৯:৫২ পূর্বাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / প্রথমবারের মতো পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন আট সাংবাদিক

প্রথমবারের মতো পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন আট সাংবাদিক

ঢাকা, ২৩ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রথমবারের মতো পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এই অ্যাওয়ার্ড দেয়। বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়নে মোট চার ক্যাটাগরিতে আটজন সাংবাদিককে দেয়া হয়েছে এই অ্যওয়ার্ড।

‘সংবাদপত্র’ ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন দৈনিক নয়া দিগন্তের সিনিয়র রিপোর্টার জিয়াউল হক মিজান। দ্বিতীয় হয়েছেন দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার টুটুল রহমান এবং তৃতীয় হয়েছেন দি ডেইলি স্টারের টাঙ্গাইল প্রতিনিধি মির্জা শাকিল।

‘ঢাকার বাইরে থেকে প্রকাশিত সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন’ ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার লাভ করেন চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর প্রধান প্রতিবেদক ভূঁইয়া নজরুল।

‘টিভি ও রেডিও’ ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পান- গাজী টিভির অনুষ্ঠান বিভাগের নির্বাহী প্রযোজক ড. এম বায়েজিদ মোড়ল। দ্বিতীয় হন- আরটিভির স্টাফ রিপোর্টার, মাইদুর রহমান রুবেল এবং তৃতীয় হন- এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট মাকসুদুল হাসান।

বার্তাসংস্থা/অনলাইন ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার পান বাংলানিউজ২৪.কম এর স্টাফ করেসপন্ডেন্ট রহমত উল্যাহ।

প্রথম পুরস্কার বিজয়ীকে প্রাইজমানি হিসেবে ৫০ হাজার টাকা, দ্বিতীয় বিজয়ীকে ৪০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার বিজয়ীকে ৩০ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া প্রত্যেক বিজয়ীকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম, একুশে টেলিভিশন -এর এডিটর-ইন-চিফ, মঞ্জুরুল আহসান বুলবুল, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মো. মফিজুর রহমান এবং যমুনা টেলিভিশন -এর বিজনেস এডিটর, সাজ্জাদ আলম খান তপু। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) -এর প্রেসিডেন্ট মসিউর রহমান।

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৬ প্রতিযোগিতায় উল্লেখযোগ্যসংখ্যক মানসম্পন্ন প্রতিবেদন জমা পড়াকে ইতিবাচক বলে আখ্যায়িত করে বুলবুল বলেন, পোল্ট্রি বিষয়ক সাধারণ ইস্যুর বাইরে ‘এমডিজি’, ‘এসডিজি’, ‘পোল্ট্রি রিসাইক্লিং’, ‘পোল্ট্রি শিল্পে জলবায়ু পরিবর্তনের প্রভাব’ প্রভৃতি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রতিবেদনগুলো পোল্ট্রি শিল্প সম্পর্কে রিপোর্টারদের আগ্রহ ও দক্ষতার সাক্ষর বহন করে।

মসিউর রহমান বলেন, স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে জনগোষ্ঠীর একটা বড় অংশের সচেতনতার অভাব আছে। পুষ্টিকর খাবার, নিরাপদ খাদ্য প্রভৃতি বিষয়েও আমাদের অনেকেই কম জানেন। তাছাড়া ডিম ও মুরগির মাংস সম্পর্কে পুরোনো ধ্যান-ধারনা এবং নেতিবাচক প্রচারণা আছে- যা দূর করতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। পুষ্টিকর খাদ্য- ডিম ও মুরগির মাংস নিয়ে ইতিবাচক প্রচার-প্রচারণার জন্য তিনি তথ্য মন্ত্রণালয়ের সহযোগিতা চান। প্রতিবছর নভেম্বর মাসে পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড আয়োজনের ঘোষণা দিয়ে মসিউর বলেন- দেশের জেলা শহরে সাংবাদিকদের জন্য পোল্ট্রি বিষয়ক মিডিয়া কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। শিগগির সাংবাদিকদের জন্য ফেলোশিপ ঘোষণা করা হবে। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents