৭:৪৪ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / বেসরকারি মেডিকেল কলেজগুলোর শিক্ষার মান প্রশ্নবিদ্ধ : স্বাস্থ্যমন্ত্রী

বেসরকারি মেডিকেল কলেজগুলোর শিক্ষার মান প্রশ্নবিদ্ধ : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ১৪ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে বেসরকারি মেডিকেল কলেজগুলোর শিক্ষার মান নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বেসরকারি মেডিকেল কলেজগুলোর শিক্ষার মান প্রশ্নবিদ্ধ। অনেকেই নীতিমালা না মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করেছেন।

তিনি জানান, যেসব বেসরকারি মেডিকেল কলেজ নীতিমালা মানবে না তাদের শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেয়া হবে। ইতোমধ্যে তিনটি বেসরকারি মেডিকেল কলেজ বন্ধ করা দেয়া হয়েছে। স্বাস্থ্য খাতে গুণগত মানের বিকল্প কোনো কিছুই হতে পারে না। এ খাতে সর্বোচ্চ নজরদারি নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে।

সরকারি হিসাব মতে দেশে সরকারি মেডিকেল কলেজ ৩০টি ও ডেন্টাল কলেজের সংখ্যা ৯টি। আর বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা ৬৫টি ও ডেন্টাল কলেজ ৩৩টি। বেসরকারি মেডিকেলগুলোর বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ব্যাঙের ছাতার মতো বেসরকারি মেডিকেল কলেজ হচ্ছে। আমরা স্বাস্থ্য আইন করতে যাচ্ছি। আইন কার্যকর হলে সবকিছু বন্ধ হয়ে যাবে। সবার সহযোগিতায় শান্তিপূর্ণভাবে এমবিবিএস, বিডিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের প্রশ্ন ফাঁস হয়নি। এজন্য সবাইকে ধন্যবাদ জানান তিনি।

নাসিম জানান, বিভিন্ন সময় বেসরকারি মেডিকেল কলেজগুলো নীতিমালার ব্যত্যয় ঘটিয়ে স্বাস্থ্য কার্যক্রম চালায়। তবে একসাথে সব মেডিকেল কলেজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব হয়ে ওঠে না। এতে জনগণের দুর্ভোগ পোহাতে হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদ হাসান, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি ইকবাল আর্সলান, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, আমাদের অর্থনীতির সম্পাদক নাইমুল ইসলাম খান,  স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents