৬:৫৭ পূর্বাহ্ণ - রবিবার, ২১ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / যুদ্ধাপরাধীদের সম্পদ ও প্রতিষ্ঠান বাজেয়াপ্ত করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দিতে হবে : শাজাহান খান

যুদ্ধাপরাধীদের সম্পদ ও প্রতিষ্ঠান বাজেয়াপ্ত করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দিতে হবে : শাজাহান খান

ঢাকা, ১২ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বিএনপি-জামায়াতের অশুভ রাজনীতি প্রতিরোধ’ বিষয়ক আলোচনা সভায় নৌপরিহন মন্ত্রী শাজাহান খান যুদ্ধাপরাধীদের স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

 তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের সম্পদ ও প্রতিষ্ঠান বাজেয়াপ্ত করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দিতে হবে।’ শাজাহান খান যুদ্ধাপরাধীদের উত্তরাধিকারীদের নাগরিকত্ব বাতিলের আহ্বান জানান।

২০১৫ সালে ধ্বংসাত্মক কার্যক্রমের জন্য বিএনপি’র সমালোচনা করে তিনি বলেন, হরতাল ও অবরোধের নামে দেশব্যাপী সন্ত্রাসী কার্যক্রম ছড়িয়ে দিতে বিএনপি-জামায়াত এবং অন্যান্য অপশক্তিকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

আসছে সাধারণ নির্বাচনে অংশগ্রহণে বিএনপি চেয়ারপার্সনের আগ্রহের কথা তুলে ধরে নৌমন্ত্রী বলেন, আপনি (বেগম জিয়া) প্রথমে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর ক্ষতিপূরণ দিন, তারপর নির্বাচনে অংশ নিন।

তিনি বলেন, তাদের প্রতারণার ব্যাপারে জনগণ সজাগ রয়েছে এবং তারা রাষ্ট্রের বিরুদ্ধে যেকোন ষড়যন্ত্র প্রতিরোধ করবে।

শাজাহান খান দেশকে যারা অস্থিতিশীল করে তুলতে চায় তাদের বিরুদ্ধে নতুন প্রজন্মকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি এ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয় এতে সভাপতিত্ব করেন। প্রজন্ম লীগ উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুল হাসান, বঙ্গবন্ধু সাংস্কৃতকি জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents