৫:১৭ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সংবিধানে রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো চিন্তা সরকারের নেই : ওবায়দুল কাদের

সংবিধানে রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো চিন্তা সরকারের নেই : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক মিলাদ মাহফিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংবিধানে রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো চিন্তা সরকারের নেই। রাষ্ট্রধর্ম একটি মীমাংসিত বিষয়।

রাষ্ট্রধর্ম নিয়ে শনিবার জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল আলোচনায় দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বলেছিলেন, সংবিধান সংশোধনের পরও রাষ্ট্রধর্ম রেখে দেয়া হয়েছে কৌশল হিসেবে। সুযোগ পেলেই সংবিধান থেকে তা উঠিয়ে দেয়া হবে।

আব্দুর রাজ্জাকের এই বক্তব্যের ব্যাপারে সাংবাদিকরা ওবায়দুল কাদেরের কাছে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি (রাজ্জাক) কেন এ কথা বললেন সেটা তিনিই জানেন। এটি তার ব্যক্তিগত মন্তব্য।’

সংবিধান সংশোধন হওয়ার কথা উল্লেখ করে আওয়ালী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সংবিধান সংশোধন কমিটি অংশীজনদের সঙ্গে দীর্ঘদিন আলাপ-আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্তে এসেছেন, যা জাতীয় সংসদে মীমাংসিত হয়েছে। সংবিধান সংশোধন করে রাষ্ট্রধর্ম ইসলাম পরিবর্তনের কোনো চিন্তাভাবনা নেই দলের বা সরকারের।’

২০১১ সালের ৩০ জুন জাতীয় সংসদে পঞ্চদশ সংশোধনী পাস হয়। তাতে বাহাত্তরের সংবিধানের মূলনীতি পুনর্বহালের কথা বলা হয়। বাহাত্তরের সংবিধানে ধর্মনিরপেক্ষতার কথা বলা হলেও পঞ্চদশ সংশোধনীতে রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখা হয়। একইসঙ্গে অন্যান্য অন্যান্য ধর্মের সমমর্যাদা নিশ্চিত করার বিধান রাখা হয়।

মিলাদ মাহফিলে ওবায়দুল কাদের দলকে ঢেলে সাজানোর পাশাপাশি দলীয় কার্যালয়কে আধুনিক করার বিষয়েও কথা বলেন। তিনি বলেন, কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত দলীয় কার্যালগুলোকে আধুনিক করা হবে। এছাড়া দলীয় কার্যালয়ের উপযুক্ত পরিবেশ ফিরিয়ে আনার বিষয়েও পদক্ষেপ নেয়া হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তৃণমূল পর্যন্ত দলীয় অফিসগুলোকে আরও শৃঙ্খলাবদ্ধ করা হবে। এর পাশাপশি আমাদের নির্বাচন অফিসগুলোকে আধুনিক করা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের একটা বাড়ি ভাড়া নেয়া হবে। আগামী নির্বাচনকে সামনে রেখে ওই অফিসে আমাদের নির্বাচনী কেন্দ্রীয় কর্মকাণ্ড চালানো হবে।

ওই কার্যালয়ে দলের সাধারণ সম্পাদকের দপ্তরের সংস্কার কাজ শেষে তা উদ্বোধন উপলক্ষে মিলাদ মাহফিলটি আয়োজিত হয়। সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর আজই প্রথম ওই কার্যালয়ে বসেন ওবায়দুল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents