১১:২৪ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / সিলেটের খবর

সিলেটের খবর

 

জনগনের সেবা করা আমি ইবাদত মনে করি : ফরহাদ চৌধুরী শামীম

Z4.ja pg৬নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামিম বলেন, জনগনের সেবা করা আমি ইবাদত মনে করি। ৬নং ওয়ার্ডের জনগন আমাকে বার বার নির্বাচিত করে আসছেন, ওয়ার্ডবাসীর ভালোবাসা ও সহযোগিতায় আমি আজ জনপ্রতিনিধি হয়েছি, জনগণের সুবিধা ও কল্যাণমূলক কাজ করাই আমার মূল লক্ষ্য। রাস্তা প্রসস্থ করার জন্য অনেকের বাড়ি, বাড়ির দেয়াল ভাঙ্গা হচ্ছে।

এলাকার সৌন্দর্যের স্বার্থে বাড়ির মালিক ও এলাকার বাসিন্দারা যারা আমাকে সহযোগীতা করছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। এখন আখড়ার গলির রাস্তার প্রসস্থ করা হচ্ছে। ৬নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড গড়ার লক্ষ্যে আগামী ৬ মাসের মধ্যে যত দ্রুত সম্ভব এলাকার বিভিন্ন সড়ক প্রসস্থ করা হবে।

রবিবার সকালে ১ কোটি টাকা ব্যয়ে সিলেট সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের ১নং আখড়া গলির রাস্তার দু‘পাশ প্রসস্থ করণ, পানি নিষ্কাশনের জন্য ড্রেন খনন ও নির্মাণ কাজের উদ্ভোধন করেন কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম। উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত জনগনের উদ্দ্যেশ্যে তিনি একথাগুলো বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চৌকিদেখী পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক এড.শাহরাজ, সাবেক পৌর কমিশনার আবু নসর বকুল, চৌকিদেখী পঞ্চায়েত কমিটির সাংঘঠনিক সম্পাদক লুৎফুর রহমান, সিলেট সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী আব্দুস সুবহান, উপ-সহকারী প্রকৌশলী বিজিত দে, মো.মনির আহমদ, মো.আব্দুল মুতলিব, দুলাল মিয়া, বিরেন্দ্র দেব নাথ, সিবুল দেব নাথ, ভৈরব দেব নাথ, দিলাল আহমদ, লুৎফুর রহমান বাবর, কয়েছ আহমদ, শাহ সিরাজ আলী, দিপক দেব নাথ, শহিদুল হোসেন, শামিম আহমদ, মো.সালাউদ্দিন, টিপু মিয়া, মুন্না, সুজন, নাইম আহমদ, সোহরাব আহমদ প্রমুখ।

কামালবাজার ইউনিয়ন বিএনপির সভায় আলী আহমদ

সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বাকশালী

BNP Ali Ahmed Dokkin Surma Photo1সরকারের চুড়ান্ত পতন নিশ্চিত করা হবে সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক সাংগঠনিক সম্পাদক আলী আহমদ বলেছেন, অবৈধ সরকার রাষ্ট্রশক্তি ব্যাবহার করে শহীদ জিয়ার হাতে গড়া সংগঠন বিএনপি অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উপর হামলা-মামলা ও নির্যাতনের ষ্টীম রোলার চালাচ্ছে। নিরীহ নেতাকর্মীদের বাসাবাড়ীতে তল্লাশীর নামে পুলিশী হয়রানী চালিয়ে জনমনে আতংক সৃষ্টি করছে। কোন ষড়যন্ত্রই সফল হবেনা। সকল ভেদাভেদ ভুলে শহীদ জিয়ার আদর্শের সৈনিকরা গর্জে উঠবে। অবৈধ সরকারের চুড়ান্ত পতন নিশ্চিত করার মাধ্যমে সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দেয়া হবে।

তিনি গতকাল শনিবার দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজার ইউনিয়ন বিএনপি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সালাম এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আজাদ মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- কামালবাজার ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি আমিরুল ইসলাম সারো, প্রবীন বিএনপি নেতা মো: চান মিয়া, উপজেলা বিএনপি নেতা আব্দুল ওয়াহাব, কামাল বাজার ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক এম.এ মান্নান, বিএনপি নেতা গোলাম হোসেন সোহেল, কাজল মিয়া, সমছু মিয়া, ইলিয়াছ মিয়া, গিয়াস উদ্দিন, দেলোয়ার হোসেন, আনসার মিয়া, আব্দুল বাছিত, সিলেট জেলা ছাত্রদল নেতা মাসুম পারভেজ, বিএনপি নেতা মানিক মিয়া, আমরুছ আলী, জেলা যুবদল নেতা সুমন আহমদ বিপ্লব, তোফায়েল আহমদ জুনু, মোবারক আলী, সাহাবুদ্দিন, সেলিম মিয়া, ছাত্রদল নেতা হাফিজুর রহমান ও লুৎফুর রহমান পাভেল, বিএনপি নেতা সাইফুল আলম, কবির মিয়া, আরব আলী তাজ উদ্দিন, রুবেল মিয়া, মিজান আহমদ, আনসার আলী (২), শাহজাহান আহমদ, শামসুদ্দিন শুভ, সুরমান আলী ও আল আমীন প্রমুখ।

 

জাতীয় যুব দিবস ২০১৫ উপলক্ষে শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

psNews 2বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন (বাসক) সিলেট এর আয়োজনে জাতীয় যুব দিবস উপলক্ষে আজ ১লা নভেম্বর ২০১৫ রবিবার এক বণাঢ্য যুব সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা পরবর্তী সমাবেশে “বাসক”র সভাপতি সাদিকুর রহমান এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো. জহিরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক বিপ্র দাস বিশু বিক্রম, সহ- সভাপতি আব্দুর রহমান লিমন, হাছান আহমদ, সহ- সাধারণ সম্পাদক সাহেদ আহমদ, , সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত আল হাসান, আব্দুস ছায়াদ, মারজুল আলম লিটু, মোজাম্মিল আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শাহ জাহান কবির, জুবের হোসেন, জাহের আহমদ মারুফ, মো: সিদ্দিকুর রহমান, করিম উদ্দিন, আবুল হাসনাত, মুরাদ আহমদ, অজুদ আহমদ, মো: নাইমুল ইসলাম, মো: মুনির আহমদ, আবজল আল মামুন, মিজানুর রহমান, মো: ফখরুল ইসলাম, মো: জুনু মিয়া, মো: এস আর সোহান, সুহেল আহমদ, মুহিবুর রহমান মাছুম, ফয়জুল ইসলাম, মো: মিজানুর রহমান,কাওসার আহমদ, তানভীর হোসেন, মোবিন, জামিল, রুয়েল, মাসুম, মো: আব্দুল কাদির, মুবিন, রুহেল সমাবেশে সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠনের প্রায় ৩ শতাদিক যুব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটে সাংবাদিকতা প্রশিক্ষণ শুরু হচ্ছে শীঘ্রই

snwsview1নতুন সংবাদকর্মী তৈরির লক্ষ্য নিয়ে খুব শীঘ্রই সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম ও সুরমা ভিউ ২৪ ডটকম এর উদ্যোগে সিলেটে সাংবাদিকতা প্রশিক্ষণ শুরু হচ্ছে। এক দিনব্যাপী ইলেকট্রনিক ও প্রিন্ট এবং অনলাইন মিডিয়ায় রিপোটিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহন করতে আগ্রহীরা এতে অংশ নিতে পারবেন।

প্রশিক্ষণ শেষে দক্ষতার ভিত্তিতে চারজন-কে অনলাইন নিউজ পোর্টালে রিপোটিং করার সুযোগ দেয়া হবে। প্রশিক্ষণ প্রদান করবেন সিলেটের সিনিয়র সাংবাদিকগন। সাংবাদিকতা বিষয়ে ৪টি ক্লাস অনুষ্টিত হবে। সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। বিকাল ৫টা সমাপনী অনুষ্টান এর মাধ্যমে প্রশিক্ষণ কোর্স সমাপ্ত হবে। প্রশিক্ষণ নিতে আগ্রহীদেরকে খুব শীঘ্রই এক কপি ছবি সহ নাম তালিকা ভুক্ত করার জন্য আহবান করা হয়েছে।

যোগাযোগ ঠিকানায়: সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম ও সুরমা ভিউ ২৪ ডটকম কার্যালয়-১০ ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটি (৫ম তলা), পশ্চিম জিন্দাবাজার, সিলেট। মোবাইল : ০১৭২৩-৪৩৪৯৪০, ০১৭২৮-২৮৮৫৬৬।

এমদাদুল হক স্বপন-এর নি:শর্ত মুক্তির দাবীতে কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল

C---pic- 01-11-15--1aবাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট মহানগর শাখার সহ-সাধারন সম্পাদক এমদাদুল হক স্বপন-এর নি:শর্ত মুক্তির দাবীতে সিলেটের এম.সি কলেজ ও সরকারী কলেজ ছাত্রদলের যৌথ উদ্যোগে রবিবার বেলা ১২টা সময় নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এসময় মিছিলে উপস্থিত ছিলেন সিলেটের এম.সি কলেজ ও সরকারী কলেজ ছাত্রদল নেতা মো:আল-আমিন,মো: মাজেদ আহমদ সামি,মো: ইমাম উদ্দিন রুজেল,প্রদীপ পাল, সামাদ আহমদ সাজু, মো: বাবলু চৌধুরী, মো: মহসিন মজুমদার,ফজলু আহমদ, মেহরাজ ভুইয়া পলাশ, নওরাজ আহমদ মুশফাক, জিয়াউর রহমান জিয়া, সুহেল আহমদ, আবুল হাসনাত সাজ্জাদ,কামরুজ্জামান স্বপন, খালেদ আহমদ,রুবেল আহমদ,শেখ আরমান, মঞ্জুরুল করিম

জকিগঞ্জে যুবককে পিটিয়ে গুরুতর আহত করলো দুর্বৃত্তরা

hamila-pic-01-11-a 2সিলেটের জকিগঞ্জে এক পূর্ব বিরোদ্ধে জের ধরে গিয়াস নামে এক যুবককে পিটিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার রাত পৌণে ১০টার দিকে উপজেলার বারঠাকুরি ইউনিয়নের দরিয়াপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহত গিয়াস উদ্দিন (৩৫) দরিয়াপুর গ্রামের হাজী আক্তার হোসেনের ছেলে। স্থানীয় সূত্রে জানা যায়- বাড়ির সামনের রাস্তায় দুর্বৃত্তরা গিয়াসকে পিটিয়ে গুরুতর আহত করে ফেলে যায়। পরে গ্রামের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

আহতে পিতা হাজী আক্তার হেবসেন জানান যে আমাদের এলাকার আব্দু রহিম এর সাথে জমি নিয়ে পূর্ব বিরোদ্ধে চলে আসছে আমি বা আমরা ঘটারস্থানে গিয়ে খবর পেরাম যে তাহার ছেলে নিয়ে আমরা ছেলেকে জানে মাড়ার উদ্যোশে হামলা করা হয়। হামলা কারীরা হলোন যে রুহুল আমিন,বাহার উদ্দিন, বদরুল ইসলা, সর্ব পিতা আব্দু রহিম সাং ঐ পিতার হুকুমে হামলা করা হয়।এব্যাপারের জকিগঞ্জ থানায় মামলা দায়ওে প্রস্থুত চলচ্ছে।

দক্ষিণ সুরমার প্রবীণ সালিশ ব্যক্তিত্ব হাজী ওলি মিয়ার দাফন সম্পন্ন। 

oli miah pic1সিলেটের দক্ষিণ সুরমার প্রবীণ সালিশ ব্যক্তিত্ব হাজী ওলিউর রহমান ওলি মিয়ার দাফন সম্পন্ন হয়েছে। রবিবার বাদ যোহর কদমতলী পঞ্চায়েতী জামে মসজিদে নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান

, বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস্ লিপন, বরইকান্দি ইউপি চেয়ারম্যান হাবিব হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান রইছ আলী, সমাজসেবী ও কদমতলী পঞ্চায়েতী জামে মসজিদের মোতায়াল্লী সোলেমান বকস্, আওয়ামীলীগ নেতা হেলাল বকস্,সমাজসেবী জামাল মিয়া, আহমদ মিয়া, আব্দুল মন্নান,

সেলিম আহমদ, করিম মেম্বার প্রমুখ। জানাযায় প্রায় ৪ হাজার মানুষের সমাগম ঘটে। পরে হাজী ওলি মিয়াকে তিনির পারিবারিক কবরস্থানে চিরশায়ীত করা হয়। প্রবীণ সালিশ ব্যক্তিত্ব হাজী ওলিউর রহমান ওলি মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, ঐতিহ্যবাহী কদমতলী স্বর্ণশিখা সমাজকল্যাণ সমিতির নেতৃবৃন্দ, কদমতলী কাচা বাজার মার্কেট ব্যবসায়ী সমিতি,কদমতলী বড়বাড়ি সমাজ কল্যাণ সংঘ, সোনারতরী ফুটবল ক্লাব ও বৃহত্তর কদমতলী ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

উল্লেখ্য গত শুক্রবার সকাল সাড়ে ৯ টায় সিলেট নগরীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রবীণ সালিশ ব্যক্তিত্ব হাজী ওলিউর রহমান ওলি মিয়া। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভোগছিলেন। ওলি মিয়া কদমতলী বড়বাড়ীর মরহুম আব্দুল গণির পুত্র।

বিশিষ্ট ব্যাবসায়ী জামায়াত নেতা রুহুল আবেদীন সোহেল-এর ইন্তেকালে সিলেট জামায়াতের শোক          

নগরীর বিশিষ্ট ব্যাবসায়ী ও শিবগঞ্জ খরাদিপাড়া নিবাসী জামায়াত নেতা রুহুল আবেদীন সোহেল ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গতকাল শুক্রবার ৪টা ১০ মিনিটে খরাদিপাড়াস্থ বৈশাখী-৫৩ নিজ বাসবভনে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘ দিন থেকে ক্যান্সার রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৮ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে মারা যান।

শুক্রবার বাদ এশা বিভিন্ন শ্রেনীপেশার বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে বৈশাখী জামে মসজিদ প্রাঙ্গনে তাঁর জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে তাঁকে হযরত মানিক পীর (র.) মাজার সংলগ্ন কবর স্থানে দাফন করা হয়। জানাজায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, ২০ নং ওয়ার্ড কাউন্সিলার আজাদুর রহমান আজাদ, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শায়খ মোহাম্মদ চৌধুরী আল মাদানী, জামায়াত-শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেনী পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, গেল শনিবারে তাঁর আম্মা রওশন আরা বেগম ইন্তেকাল করেন। মায়ের মৃত্যুর এক সপ্তাহের মাথায় ছেলের ইন্তেকালে মরহুমের পরিবারে শোকের ছায়া নেমে আসে।

নগরীর বিশিষ্ট ব্যাবসায়ী ও শিবগঞ্জ খরাদিপাড়া ইউনিট জামায়াতের সাবেক সভাপতি রুহল আবেদীন সোহেল (৪৮)-এর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

রোববার এক যৌথ শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে সিলেট জামায়াত নেতৃবৃন্দ বলেন, রুহুল আবেদীন সোহেল আজীবন ইসলামের খেদমতে কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে সিলেটবাসী একজন সফল ব্যাবসায়ীকে হারাল যা সহজে পুরন হবার নয়। আল্লাহ তাঁকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও শোকাহত পরিবারকে এই শোক সইবার শক্তি দান করুন। আমীন।

শোক প্রকাশ করেন- জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, মহানগর নায়েবে আমীর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম ও মহানগর সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ প্রমুখ।

 

শ্রমিক নেতা সুজনের বাড়িতে পুলিশি হামলার নিন্দা

মালনীছড়া রাবার শ্রমিক সংঘের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো: সুজন মিয়ার বাড়িতে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সভাপতি নুরুল হুদা সালেহ, যুগ্ম সম্পাদক মো: ছাদেক মিয়া, রাবার শ্রমিক সংঘের সভাপতি জয় মাহাত্য কুর্মী এক যুক্ত বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান। উল্লেখ্য গত ২৭ অক্টোবর গভীর রাতে সিলেট বিমান বন্দর থানার একদল পুলিশ সিলেট শহরতলীর ৩নং খাদিম নগর ইউনিয়ন এর মাখরখলা গ্রামের মুক্তিযোদ্ধা সুন্দর আলীর বসত ঘরে জোর পূর্বক দরজা ভেঙ্গে সুজনকে খোজতে থাকে। পলাশ হোটেলের মালিকের বাসা ডাকাতির সাথে জড়িত থাকার কথা বলে সুজনের পরিবারের সাথে অশালিন আচরণ করে। পুলিশের দরজা ভাঙ্গার কারণ জানতে চাইলে সুজনের স্ত্রী শাহানা বেগমের শাড়ি দরে টানা টানি করে পুলিশ। এ নিয়ে শাহানা বেগমের সাথে পুলিশের দস্তাদস্তি হয়। সুজনের পরিবার চিৎকার দিলে আশ পাশের ঘর থেকে লোকজন বেরিয়ে আসলে সকলের সামনে শাহানা বেগম পুলিশের ঘটনা খুলে বলে পুলিশ কোন ধরনের ডাকা ডাকি ছাড়াই সরাসরি লাথি দিয়ে দরজা ভেঙ্গে পেলে। এই ঘটনায় গ্রামের মানুষ জড়ো হলে পুলিশ ৮ রাউন্ড রাবার বুলেট চুড়ে স্থান ত্যাগ করে। পুলিশি নির্যাতনের ঘটনায় রাবার শ্রমিক সংঘ ও কৃষক সংগ্রাম সমিতি স্থানীয় ভাবে প্রতিবাদ কর্মসূচী গ্রহণ করেছেন। শ্রমিক নেতা সুজন চা, রাবার শ্রমিক ও স্থানীয় কৃষকদের আন্দোলনের সাথে সংযুক্ত থাকার কারণে তাকে বারবার বিভিন্ন মহল হত্যার ষড়যন্ত্র করে। ২০০৯ সালের ১০ ডিসেম্বর একদল ভূমি খেকো সন্ত্রাসীরা বন্দর বাজার পয়েন্ট থেকে সুজনকে গাড়ীতে তুলে অপহরণ করে গাড়ীর ভিতরে রশি দিয়ে বেধে নির্যাতন করে। সুজনকে মৃত মনে করে খাদিমপাড়া ইউনিয়নের শিয়াল টোক নামক স্থানে পুকুরের মাঠিতে পুতে ফেলে রেখে যায়। সুজন কৌশলী ভূমিকায় প্রাণে বেচে যায়। টিক একই সময় তাকে ডাকাত সাজিয়ে তাহার চোখ উপড়ে ফেলারও চেষ্ঠা করা হয়েছিলো। সম্প্রতি কালাগুল চা শ্রমিকদের আন্দোলনের সময় তার নামে কয়েকটি মিথ্যা মামলা দেয় পুলিশ। একই ভাবে সাহেব বাজারে একটি যুবক হত্যা মামলায়ও তাকে জড়ানো হয়। বর্তমানে প্রায় মামলাই জামিনে আছেন বলে জানিয়েছেন সুজন মিয়া। তার আশংকা পুলিশ বা তাদের সৃষ্ঠ সন্ত্রাসী দিয়ে তাকে যে কোন সময় হত্যা করে ফেলতে পারে।

 

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট এর কর্মী সভার বক্তারা দেশ আজ এক চরম অস্থিরতার মধ্যে দিয়ে চলছে

দেশ আজ এক চরম অস্থিরতার মধ্যে দিয়ে চলছে বলে মন্তব্য করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট এনডিএফ সিলেট জেলা শাখার সভাপতি এডভোকেট কুমার চন্দ্র রায়। সংগঠনের সিলেট শহর পূর্বাঞ্চল কমিটি কর্তৃক আয়োজিত এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত বক্তব্য রাখেন। সংগঠনের ইসলামপুর মেজরটিলাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত কর্মী সভায় সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ। সভায় বক্তব্য রাখেন এনডিএফ পূর্বাঞ্চল কমিটির সদস্য আব্দুল হান্নান, গণতান্ত্রিক মহিলা সমিতি সিলেট জেলা সংগঠক পারভিন আক্তার, জাতীয় ছাত্রদল সিলেট জেলা শাখার যুগ্ম আহবায়ক নাজমুল হোসেন, সদস্য মো: কালাম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সহ-সভাপতি মো: সুরুজ আলী, পূর্বাঞ্চল কমিটির সহ-সভাপতি আলা উদ্দিন জাড়–, সিনিয়র সদস্য মো: আলাউদ্দিন।

কৃষক সংগ্রাম সমিতি সিলেট জেলা শাখার আহবায়ক নুরুল ইসলাম মকবুল, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: ছাদেক মিয়া, সহকারী সম্পাদক রমজান আলী পটু। সভার প্রধান অতিথি এডভোকেট কুমার চন্দ্র রায় আরো বলেন স্বেরাচারী সরকার তাদের শোষণ ও শাসন র্দীঘস্থায়ী করার জন্য চরম নির্যাতন সন্ত্রাস, হত্যা, ক্রসফায়ার ইত্যাদির মাধ্যেমে এক চরম নৈরাজ্যকর অবস্থায় নিক্ষেপ করছে।

এর বিরুদ্ধে সংগঠনকে শক্তিশালী করে আন্দোলন সংগ্রাম গড়ে তোলার মধ্যে দিয়ে এ অবস্থার মুকাবেলা করতে হবে। এবং আন্দোলন সংগ্রাম গড়ার জন্য সংগঠন ছাড়া আর কোন বিকল্প নাই। সভায় কর্মী সম্মেলন সফলের জন্য আবুল কালাম আজাদকে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents