১২:১৮ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / আমরা অ্যামনেস্টির কথায় উঠবো না, বসবো না : মতিয়া চৌধুরী

আমরা অ্যামনেস্টির কথায় উঠবো না, বসবো না : মতিয়া চৌধুরী

Motia-Chy-19.7.14ঢাকা, ০২ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জেল হত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, যারা মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের যুদ্ধকে সিভিল ওয়ার বলেছিল তাদের কথায় বাংলাদেশ উঠবে না, বসবে না।
মতিয়া চৌধুরী বলেন, ৭১ সালে বিবিসিতে আমরা শুনেছি অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল মুক্তিযুদ্ধকে সিভিল ওয়ার বলেছে। যারা ওই সময় আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছে তাদের কথায় বাংলাদেশ উঠবে না, বসবে না।তিনি বলেন, যখন আমরা দেশ গড়ার কাজে ব্যস্ত তখন স্বাধীনতার পরাজিত শক্তি ওই খালেদা জিয়া দেশে-বিদেশ ষড়যন্ত্র করে বেড়াচ্ছে। ধর্মকে অপব্যবহার করে খালেদা জিয়া কোনোদিন সফল হতে পারবে না। স্বাধীনতাবিরোধীরাও ধর্মকে অপব্যবহার করে বাঁচতে পারবে না।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, বাংলাদেশে যখন এগিয়ে যায় তখনই দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়। তারা বাংলাদেশের ওপর আঘাত হানে। এখন আবার তারা সেই রকম ষড়যন্ত্র করছে। স্বাধীনতাবিরোধী এখনও পাকিস্তানের কনফেডারেশন রাষ্ট্র বানাতে চায়। তাদের নেতৃত্ব দিচ্ছেন বেগম খালেদা জিয়া। কিন্তু তার সেই ষড়যন্ত্র কখনও সফল হবে না। আজকে তারা বিচার চায় না। বিচার আমি চাইব না, যদি আমার কেউ আমাকে হত্যা করে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, বাংলাদেশে যত খুন অন্যায় হয়েছে তার নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। এর আগে এ সব খুনের নেতৃত্ব দিয়েছেন তার স্বামী জিয়াউর রহমান। ৫ জানুয়ারি নির্বাচনে খালেদা জিয়া গণতন্ত্রকে প্রতিহত করতে, নির্বাচন বানচাল করতে পুলিশ হত্যা করেছে। সাধারণ মানুষ পুড়িয়ে হত্যা করে গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলেছে। তারা কখনও জঙ্গি, কখনও হেফাজত, কখনও আইএস বলে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। বাংলাদেশে কোনো আইএস নেই।

তিনি বলেন, খালেদা জিয়া বিদেশে গিয়ে ষড়যন্ত্র করছে। বিদেশি হত্যার নির্দেশ দিয়ে রপ্তানি বন্ধ করতে চাচ্ছে। কোনো অপশক্তি, সাম্প্রদায়িক শক্তি এই মাটিতে মাথাচাড়া দিতে পারবে না। যুদ্ধাপরাধীরা এখন মরণ কামড় দিয়েছে। খালেদা জিয়া পেট্রলবোমা দিয়ে মানুষ হত্যা করে যে অপকর্ম করেছে। তারেক রহমান ২১ আগস্টের হামলার বিচার বাংলার মাটিতে হবেই। বাংলাদেশ এগিয়ে যাবে কোনো অপশক্তি রুখতে পারবে না।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় আরও উপস্থিত ছিলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents