৭:১১ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / নাটোরের খবর

নাটোরের খবর

অমর ডি কস্তা-নাটোর, ০৮নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): 

নাটোরের সুনীল গোমেজের কণ্যা স্বপ্নার আর্জি
‘প্লিজ বাবার ব্যবহৃত মোবাইল ফোনটি ফেরত দিন’

নাটোরের বড়াইগ্রামের আলোচিত সুনীল গোমেজ হত্যার পাঁচ মাস পেরিয়ে গেলেও মামলার তদন্তে নেই কোন অগ্রগতি। এক রকম বলা যায় তদন্ত কার্যক্রম স্থবির হয়ে পড়ে রয়েছে। এদিকে মামলার অগ্রগতি নিয়ে হতাশা ব্যক্ত করে শেষমেশ বাবার ব্যবহৃত নকিয়া ব্রান্ডের সাদা-কালো স্ক্রিনের কমদামী মোবাইল ফোনটি পুলিশের কাছ থেকে ফেরত চেয়েছেন সুনীলের একমাত্র সন্তান, মেয়ে স্বপ্না গোমেজ। হত্যার রহস্য উদঘাটনের জন্য হত্যাকান্ডের দিনই পুলিশ মোবাইল ফোনটি জব্দ করে। বাবার শেষ স্মৃতি হিসেবে মোবাইল ফোনটি দ্রুত ফেরত দিতে তদন্তকারী কর্মকর্তার কাছে আবেদন জানিয়ে সুনীল কণ্যা বলেন ‘প্লিজ বাবার ব্যবহৃত মোবাইল ফোনটি ফেরত দিন’।

গত ৫ জুন দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার বনপাড়া ধর্মপল্লীর ক্ষুদ্র ব্যবসায়ী সুনীল গোমেজ (৬৫) কে অজ্ঞাত দুর্বৃত্তরা তাঁর ছোট মুদী দোকানে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। একই তারিখে রাত ১১টার দিকে এই হত্যার দায় স্বীকার করে টুইটারে একটি পোস্ট দেয় আন্তর্জাতিক জঙ্গী সংগঠন আইএস।

সুনীলের বাড়ীতে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সরেজমিনে গেলে দেখা যায়, বাড়ীর বাউন্ডারীর মধ্যে পূর্ব দিকে একতলা বিল্ডিং এর তিনটি রুম ও পশ্চিম দিকে টিন সেড বিল্ডিং এর তিনটি রুম খালি পড়ে আছে। বাড়ীর সম্মুখে ও ধর্মপল্লীর প্রধান সড়ক ঘেষিত সুনীলের মুদী দোকানটি লোহার গ্রিল দিয়ে আটকে  দেয়া হয়েছে।  লোহার বেষ্টনীর মধ্যে বসে দোকান পরিচালনা করছেন সুনীলের স্ত্রী জাসিন্তা গোমেজ। এ সময় তিনি জানান, হত্যার পর এই সংবাদ সাংবাদিকদের মাধ্যমে দেশ-বিদেশের বিভিন্ন টেলিভিশন ও পত্র-পত্রিকায় ব্যাপক প্রচারিত হওয়ায় সুনীল হত্যার কথা সকলেই জানে। কিন্তু দীর্ঘ দিনেও মামলার তদন্তে অগ্রগতি বা জড়িতদের চিহ্নিত করতে পুলিশ পারেনি। পুলিশের এই ব্যর্থতাকে তিনি ‘পুলিশের সদিচ্ছার অভাব’ বলে মনে করেন। তিনি আরও জানান, এই ঘটনার পর চার মাস ধরে বাড়ীর সামনে টু-লেট টানিয়ে রাখলেও কেহ বাসা ভাড়া নিতে আসে নাই।

সুনীল কণ্যা স্বপ্না গোমেজ জানান, বাবার হত্যার বিচার আদৌ হবে কিনা তা নিয়ে সংশয় থাকাটাই বাঞ্চনীয়। কেননা দীর্ঘদিনেও এই মামলার বিন্দুমাত্র অগ্রগতি চোখে পড়ে নাই। তিনি বাবার স্মৃতিচারণ করে অশ্রুসিক্ত কন্ঠে বাবার ব্যবহৃত মোবাইল ফোনটি ফেরত এনে দিতে সাংবাদিকদের অনুরোধ করেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা নাটোর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই জানান, আইনগত কোন জটিলতা আছে কিনা তা যাচাই করে মোবাইল ফোনটি ফেরত দেয়ার ব্যবস্থা করা যেতে পারে। মামলার অগ্রগতি কতটুকু জানতে চাইলে তিনি জানান, অনেকটাই অগ্রগতি হয়েছে যা সন্তোষজনক। তবে এখনই সব প্রকাশ করা যাবে না।

বাংলাদেশ খ্রিষ্টান এসোয়িশেনের নাটোর জেলা সেক্রেটারী জেমস ডি কস্তা জানান, সুনীল হত্যার পর বনপাড়াসহ  জেলার বিভিন্ন ধর্মপল্লীর খ্রিষ্টান ধর্মাবলম্বীরা বেশ আতঙ্কিত হয়ে পড়েছে। এই হত্যার রহস্য উদঘাটন ও বিচার না হলে এই আতঙ্ক সবার মধ্য  থেকে সরবে না।  এই আতঙ্ক খ্রীষ্টান জনগোষ্ঠীর দৈনন্দিন স্বাভাবিক জীবন-যাপনও ব্যহত করছে।

নাটোরে অস্ত্র সহ যুবক গ্রেফতার

নাটোর শহরের কান্দিভিটা এলাকা থেকে গুলি ও পিস্তল সহ আব্দুল মজিদ  সেখ(২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর আড়াইটার সময় শহরের কান্দিভিটা এলাকায় অভিযান চালিয়ে মজিদকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মজিদ শহরের কান্দিভিটা দক্ষিণপাড়া এলাকার আব্দুল মতিনের ছেলে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে মজিদকে কান্দিভিটা এলাকা থেকে গ্রেফতার করে। এসময় তার দেহ তল্লাশী করে ২ রাউন্ড গুলি, ১টি ম্যাগাজিন ও ১টি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। এব্যাপারে থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে বলে জানান ওসি।

নাটোরে পিতার অভিযোগে মাদকসেবী পুত্রের জেল

নাটোরের বাগাতিপাড়া উপজেলার সোনাপাতিল এলাকায় পিতার অভিযোগের প্রেক্ষিতে মাদকসেবী  পুত্রকে এক বছরের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে পুলিশ শেখ লিয়াকত আলীর মাদকসেবী ওই পুত্র দন্ডপ্রাপ্ত রবসান সানি (১৯) কে জেলে প্রেরণ করে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানম ভ্রাম্যমান আদালতে এ  জেল প্রদান করেন।

পুলিশ ও আদালত সুত্রে জানা যায়, শেখ লিয়াকত আলী দীর্ঘদিন ধরে তাঁর ছেলে রবসান জানির বিরুদ্ধে মাদকসেবনের অভিযোগ পেয়ে আসছিলো।  এ ব্যপারে তিনি পুলিশকে অবহিত করলে পুলিশ সোনাপাতিল এলাকায় অভিযান চালিয়ে মাদক সেবনের সময় রবসান জানিকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তাকে এক বছরের সশ্রম কারাদন্ডাদেশ দিয়ে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents