২:০২ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / স্থিতাবস্থা থাকা সত্ত্বেও মোনায়েম খানের বাড়ি কেন উচ্ছেদ করা হলো এর ব্যাখা চেয়েছে হাইকোর্ট

স্থিতাবস্থা থাকা সত্ত্বেও মোনায়েম খানের বাড়ি কেন উচ্ছেদ করা হলো এর ব্যাখা চেয়েছে হাইকোর্ট

ঢাকা, ০৭ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): হাইকোর্টের স্থিতাবস্থা থাকা সত্ত্বেও পূর্ব পাকিস্তানের সাবেক গভর্নর মোনায়েম খানের বাড়ি কেন উচ্ছেদ করা হলো এর ব্যাখা জানতে চেয়েছে হাইকোর্ট। সাত দিনের মধ্যে লিখিতভাবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাছে এ ব্যাখ্যা জানাতে চাওয়া হয়েছে। একইসঙ্গে সাত দিনের জন্য সব উচ্ছেদ কার্যক্রম স্থগিত রাখতে নির্দেশ দিয়েছেন আদালত।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণাদেব নাথের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ রবিবার এ আদেশ দেন বলে জানিয়েছেন মোনায়েম খানের ছেলে এ এইচএম কামরুজ্জামান খান। সুপ্রিম কোর্ট ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে সোমবার এক  সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বনানীর ব্লক-এ ১১০ নম্বরের পাঁচ বিঘার ১৫ ছটাক প্লটটি তৎকালীন ডিআইটি হতে ১৯৬৬ সালে বরাদ্দপ্রাপ্ত হয়ে ১৯৬৭ সালে লিজ দলিল সম্পাদন ও রেজিস্ট্রি করা হয়। ২০০৯ সালে ঢাকা সিটি করপোরেশন তাদের জায়গা দাবি করে একটি চিঠি দেন। ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়। ওই বছরের ২৬ জানুয়ারি হাইকোর্ট স্থিতাবস্থা জারি করেন। ডিসিসি ওই আদেশ বাতিলের জন্য কোনো পদক্ষেপ নেয়নি। তাই আদালতের ওই আদেশ বলবৎ থাকা অবস্থায় সিটি করপোরেশন উচ্ছেদ কার্যক্রম চালিয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আদালতের গতকালের আদেশের পরও উচ্ছেদ অভিযান অব্যাহত আছে। এ পর্যন্ত ১৬ ফিট জায়গায় উচ্ছেদ করা হয়েছে। বাড়িটির সীমানা দেওয়াল ও স্থাপনার একটি অংশ ভেঙে ফেলা হয়েছে। পানি, গ্যাস ও বিদ্যুতের লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

জানা গেছে, গত বৃহস্পতিবার বিকালে বনানীর ২৭ নম্বর রোডে ১১০ নম্বর বাড়িতে ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. নুরুজ্জামান শরীফ ও মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বান্দরবানের তমব্রু সীমান্তে অতিরিক্ত বিপুল সেনা ও ভারী অস্ত্র মোতায়েন করেছে মিয়ানমার সেনাবাহিনী

ঢাকা, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বান্দরবানের তমব্রু সীমান্তে অতিরিক্ত বিপুল সেনা ও ভারী …

মাইন বিস্ফোরণে মালিতে জাতিসংঘের ৮ শান্তিরক্ষী সদস্য হতাহত

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মালির মধ্যাঞ্চলে বুধবার মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents