৪:০৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রতিনিধি দল পাঠাচ্ছে ১৪ দল : নাসিম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রতিনিধি দল পাঠাচ্ছে ১৪ দল : নাসিম

ঢাকা, ০৬ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন, হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা,বসতবাড়িতে অগ্নিসংযোগ ও মন্দির ভাঙচুরের ঘটনাস্থল পরিদর্শন করতে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রতিনিধি দল পাঠাচ্ছে ১৪দল।

সোমবার এই প্রতিনিধি দল সেখানে যাবে। প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

নাসিম জানান, প্রতিনিধি দলের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে সার্বিক বিষয় খোঁজখবর নেবেন। ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি নাসিরনগরে হামলা স্বাধীনতাবিরোধীদের কাজ। তারা দেশের পরিস্থিতি ঘোলাটে করার জন্য এই ধরনের পরিস্থিতির সৃষ্টি করছে। আমরা জনগণকে আহ্বান জানাচ্ছি,অতীতের মতো আপনারা এমন অপচেষ্টা মোকাবেলা করবেন।’

ফেইসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর নাসিরনগরের প্রায় ১৫টি মন্দির ও শতাধিক হিন্দু বাড়িতে হামলা করা হয়। এর পাঁচ দিন পর বৃহস্পতিবার উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের পাঁচটি ঘর ও একটি মন্দিরে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হওয়ার আহ্বান জানিয়ে নাসিম নাসিরনগরের ঘটনায় যারা ব্যর্থতার পরিচয় দিয়েছে তাদের দ্রুত প্রত্যাহার করার দাবি করেন।

মৎস্য ও প্রাণীসম্পদমন্ত্রী ছায়েদুল হক হিন্দু সম্প্রদায় নিয়ে যে আপত্তিকর মন্তব্য করেছেন সে বিষয়ে আপনাদের অবস্থান কী সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ‘ছায়েদুল হক একজন প্রবীণ রাজনীতিবিদ, তিনি কি কারণে এ ধরনের কথা বলেছেন সেটা আমরা দেখছি। তার মত একজন নির্বাচিত জনপ্রতিনিধি এ ধরনের কথা বলবেন তা আমরা বিশ্বাস করি না।

‘বিএনপির জনসমর্থনে ভয় পেয়ে সরকার সমাবেশ করার অনুমতি দিচ্ছে না, দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যে নাসিম বিস্মিত হয়েছেন বলে দাবি করেন।তিনি বলেন,‘আওয়ামী লীগ কাউকে ভয় করে না। আমরা ভয়কে জয় করতে পারি। আওয়ামী লীগের নেতৃত্বেই যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছে।’

খালেদা জিয়ার উদ্দেশ্য করে নাসিম বলেন, ‘আপনি যখন ক্ষমতায় ছিলেন তখন আপনি আমাদের কার্যালয় বছরের পর ব্ছর কাঁটা তারের বেড়া দিয়ে আটকে রেখছিলেন। তারপরও আমরা টিকে ছিলাম।শত নির্যাতনের মধ্যেও আমরা ভয়কে জয় করে আপনার পতন ঘটিয়েছি। অপকর্ম করার জন্য আপনি জনগণকে ভয় পান।’

এর আগে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের (একাংশ) সভাপতি হাসানুল হক ইনু, জাসদের (একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তরিকত ফেড়ারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, মহাসচিব এমএ আউয়াল, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents