৫:০৮ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / যুক্তরাজ্য থেকে তারেক রহমান শিগগিরই দেশে ফিরে গণতন্ত্র ‘পুনরুদ্ধারে’ সহযোগিতা করবেন : মির্জা আব্বাস

যুক্তরাজ্য থেকে তারেক রহমান শিগগিরই দেশে ফিরে গণতন্ত্র ‘পুনরুদ্ধারে’ সহযোগিতা করবেন : মির্জা আব্বাস

ঢাকা, ২০ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবার ক্যাম্প উদ্বোধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, যুক্তরাজ্য থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান শিগগিরই দেশে ফিরে গণতন্ত্র ‘পুনরুদ্ধারে’ সহযোগিতা করবেন।

বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) এই ক্যাম্পের আয়োজন করেছে। এখানে চিকিৎসাপত্রের পাশাপাশি রোগীদেরকে বিনামূল্যে ওষুধও দেওয়া হয়।

২০০৭ সালে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিএনপি নেতা তারেক রহমানকে দুর্নীতি মামলায় গ্রেপ্তার করে সরকার। পরে ২০০৮ সালে প্যারোলে মুক্তি পেয়ে তিনি যুক্তরাজ্যে যান। জামিনের মেয়াদ শেষ হলেও গত আট বছর ধরে তিনি যুক্তরাজ্যেই অবস্থান করছেন। নানা সময় তারেক রহমান দেশে ফিরবেন জানানো হলেও তিনি ফেরেননি। আজও মির্জা আব্বাস তারেকেরে দেশে ফেরা নিয়ে শিগগির শব্দটি উচ্চারণ করলেও সুনির্দিষ্ট কোনো দিনক্ষণ বা সময়ের উল্লেখ করেননি।

এর মধ্যে বিদেশে অর্থপাচার মামলায় তারেকের সাজা হয়েছে। দুর্নীতি, বঙ্গবন্ধুকে কটূক্তি এবং রাষ্ট্রদ্রোহের একাধিক মামলাতেও তার বিচার চলছে। পাশাপাশি ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা মামলাতেও আসামি তারেক রহমান। পলাতক আসামি তারেকের কোনো বক্তব্য প্রচার না করতে উচ্চ আদালতের নির্দেশনাও রয়েছে।

 

রবিবার ৫২ বছরে পড়েছেন তারেক রহমান। যুক্তরাজ্যে নির্বাসিত এই নেতার জন্মদিন বিএনপি ও তার সহযোগী সংগঠনগুলো বেশ ঘটা করেই পালন করছে। শনিবার রাত ১২টা ১মিনিটে কেক কেটে জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। বিএনপি চেয়ারপারসন ও মা বেগম খালেদা জিয়া দলের শীর্ষ নেতাদের নিয়ে ৫২ পাউন্ডের কেক কাটেন।

সকালে জাতীয়তাবাদী যুবদলের পক্ষ থেকে বিএনপি কার্যালয়ে কেক কাটেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর কিছুক্ষণ পর নয়াপল্টনের ভাসানী ভবনে তারেক রহমানের জন্মদিনের কেক কাটেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ। এসময় মহানগর বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents