রাখতে হবে : রিজভী

ভোটের আগেই যেন কারও নামাজে জানাজা পড়তে না হয় সেদিকে নির্বাচন কমিশনের লক্ষ্য রাখতে হবে : রিজভী

ঢাকা, ২৫ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ভোটের আগেই যেন কারও নামাজে জানাজা পড়তে না হয় সেদিকে নির্বাচন কমিশনের লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন বিদায়ের প্রাক্কালে যাতে প্রতিযোগিতামূলক, সুষ্ঠু, স্বচ্ছ, অবাধ নির্বাচন করতে পারে এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেটি যেন নিশ্চিত করতে পারে দেশবাসী সেদিকে তাকিয়ে আছে।’

আগামী ফেব্রুয়ারিতে মেয়াদ শেষ হচ্ছে বর্তমান নির্বাচন কমিশনের। এর আগে তাদের অধীনে সবশেষ আলোচিত নির্বাচন হতে যাচ্ছে নারায়ণগঞ্জে। ২২ ডিসেম্বরের ভোটকে সামনে রেখে এরই মধ্যে প্রার্থিতা জমা দেয়ার সময় শেষ হয়েছে।

রিজভী বলেন, নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করার জন্য বর্তমান নির্বাচন কমিশনের প্রতি অভিযোগ সর্বত্র উচ্চারিত হয়ে আসছে। এতে যদি নূন্যতম গ্লানিবোধ কমিশনের হয়ে থাকে তাহলে নারায়ণগঞ্জে নির্বাচন নিরপেক্ষ করার জন্য কমিশন উদ্যোগী হবে।

আর সুষ্ঠু নির্বাচন করতে অবিলম্বে প্রশাসনকে সরিয়ে দিয়ে ‘নিরপেক্ষ’ প্রশাসন বসাতে হবে বলেও মনে করেন রিজভী। নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে বৈধ ও অবৈধ অস্ত্রের ঝনঝনানী চলছে এমন দাবি করে এগুলো উদ্ধার এবং সেনাবাহিনী মোতায়েনেরও দাবি জানান তিনি।

মুক্তিযোদ্ধাদের ওপর নির্যাতনে আওয়ামী লীগ

রিজভী আহমেদ বলেন, সারাদেশে আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনগুলোর ক্যাডারদের হাতে প্রতিনিয়ত মুক্তিযোদ্ধারা নির্যাতিত হচ্ছে। বর্তমানে দেশের সাধারণ জনগণ, স্কুল-কলেজের মেয়েদের অভিভাবক, সমাজের বিশিষ্টজন থেকে শুরু করে মুক্তিযোদ্ধারাও নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছেন শাসকদলের সন্ত্রাসীদের হাতে। জমি দখল, প্রাণনাশের হুমকি, শারীরিক ও মানসিক নির্যাতন ছাড়াও ক্ষমতাসীনদের হাতে মুক্তিযোদ্ধারা খুন হচ্ছেন। এ কারণে এসব ঘটনায় ভুক্তভোগীরা বিচার পায় না বলেও অভিযোগ করেন রিজভী।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হারুন অর রশীদ, আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, শিক্ষাবিষয়ক সম্পাদক এ বি এম ওবায়দুল ইসলাম, দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents