৯:১৪ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে : আইজিপি

নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে : আইজিপি

 ঢাকা, ১২ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার দুপুরে রাজারবাগ পুলিশ টেলিকম মিলনায়তনে পুনাককে কম্পিউটার ও সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পুলিশের মহাপরিদশক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। জাতীয় পর্যায়ে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) কার্যক্রম আরও গতিশীল করতে হবে।

আইজিপি বলেন, পুনাকের ভূমিকা ও অবস্থান তুলে ধরে নারী উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। নারীদের স্বাবলম্বী করার মাধ্যমে তাদেরকে অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করতে হবে। বৃহত্তর জনগোষ্ঠীর সাথে নারীর সম্পৃক্ততা আরও বাড়াতে হবে।

তিনি বলেন, পুনাক ৩০ বছরের পুরনো একটি প্রতিষ্ঠান। অথচ এর নিজস্ব ভবন নেই। তিনি অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত পুনাক ভবন নির্মাণের ঘোষণা দেন।

পুনাক সভানেত্রী বলেন, জাতীয় পর্যায়ে পুনাকের পণ্য সামগ্রী অনেকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। পুলিশ পরিবারের বাইরে বৃহত্তর জনগোষ্ঠীর কল্যাণে ও পুনাক বিভিন্ন কার্যক্রম গ্রহণ করছে।

তিনি পুনাকের ভবন নির্মাণের ঘোষণা এবং সার্বিক কার্যক্রমে সহযোগিতা প্রদানের জন্য আইজিপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

পুনাক সভানেত্রী শামসুন্নাহার রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ অনুষ্ঠানে পুনাক নেতৃবৃন্দ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি পুনাকের কেন্দ্রীয় কার্যালয়ের জন্য দশটি কম্পিউটার ও বিশটি জেলা কার্যালয়ের জন্য বিশটি সেলাই মেশিন প্রদান করেন।

পুনাক কম্পিউটার সেন্টার ২০০৪ সাল হতে কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করে আসছে। এ পর্যন্ত ৩৩টি ব্যচে ২৭০ জন সাফল্যের সাথে প্রশিক্ষণ শেষ করেছে। বর্তমানে ৩৪তম ব্যচের প্রশিক্ষণ চলছে। পুলিশ পরিবারের সদস্য, সন্তান ও তাদের স্ত্রীগণ কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে থাকেন।

এছাড়া, পুনাক হস্তশিল্প তৈরি ও সেলাই প্রশিক্ষণের আয়োজন করে থাকে। পরে আইজিপি আনুষ্ঠানিকভাবে কম্পিউটার ও সেলাই মেশিন বিতরণ করেন।

 

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents