২:১৪ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরক্কোয় তাঁর তিনদিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরক্কোয় তাঁর তিনদিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন

ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তর আফ্রিকার দেশ মরক্কোয় তাঁর তিনদিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন। তিনি সেখানে অনুষ্ঠিত বৈশ্বিক জাতিসংঘ জলবায়ু সংক্রান্ত (কপ-২২) শীর্ষ সম্মেলনের উচ্চপর্যায়ের বৈঠকে অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি (বিজি-১০২০) আজ সকাল ৮টা ১৫ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

মরক্কোর সাবেক রাজকীয় নগরী মারাকেশে জাতিসংঘের জলবায়ু পরিবর্তন সম্পর্কিত ফ্রেমওয়ার্ক কনভেনশন (ইউএনএফসিসিসি)-এর ১৫ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী কপ-২২-এর উচ্চপর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

কপ-২২-এর এই সম্মেলনে বাংলাদেশসহ ৮০টি দেশের রাষ্ট্র প্রধান ও সরকার প্রধান এবং ১১৫টি দেশের সিনিয়র মন্ত্রীরা অংশ নেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী অন্যান্য দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানদের সঙ্গে ১৫ নভেম্বর সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

শেখ হাসিনা কপ-২২-এর সম্মেলনের উদ্বোধনী দিনে তাঁর ভাষণে জলবায়ুর পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় বাংলাদেশের গৃহীত পদক্ষেপের উল্লেখ করেন। তিনি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে জলবায়ু পরিবর্তন জনিত অভিবাসন সমস্যা সমাধানে বৈশ্বিক উদ্যোগের আহ্বান জানান।

অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরক্কোর বাদশাহ ৬ষ্ঠ মোহাম্মদের দেয়া মধ্যাহ্ন ভোজসভায় যোগ দেন।

প্রধানমন্ত্রী সম্মেলনে বাংলাদেশের ৫৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন। তাঁর সফরসঙ্গীদের মধ্যে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং পরিবেশ ও বন প্রতিমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents