১:৫৫ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আগামীকাল সকাল সাড়ে ৫টায় কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা

আগামীকাল সকাল সাড়ে ৫টায় কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক, ১৫ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছিল আর্জেন্টিনা। নর্থ ওয়েস্টার্নে রোববারের এই ভূমিকম্পের মতো কাঁপছেন লিওনেল মেসি-অ্যাঙ্গেল ডি মারিয়ারাও! আরেকটা বড় ধাক্কা খেলেই কেঁপে উঠবে ফুটবল বিশ্ব। আর্জেন্টিনাকে ছাড়া ২০১৮ রাশিয়ান বিশ্বকাপ হওয়ার শঙ্কাটাও বেড়ে যাবে! সেই শঙ্কাটা এক ফুঁৎকারেই উড়ে যেতে পারে বিশ্বকাপ বাছাইয়ে কলম্বিয়ার বিপক্ষে জয়টি। বাঁচা-মরার লড়াইয়ে সান হুয়ানে বাংলাদেশ সময় আগামীকাল সকাল সাড়ে ৫টায় কলম্বিয়ার মুখোমুখি হবে এদুয়ার্দো বাউজার দল।

লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে ঝুঁকিপূর্ণ অঞ্চলে আছে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা। সর্বশেষ সুপার ক্ল্যাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ গোলের হারটি আর্জেন্টিনার বিশ্বকাপ শঙ্কা আরও বাড়িয়ে দেয়। পয়েন্ট টেবিলে আলবেসেলেস্তিয়াদের অবস্থান ৬ নম্বরে। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সেরা চারটি দল সরাসরি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠবে। পঞ্চম দলটি উঠবে প্লে-অফ খেলে। কিন্তু ১১ ম্যাচে ১৬ পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা ২ পয়েন্টে পিছিয়ে আছে কলম্বিয়ার চেয়ে। এ ম্যাচে হারলে বাউজার দল চলে যাবে ‘আইসিইউতে’। আর জিতলে টেবিলের ৪ কিংবা ৫ নম্বরে উঠে আসবে তারা।

পয়েন্টে টেবিলে ওপরের তিনটি দলের সঙ্গে পার্থক্য খুব বেশি নয় আর্জেন্টিনার। ১৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকা কলম্বিয়া হারলে তারা নেমে যাবে নিচের দিকে। আর উরুগুয়ের সঙ্গে চিলি এবং ভেনিজুয়েলার সঙ্গে ইকুয়েডর ড্র কিংবা হারে তাহলে আর্জেন্টিনা চলে যাবে টেবিলের তিন নম্বরে। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটি ঘরের মাঠে বলেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা। সেই আত্মবিশ্বাসটা আরও বেশি গত বছরের নভেম্বর বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগে কলম্বিয়ার মাঠ থেকে ১-০ গোলে জিতে এসেছিল আলবেসেলেস্তিয়ারা। সেই জয়ের সঙ্গে বড় প্রেরণা হলো, কলম্বিয়ার বিপক্ষে সর্বশেষ পাঁচ লড়াইয়ের সাফল্য। আর্জেন্টিনার তিন ম্যাচ জিতলেও, কলম্বিয়ার নামের পাশে জয়শূন্য। বাকি দুটি ম্যাচ হয়েছে ড্র।

এত সব পরিসংখ্যানই কলম্বিয়ার বিপক্ষে জয়টা প্রত্যাশা করছেন আর্জেন্টাইন সমর্থকরা। কিন্তু শঙ্কাও আছে। কারণ ঘরের মাঠে সর্বশেষ ম্যাচেই তো প্যারাগুয়ের কাছে হেরেছিল আর্জেন্টিনা। আর ব্রাজিলের বিপক্ষে ম্যাচে লিওনেল মেসি ফিরলেও সেরা ছন্দে ছিলেন না। তাকে অনেকটা বোতলবন্দি করে রাখেন ব্রাজিলের খেলোয়াড়রা। আলো ছড়াতে পারেননি হিগুয়েন, ডি মারিয়া এবং অ্যাগুয়েরো। সেরা আক্রমণভাগ নিয়েও সেলেকাওদের জালে বল পাঠাতে পারেনি। কলম্বিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সবাই তাকিয়ে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসির দিকে। বার্সেলোনার এ সুপারস্টারের দু’পায়ের জাদুই পারে আর্জেন্টিনার বিশ্বকাপ শঙ্কা দূর করতে।

সবাই যখন আলবেসেলেস্তিয়াদের বিশ্বকাপ খেলা নিয়ে সংশয় দেখছেন, কোচ বাউজা কিন্তু সেদিকে কান দিচ্ছেন না। দায়িত্ব পাওয়ার পর পাঁচ ম্যাচে আর্জেন্টিনাকে জিতিয়েছেন মাত্র একটি ম্যাচে। কলম্বিয়ার কাছে হারলে আর্জেন্টিনার বিশ্বকাপ যেমন অনিশ্চয়তায় পড়বে, তেমন করে চাকরিও হারাতে পারেন বাউজা। এসব নিয়ে ভাবার সময় কই তার। কলম্বিয়ার বিপক্ষে জিতে সমালোচকদের জবাব দিতে চান আর্জেন্টিনার কোচ, ‘২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলা নিয়ে কখনোই আমার সংশয় নেই। পয়েন্ট হারানোয় আমরা পিছিয়ে পড়েছি; কিন্তু এখনও সব কিছু আমাদের ওপরই নির্ভর করছে। আমরা পয়েন্ট হারিয়েছি, যেটা হারানো উচিত ছিল না। এখন যে সমালোচনা হচ্ছে, সেগুলোও থাকবে না। আশা করি, সান হুয়ানে নিজ দেশের জার্সি গায়ে জড়িয়ে সবাই আমাদের সমর্থন দেবে। কারণ এটা খুবই প্রয়োজন। পরবর্তী ম্যাচে জয়ের জন্যই আমি কাজ করছি। কলম্বিয়া ম্যাচেই তাকিয়ে আমরা। ভালো পারফরম্যান্স করে আমরা জিতব।’ সুত্র : সমকাল

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents