৬:৪১ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / খুলনাকে নাটকীয় জয় এনে দিলেন দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ

খুলনাকে নাটকীয় জয় এনে দিলেন দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ

স্পোর্টস ডেস্ক, ০৯ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ব্যাট হাতে ৩২ রানের পর বল হাতে ম্যাচের শেষ ওভারে ৩ উইকেট নিয়ে রাজশাহী কিংসের বিপক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরের খুলনা টাইটান্সকে নাটকীয় এক জয় এনে দিয়েছেন দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।
হাতের নাগালে টার্গেট রেখেও, লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে বিপদে পড়ে যায় রাজশাহী। ২৪ রানের মধ্যে টপ-অর্ডারের সেরা তিন ব্যাটসম্যানকে হারায় তারা। উইকেটরক্ষক নুরুল হাসান ও সাব্বির রহমান ৪ রান করে এবং পাকিস্তানের উমর আকমল শূন্য রানে ফিরেন।
এরপর দলের বিপর্যয় সামাল দেন ওপেনার হিসেবে খেলতে নামা মোমিনুল হক ও ইংল্যান্ডের সামিত প্যাটেল। দু’জনের ব্যাটিং নৈপুন্যে খেলায় ফিরে রাজশাহী। চতুর্থ উইকেটে ৩৫ রানের জুটি গড়েন তারা। দলীয় ৫৯ রানে প্যাটেল ফিরে গেলে আবারো চিন্তা পড়ে রাজশাহী। ১০ রান করেন প্যাটেল।
এরপর মোমিনুলের সাথে জুটি বাঁেধন অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি। মারমুখী মেজাজে ব্যাট চালিয়ে দলকে জয়ের পথেই রাখেন তারা। এরমাঝে হাফ-সেঞ্চুরিও তুলে নেন মোমিনুল। কিন্তু ২৩ রান দূরে থাকতে প্যাভিলিয়নে জায়গা করে নেন স্যামি। ৩টি ছক্কায় ২৩ বলে ৩১ রান করেন স্যামি।
স্যামির বিদায়ের পর একই ওভারে মোমিনুলকেও ফিরিয়ে দিয়ে খুলনাকে খেলায় ফেরান পেসার শফিউল ইসলাম। ৫৭ বলে ৬৪ রান করেন মোমিনুল। এ সময় রাজশাহীর জয়ের জন্য প্রয়োজন পড়ে ১৩ বলে ১৪ রান। হাতে ছিলো ৪ উইকেট।
আর শেষ ওভারে ৩ উইকেট হাতে নিয়ে ৭ রান দরকার পড়ে রাজশাহীর। বল হাতে আক্রমনে আসেন মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম দুই বল থেকে ১ রান করে এবং তৃতীয় বলে ওয়াইড থেকে ১ রান পায় রাজশাহী। আর তৃতীয় বলে আবুল হাসানকে ফিরিয়ে ম্যাচে নিজেদের আশা বাচিঁয়ে রাখেন খুলনার মাহমুদুল্লাহ। চতুর্থ বলেও উইকেট তুলে নেন তিনি। ফলে দারুন চাপে পড়ে রাজশাহী। শেষ দু’বল থেকে ৪ রান প্রয়োজন পড়ে রাজশাহীর। হাতে ছিলো ১ উইকেট। কিন্তু শেষ বলে নাজমুল ইসলামকে স্টাম্পিং এর ফাঁেদ ফেলেন মাহমুদুল্লাহ। সেই সাথে খুলনাকে ৩ রানের স্মরনীয় জয় এনে দেন। ব্যাট হাতে ৩২ রানের পাশাপাশি শেষ ওভারে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরাও হয়েছেন মাহমুদুল্লাহ।
এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস ভাগ্যে জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। অধিনায়কের সিদ্বান্তটা সঠিক প্রমান করতে পারেননি খুলনার ওপেনাররা। জুটিতে ১৮ রানের বেশি করতে পারেননি আব্দুল মজিদ ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। তৃতীয় বোলার হিসেবে বল হাতে নিয়ে পোরানকে ১৪ রানে ফিরিয়ে দেন টেস্ট সিরিজে ইংল্যান্ডকে নাস্তানাবুদ করা বাংলাদেশ স্পিনার মেহেদি হাসান মিরাজ।
এরপর দলের স্কোরে রান জড়ো করেন ইংল্যান্ডের রিকি ওয়েসেলস। রান তোলায় দাপট দেখিয়েছেন তিনি। অন্যপ্রান্তে ওয়েসেলসকে সঙ্গ দিয়েছেন মজিদ। কিন্তু ব্যক্তিগত ৩২ রানেই থেমে যেতে হয় ওয়েসেলসকে। এরপর ১৫ রান করে ফিরেন মজিদও।
তিন বলের ব্যবধানে ওয়েসেলস ও মজিদকে হারানোর হতাশা ভুলে যাবার আগেই মিডল-অর্ডার ব্যাটসম্যান শুভাগত হোমকেও হারায় খুলনা। ফলে ৪ উইকেটে ৭২ রানে পরিণত হয় খুলনা। সেখান থেকে দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যান মাহমুদুল্লাহ। মূলত রাজশাহীর মিডিয়াম পেসার আবুল হাসানের ৫ উইকেট শিকারে বড় স্কোর পায়নি খুলনা। ৮ উইকেটে ১৩৩ রানের সংগ্রহ পায় খুলনা। মাহমুদুল্লাহ ৩২, আরিফুল হক ১৪ ও অলোক কাপালি ১১ রান করেন।
সংক্ষিপ্ত স্কোর :
খুলনা টাইটান্স : ১৩৩/৮, ২০ ওভার (মাহমুদুল্লাহ ৩২, ওয়েসেলস ৩২, আবুল হাসান ৫/২৮)।
রাজশাহী কিংস : ১৩০/১০, ২০ ওভার (মোমিনুল ৬০, স্যামি ৩১, জুনায়েদ ৪/২৩, মাহমুদুল্লাহ ৩/৬)
ফল : খুলনা টাইটান্স ৩ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মাহমুদুল্লাহ রিয়াদ (খুলনা টাইটান্স)।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents