৮:১১ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ০৫ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুরে জেলা ব্র্যান্ডিং কর্মশালা অনুষ্ঠিত

৫ নভেম্বর শনিবার দিনব্যাপী জেলা ব্র্যান্ডিং কর্মশালা গাজীপুর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ নুরুন্নবী।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলমের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের ই-সার্ভিস বিভাগের পরিচালক মোঃ আব্দুল মান্নান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের সভাপতি মোঃ শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ইফতেখার উদ্দিন আহমেদ প্রমুখ।

মন্ত্রী পরিষদ বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সহায়তায় এ কর্মশালার আয়োজন করা হয়।

স্বাধীনতার ইতিহাসে অবদান, ঐতিহ্যবাহী ভাওয়াল রাজবংশের বীরত্বগাথা আর শিল্প-কলকারখানায় সমৃদ্ধ শাল-গজারির সৌন্দর্যমণ্ডিত গাজীপুরকে বিশ্ব দরবারে তুলে ধরতে ব্র্যান্ডিং জেলায় উন্নীত করার লক্ষ্যে কর্মশালা হয়েছে।

কর্মশালায় বলা হয়, একটি জেলার চলমান উদ্যোগ এবং সম্ভাবনাসমূহকে বিকশিত করার মাধ্যমে জেলার সার্বিক উন্নয়ন ঘটানো সম্ভব। ব্র্যান্ডিং এর মাধ্যমে জেলাকে একটি সুনির্দিষ্ট রূপকল্প দেবে যা গৃহীত কর্মপরিকল্পনার সুসংগঠিত বাস্তবায়নের মাধ্যমে জেলাকে একটি গন্তব্যে পৌঁছতে সাহায্য করবে। জেলার সর্বস্তরের মানুষের আশা আকাঙ্খা, ঐতিহ্য, গৌরবকে দেশে বিদেশে ভাস্বর করে তোলার লক্ষ্যে সকলের একাত্ম হয়ে কাজ করার জন্য জেলা ব্র্যান্ডিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

গাজীপুরের জেলা প্রশাসক এস.এম আলম জানান, গাজীপুরকে ব্র্যান্ডিং জেলা হিসেবে ঘোষণা করার জন্য শিগগিরই ‘ফোর জি’ ঘোষণা করা হবে। বাংলাদেশের একমাত্র হাইটেক পার্ক এ জেলায় অবস্থিত। জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুম ডিজিটালাইজড করা হয়েছে। এ ছাড়া ডিজিটাল ভূমি ব্যবস্থাপনার মধ্যমে জনগণকে সহজে সেবা দেওয়া সম্ভব হচ্ছে।

কর্মশালায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, শিক্ষক, নারী নেত্রী, এনজিও কর্মী, উদ্যোক্তাসহ জেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন অংশ গ্রহন করেন।

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

গাজীপুরে কাভার্ডভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী এক যুবকের মৃত্যু হয়েছে।

৫ নভেম্বর শনিবার দুপুরে জয়দেবপুর-পুবাইল সড়কে গাজীপুর সিটি কর্পোরেশনের নীলেরপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছে মোটরসাইকেলের অপর দুই আরোহী।

নিহতের জাহিদ হোসেন (২৪) গাজীপুর সিটি কর্পোরেশনের বিলাসপুর এলাকার আবুল কালামের ছেলে। আহত সিটি কর্পোরেশনের ছায়াবিথী এলাকার নাজমুল (২০) ও জনিকে (১৮) ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

জয়দেবপুর থানার এসআই আব্দুল আজিজ ও এলাকাবাসী জানান, জয়দেবপুরগামী সিমেন্ট বোঝাই একটি কাভার্ডভ্যানের সঙ্গে বিপরীতগামী একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী তিন যুবক আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জাহিদকে মৃত ঘোষণা করেন। এছাড়া আহত অপর দুই যুবককে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

গাজীপুরের কালীগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত

‘সমবায়ের দর্শন টেকসই উন্নয়ন’ প্রতিপাদ্যেকে সামনে রেখে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা সমবায় অধিদফতরের আয়োজনে ৪৫তম জাতীয় সমাবায় দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ৫ নভেম্বর শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি কালীগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ ময়েজ উদ্দিন অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা সমবায় অফিসার নাছিমা শাহিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রনতি বিশ্বাস, মৎস্য অফিসার মোঃ লতিফুর রহমান, যুব উন্নয়ন অফিসার শেখ নওশের আলী হিরা, কালীগঞ্জ ইউসিসিএ লিঃ চেয়ারম্যান মোঃ আরিফ হোসেন খান রয়েল, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জুয়েনা আহমেদ প্রমুখ।

এ সময় উপজেলার বিভিন্ন ক্রেডিট ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

গাজীপুরে বিদ্যুৎকর্মীর রহস্যজনক মৃত্যু

গাজীপুরের শ্রীপুর উপজেলার ধনুয়া গ্রামে ডিবিএল সিরামিক্স লিমিটেডের এক বিদ্যুৎকর্মীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

৫ নভেম্বর শনিবার সকাল সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম রাকিব হোসেন (২৫)। সে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার আড়াইবেকা গ্রামের মৃত আব্দুল আজিজ মৃধার ছেলে।

কারখানার প্রশাসনিক ব্যবস্থাপক মাহমুদ জানান, রাকিব কারখানার ভেতরে স্টাফ মেসে থাকত। শুক্রবার রাত ১০টায় কাজ শেষে সে মেসে ফিরে যায়। শনিবার তার ডে অফ ছিল। সকাল সাড়ে আটটার দিকে তার এক সহকর্মী তাকে ডাকাডাকি করলে সে সাড়া দেয়নি। পরে কারখানা কর্তৃপক্ষকে জানানো হয়। সেখান থেকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করা হয়। পরে কারখানার নিজস্ব চিকিৎসা সেন্টার নিয়ে গেলে সেখান থেকে তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, মৃত অস্থায় ওই শ্রমিককে সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতালে আনা হয়েছে। তার মৃত্যু অস্বাভাবিক।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) খন্দকার আমিনুর রহমান জানান, তার গায়ে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। মৃত্যুর সঠিক কারণ জানতে ময়না তদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents