১:১৪ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গুপ্তহত্যায় বিএনপিকে জড়িয়ে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্য ‘সত্যের অপলাপ’: আসাদুজ্জামান রিপন

গুপ্তহত্যায় বিএনপিকে জড়িয়ে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্য ‘সত্যের অপলাপ’: আসাদুজ্জামান রিপন

repon   02.11.15ঢাকা, ০২ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন বলেছেন, দেশের গুপ্তহত্যায় বিএনপিকে জড়িয়ে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্য ‘সত্যের অপলাপ’। এ ধরনের মন্তব্য সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলোর নিরপেক্ষ তদন্ত ও সত্য উদঘাটনে বাধা হয়ে দাঁড়াতে পারে।
রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, পেট্রলবোমা ও আগুন-সন্ত্রাসে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি-জামায়াত এখন গুপ্তহত্যা শুরু করেছে।প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের জবাবে রিপন বলেন, বিএনপি বরাবরই গণতান্ত্রিক রাজনীতি করে। হত্যা, খুনের রাজনীতিতে বিশ্বাসী নয়। তারপরও সরকারপ্রধান যখন বলেন, ‘গুপ্তহত্যা শুরু করেছে বিএনপি’, তা সত্যের অপলাপ ছাড়া আর কিছু নয়।” তিনি বলেন, “এ ধরনের মন্তব্য নিরপেক্ষ তদন্ত ও সত্য উদ্ঘাটনে বাধা হয়ে দাঁড়াতে পারে। আমরা এ ধরনের মন্তব্যের তীব্র নিন্দা ও বিরোধিতা করছি।”

জাগৃতির প্রকাশক নিহত ফয়সল আরেফিনের বাবা আবুল কাশেম ফজলুল হকের বক্তব্যের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবব উল আলম হানিফের বক্তব্যের কঠোর সমালোচনা করেন রিপন। গতকাল হানিফ বলেছিলেন, দীপনের বাবা হত্যাকারীদের আদর্শ ধারণ করেন, তাই ছেলে হত্যার বিচার চান না।

রিপন বলেন, “হানিফের মন্তব্যে গোটা জাতি স্তম্ভিত, বিস্মিত। কোন পরিস্থিতিতে পুত্রহারা পিতা, স্বামীহারা স্ত্রী এমন মন্তব্য করতে পারেন, তা বোঝার জন্য যে সংবেদনশীল মন থাকতে হয়, তা আজ শাসকগোষ্ঠীর মধ্যে নেই। তাদের বক্তব্য বিবৃতি শুধু রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূতই নয়, সামাজিক শিষ্টাচারেরও পরিপন্থী।”

সব হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত করতে সরকার সচেষ্ট হবেন বলে আশা প্রকাশ করে রিপন বলেন, তা না করে শাসক দল প্রতিপক্ষ বিএনপিকে অসৎ রাজনৈতিক উদ্দেশে ঘায়েলের অপচেষ্টা চালালে প্রকৃত খুনিরা ধরাছোঁয়ার বাইরে থেকে যাবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents