৪:৩৭ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ২০০০ রুপি অনলাইনে সাড়ে তিন হাজারে

২০০০ রুপি অনলাইনে সাড়ে তিন হাজারে

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৭ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পাঁচশ কিংবা এক হাজার রুপি মূল্যের ভারতীয় নোট বদলাতে চান? এটিএম কিংবা ব্যাংকের লম্বা লাইনে না দাঁড়িয়ে চলে আসুন ই-বে তে। আর দেড়গুণ বেশি মূল্যে নিয়ে যান চকচকে দুই হাজার রুপির নতুন নোট। না পাঠক এটি ই-বের কোন বিজ্ঞাপন নয়। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন সূত্রে এমনটি জানা যায়।

সম্প্রতি ভারতে নরেন্দ্র মোদির আকস্মিক ঘোষণায় বাতিল হয়েছে পাঁচশ এবং এক হাজার রুপি মূল্যের নোট। এর পরিবর্তে বাজারে এসেছে দুই হাজার রুপি মূল্যের নতুন নোট। কিন্তু এই নোট বদলাতে গিয়ে জনসাধারনের যেনো বিপত্তির কমতি নেই।

গতকাল বুধবার ই-বে ইন্ডিয়া অনলাইনে দুই হাজার রুপি মূল্যের নোট বিক্রি হয়েছে সর্বনিম্ন সাড়ে তিন হাজার রুপিতে। ক্রেডিট কার্ডের মাধ্যমে এই নোট কেনা যাবে।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর প্রধানমন্ত্রী মোদির আকস্মিক ঘোষণায় ভারতে বাতিল হয়ে যায় পাঁচশ এবং এক হাজার মূল্যের রুপি। সরকার মনে করছে, বেশিরভাগ জনগনের হাতে রয়েছে কালোটাকা। কালো টাকার ব্যবহার বন্ধে এই উদ্যোগ নেয় সরকার।

ই-বে তে চাইলে মিলবে পছন্দের সিরিয়াল যুক্ত রুপিও। যেমনটি আপনি সিম, গাড়ির নম্বর প্লেট কিংবা বাড়ির নম্বরের ক্ষেত্রে পেতে পারেন। অবশ্য সেজন্য গুনতে হবে আরও বেশ কিছু অর্থ।

মোদির এই ঘোষণার পর চাহিদা বেড়েছে ২০ এবং ৫০ রুপির মতো খুচরা নোটেরও। ২০ রুপির তিনটি নোট কিনতে গুনতে হচ্ছে ৯০০ রুপি। এছাড়া ‘৭৮৬’ বিশেষ নম্বরযুক্ত ৫০ রুপির একটি নোট বিক্রির জন্য প্রস্তাব করা হয়েছে পাঁচ হাজার রুপি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents