৯:০৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বাংলাদেশ-মালয়েশিয়া দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী

বাংলাদেশ-মালয়েশিয়া দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী

hasina & malo ambasadar    01.11.15ঢাকা, ০১ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার বিদায়ী হাইকমিশনার নরলিন বিনতি ওথমান প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।  সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে অর্থনৈতিক সহযোগিতা আরো জোরদারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন, এ ক্ষেত্রে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির সুযোগ রয়েছে। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী টেক্সটাইল, বিদ্যুৎ, অবকাঠামো ও কৃষিভিত্তিক শিল্পের মতো বিভিন্ন খাতে বাংলাদেশে মালয়েশিয়ার বিনিয়োগে সন্তোষ প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, দ্বিপক্ষীয় সহযোগিতার সকল ক্ষেত্রে অগ্রগতি জোরদারে উভয় দেশ পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে নিয়মিত আলোচনায় বসতে সম্মত রয়েছে।

ঢাকায় অবস্থানকালে সফলভাবে দায়িত্ব পালনের জন্য নরলিন বিনতি ওথমানকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে রাষ্ট্রদূত উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

মালয়েশিয়ার হাইকমিশনার বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য বাংলাদেশের ব্যাপক সম্ভাবনা রয়েছে। নরলিন ওথমান বিভিন্ন খাতে বাংলাদেশের অসাধারণ অগ্রগতির ভূয়সী প্রশংসা করে বলেছেন, বাংলাদেশ জনগণের মৌলিক চাহিদা নিশ্চিত করেছে।

পেট্রোলিয়াম আমদানিতে সহযোগিতার ব্যাপারে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের পেট্রোবাংলা মালয়েশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানী পেট্রোনাস থেকে পেট্রোলিয়াম আমদানি করছে।

বৈঠককালে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents