১০:০২ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / সুর বদলে ট্রাম্প বিক্ষোভকারীদের প্রশংসা করলেন

সুর বদলে ট্রাম্প বিক্ষোভকারীদের প্রশংসা করলেন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১১ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নয় ঘণ্টার মাথায় সুর বদলালেন যুক্তরাষ্ট্রের নতুন  প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার রাতে যাদের তিনি বলেছিলেন ভাড়াটে বিক্ষোভকারী, শুক্রবার সকালে তাদেরই প্রশংসা করলেন ট্রাম্প।

এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, নির্বাচনের পর যারা রাস্তায় নেমে বিক্ষোভ করছে, তারা দেশের প্রতি ভালোসাবা ও আবেগ থেকেই এমনটি করছেন।

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ চলছে। ট্রাম্প বলছেন, এই বিক্ষোভ ‘অনুচিত’। গণমাধ্যমের উসকানিতেই এমন ‘অন্যায়’ বিক্ষোভ হচ্ছে বলে তিনি অভিযোগ করেন। বৃহস্পতিবার এক টুইট বার্তায় তিনি বিক্ষোভকারীদেরকে ভাড়াটে বলেও আখ্যা দেন। গণমাধ্যম এগুলোকে ফুলিয়ে ফাঁপিয়ে দেখাচ্ছে বলেও অভিযোগ করেন রিপাবলিকান প্রার্থী।

বিক্ষোভকারীদের ভাড়াটে বলার ঠিক নয় ঘণ্টা পরেই সুর বদলে ফেলেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে গত রাতে যারা রাস্তায় নেমে বিক্ষোভ করেছে, তারা দেশের প্রতি আবেগ থেকেই এমনটা করছেন। এই বিষয়টিকে ভালোবাসতে হবে। আমরা সবাই একসঙ্গে কাজ করতে চাই এবং গর্বিত হতে চাই।’

৮ নভেম্বরের ভোটে অপ্রত্যাশিতভাবে ট্রাম্পের জয়ের পরই বিক্ষোভে উত্তাল হয়ে উঠে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশের অন্তত ২৫টি শহর। নির্বাচনে বিজয়ী প্রার্থীর বিরুদ্ধে এমন বিক্ষোভ  কখনও দেখেনি বর্তমান প্রজন্ম। লাখ লাখ মানুষ রাস্তায় নেমে এসে তাদের ক্ষোভ জানাচ্ছে, জড়াচ্ছে সংঘর্ষে।

বিক্ষোভকারীরা পুলিশের ওপর হামলা, ককটেল নিক্ষেপ, গাড়ি ভাঙচুর, যান চলাচলে ব্যাঘাত, সম্পদ ধ্বংস, ট্রাম্পের কুশপুতুল দাহ- কোনো  পদ্ধতিই বাদ রাখছেন না।

এই পরিস্থিতিতে ভোটের ৪৮ ঘণ্টা পর ট্রাম্প তার টুইট বার্তায় বলেন, ‘আমরা একটি খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং সফল প্রেসিডেন্ট নির্বাচন শেষ করেছি। এখন পেশাদার ভাড়াটে লোকেরা বিক্ষোভে নেমেছে। গণমাধ্যম এগুলো উদ্দেশ্য প্রণোদিতভাবে তুলে ধরছে। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

নির্বাচনী প্রচার চলাচালে প্রায় সময়ই ট্রাম্প গণমাধ্যমকে আক্রমণ করে কথা বলেছেন। তবে ভোটে জয়ের পর এই প্রথম ট্রাম্প গণমাধ্যমের বিরুদ্ধে কথা বললেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents