১০:৩১ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / যারা বিদেশি প্রভুদের দিকে তাকিয়ে থাকে তাদের হতাশ হওয়া ছাড়া উপায় নেই : হানিফ

যারা বিদেশি প্রভুদের দিকে তাকিয়ে থাকে তাদের হতাশ হওয়া ছাড়া উপায় নেই : হানিফ

ঢাকা, ১০ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে শিক্ষা নিতে বিএনপিকে পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, ক্ষমতায় আসতে চাইলে বিএনপিকে বিদেশিদের কাছে ধর্ণা না দিয়ে জনগণের সম্পৃক্তা বাড়াতে হবে।

তিনি বলেন, এই নির্বাচনের আগে অনেক কথাই হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত প্রমাণ হয়েছে জনগণই ক্ষমতার উৎস্য। তারা ভোট দিয়ে তাদের নেতা নির্বাচন করেছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই বাংলাদেশে বিএনপি শিবিরে এক ধরনের উৎসাহ ছিল। গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহম্মদ ইউনুসের সঙ্গে হিলারির বন্ধুত্বের প্রচার থাকা এবং নির্বাচনী জরিপে হিলারির এগিয়ে থাকা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপির কর্মী-সমর্থক এমনকি নেতারাও উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন। তাদের আশা ছিল হিলারি প্রেসিডেন্ট হলে বিএনপির সঙ্গে দেশটির সুসমম্পর্ক হবে।

হিলারির নির্বাচনী প্রচারের ভিডিওতে হিলারির সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাতের একটি ছবি প্রকাশের পর বিএনপির আগ্রহ আরও বেড়ে যায়। বিএনপির শীর্ষ নেতাদের একজন আসাদুজ্জামান রিপন এই ছবিটি আপলোড করে এমনও লিখেন যে, ২০১৭ সাল হবে হিলারি ও খালেদা জিয়ার বছর।

তবে হিলারি অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়ায় বিএনপি সমর্থকদের উৎসাহে ভাটা পড়ে এবং আওয়ামী লীগ নেতারা এতদিন চুপ থাকলেও এখন হিলারিকে নিয়ে বিএনপির উৎসাহ নিয়ে কটাক্ষ করছেন।

বুধবার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ব্রাহ্মণবাড়িয়ায় এক জনসভায় বলেছেন, ‘হিলারির পরাজয়ে বিএনপি শুইয়ে পড়েছে।’

পরদিন সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা হানিফ বলেন, ‘যারা বিদেশি প্রভুদের দিকে তাকিয়ে থাকে তাদের হতাশ হওয়া ছাড়া উপায় নেই। ভুল রাজনীতির তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে।’

হানিফ বলেন, ‘যেখানেই নির্বাচন হয় তখনই তাদের (বিএনপি) মধ্যে একটা ষড়যন্ত্রের ছাপ দেখা যায়। বিএনপি কখনই ষড়যন্ত্রের বাইরে চিন্তা করতে পারে না।’

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক দিপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, একে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, সম্পাদক মণ্ডলীর সদস্য আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, বিপ্লব বড়ুয়া, সুজিত রায় নন্দী, হারুন অর রশিদ, আবদুস সবুর, কেন্দ্রীয় সদস্য বি এম রিয়াজুল কবীর কাওসার, আনোয়ার হোসেন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents