৩:১৬ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের চুরি যাওয়া ১টি মোবাইল ও ৩টি আইপ্যাড উদ্ধার : আটক ২

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের চুরি যাওয়া ১টি মোবাইল ও ৩টি আইপ্যাড উদ্ধার : আটক ২

ঢাকা, ২৩ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার বিকালে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন বলেন, ঢাকায় নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের চুরি যাওয়া একটি মোবাইল ও তিনটি আইপ্যাড শেষ পর্যন্ত উদ্ধার করা হয়েছে। রুবেল নামের এক চোর ঢাবির চারুকলা থেকে কৌশলে রাষ্ট্রদূতের মালামালসহ হ্যান্ডব্যাগ নিয়ে পালিয়ে যায় সোমবার। রুবেল হ্যান্ডব্যাগটি নিয়ে সোজা চলে যায় তার পূর্বনির্ধারিত বসুন্ধরা শপিংমলের আইটাচ দোকানে। হ্যান্ডব্যাগের ভেতর থাকা একটি মোবাইল ও তিনটি আইপ্যাড দোকানের কর্মচারী  শাওনের কাছে তুলে দেয় এবং অগ্রিম ১০ হাজার টাকা নিয়ে বাসায় যায় রুবেল। এগুলো বিক্রি করে রুবেলকে আরও কিছু টাকা দেয়ার কথা জানিয়েছিল শাওন।

পুলিশের এই গোয়েন্দা কর্মকর্তা বলেন,  চুরির খবর পাওয়ার পরই আমরা চোরের সন্ধানে মাঠে নামি। গোয়েন্দা বিভাগ ও পুলিশ সদর দপ্তর এ নিয়ে কাজ শুরু করে এবং গত দু’দিনে প্রাথমিকভাবে বেশ কয়েকজনকে শনাক্ত করা হয়। পরে সিসিটিভি ফুটেজ দেখে এবং ফুটেজ পর্যালোচনা করে আমরা রুবেলকে চূড়ান্তভাবে শনাক্ত করি। বাকিদের ছেড়ে দেয়া হয়।

তিনি বলেন, রুবেল চুরির কথা স্বীকার করেছে এবং চুরির মালামাল বসুন্ধরার আইটাচ দোকানের কর্মচারি শাওনের কাছে বিক্রি করে দেয়। এর আগেও রুবেল চুরির এধরনের মালামাল শাওনের কাছে বিক্রি করেছিল বলে রুবেলই আমাদেরকে জানিয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুবেল জানিয়েছে, ওই দোকানে সে এর আগে আরো দফায় চারটি ফোন বিক্রি করে। রুবেল জানিয়েছে, তিনটি আইপ্যাড ও একটি মোবাইল বিক্রি বাবদ অগ্রিম তাকে ১০ হাজার টাকা দেয় শাওন। গোয়েন্দা কর্মকর্তা বলেন, এরা খুবই চতুর। সবকিছু এতো দ্রুততার সঙ্গে করে যে ক্ষতিগ্রস্ত ব্যক্তি টেরই পাননা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবদুল বাতেন বলেন, বসুন্ধরা শপিংমলের কোন কোন দোকানে চুরি করা মোবাইল ও ইলেকট্রনিকের মালামাল কেনা-বেচা করে তা যাচাই বাছাই করা হচ্ছে। সব দোকান বন্ধ করে দিলে নেতিবাচক প্রভাব পড়তে পারে এই বিষয়টি মাথায় রেখে তদন্ত কাজ করতে হবে। আইনি প্রক্রিয়া শেষে নেদারল্যান্ডসের রাষ্টদূতের কাছে সব মালামাল বুঝিয়ে দেয়া হবে।

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার বলেন, রুবেল দেড় বছর আগে তার খালাতো বোনকে বিয়ে করে এবং তার স্ত্রী এখন অন্তঃসত্ত্বা। রুবেলের বাড়ি বরিশাল জেলার মেহেন্দীগঞ্জে।

এর আগে সকালে নেদারল্যান্ডের (ডাস) রাষ্টদূত লিওনি মার্গারেথা কুয়েলিনারির ব্যাগ চুরির ঘটনায়  রুবেল (২০) ও শাওন (২০)কে গ্রেপ্তার গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে হারিয়ে যাওয়া ব্যাগ ও মূল্যবান জিনিসপত্র উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত রুবেলের দেওয়া তথ্যমতে  বসুন্ধরা শপিং মলের লেভেল পাঁচের বি ব্লকের ৪৫ নম্বর আইটাচ দোকান থেকে কর্মচারি শাওনকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত গত ২১ নভেম্বর চারুকলা ইনিষ্টিটিউটের একটি অনুষ্ঠানে যোগদান করেন। অনুষ্ঠানের এক পর্যায়ে তার ব্যবহৃত ব্যাগটি চেয়ারে রেখে তিনি মোমবাতি প্রজ্জলন করতে যান। এই সুযোগে ব্যাগটি নিয়ে পালিয়ে যায় রুবেল। এ ঘটনায় শাহবাগ থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপ-কমিশনার শেখ নাজমুল আলম, দক্ষিণ বিভাগের উপ-কমিশনার মো. মাশরুকুর রহমান খালেদ, গণমাধ্যম বিভাগের উপ-কমিশনার মো. মাসুদুর রহমান এবং গণমাধ্যম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ ইউসুফ আলী।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents