৯:৪২ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / মেহেদি মারুফের ব্যাটে চড়ে বিপিএলে শুভ সূচনা ঢাকার

মেহেদি মারুফের ব্যাটে চড়ে বিপিএলে শুভ সূচনা ঢাকার

স্পোর্টস ডেস্ক, ০৮ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ওপেনার মেহেদি মারুফের অপরাজিত ৭৫ রানের উপর ভর করে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরে দুর্দান্ত সূচনা করলো ঢাকা ডায়নামাইটস। আজ নিজেদের প্রথম ম্যাচে ঢাকা ৮ উইকেটে হারিয়েছে বরিশাল বুলসকে। টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৮ রান করে বরিশাল। জবাবে ৪ ওভার হাতে রেখে জয়ের স্বাদ পায় ঢাকা।
১৪৯ রানের জয়ের লক্ষ্যটা সহজই ছিলো ঢাকার সামনে। আর সেই টার্গেট আরও সহজ করে দেন ঢাকার দুই ওপেনার মেহেদি মারুফ ও শ্রীলংকার কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। মাত্র ৫২ বল মোকাবেলা করে উদ্বোধণী জুটিতে ৮৮ রান যোগ করেন তারা। সাঙ্গাকারাকে ব্যক্তিগত ৩০ রানে বিদায় দিয়ে ঢাকার প্রথম উইকেট তুলে নেন বরিশালের তাইজুল ইসলাম।
সাঙ্গার বিদায়ের সময় অন্যপ্রান্তে মেহেদি অপরাজিত ছিলেন ২৮ বলে ৪৯ রান নিয়ে। পরে ৩০তম বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। এরপর অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৪৮ রান যোগ করে ঢাকার জয়ের পথটা একেবারেই পরিস্কার করে ফেলেন মেহেদি। জয় থেকে ১৩ রান দূরে থাকতে সাকিব নামের পাশে ২০ রান রেখে ফিরে গেলেও, ঢাকার জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন ম্যাচ সেরা নির্বাচিত হওয়া মেহেদি। ৫টি করে চার ও ছক্কায় ৪৪ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন তিনি। তার সঙ্গী মোসাদ্দেক হোসেন অপরাজিত থাকেন ৬ রানে।
এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিপিএলের উদ্বোধণী দিনের দ্বিতীয় ম্যাচে মুশফিকুর রহিমের বরিশাল বুলসের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।
ব্যাটিং-এ নেমে শুরুটা ভালো করতে পারেনি বরিশাল। ৪৪ রানের মধ্যে উপরের সারির তিন ব্যাটসম্যানকে হারায় তারা। ওপেনার শামসুর রহমান ৬, শ্রীলংকার দিলশান মুনাবিরা ১২ ও ইংল্যান্ডের ডেভিড মালান ১৬ রান করে ফিরেন।
শুরুতে উইকেট হারানোর বিপর্যয় পরবর্তীতে সামালে উঠেন অধিনায়ক মুশফিকুর ও শাহরিয়ার নাফীস। উইকেটে সেট হয়ে ঢাকার বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন দু’জনে। বিশেষভাবে নাফীস। ৩১ বলে হাফ-সেঞ্চুরি তুলে ৫৫ রানে থামেন তিনি। ৩৪ বলে বিপিএলে চতুর্থ হাফ-সেঞ্চুরির ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কার মারেন নাফীস।
নাফীস ফিরে গেলে দলের স্কোর ৬ উইকেটে ১৪৮ রানে নিয়ে যান মুশফিকুর। বিপিএলের ষষ্ঠ হাফ-সেঞ্চুরির ইনিংসে ৩৬ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন মুশি। তার ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কা ছিলো। ঢাকার পক্ষে মোহাম্মদ শহীদ ৩টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
বরিশাল বুলস : ১৪৮/৬, ২০ ওভার (নাফীস ৫৫, মুশফিকুর ৫০*, শহীদ ৩/২১)।
ঢাকা ডায়নামাইটস : ১৪৯/২, ১৬ ওভার (মেহেদি ৭৫*, সাঙ্গাকারা ৩০, সাকিব ২০, তাইজুল ১/১৪)।
ফল : ঢাকা ডায়নামাইটস ৮ উইকেটে জয়ী।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents