১২:৫৬ অপরাহ্ণ - বুধবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ০৪ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

বালিয়াকান্দি উপজেলা সমিতি, ঢাকা’র উদ্যোগে ছাত্র বৃত্তি ও সনদপত্র প্রদান

baliakandi2-4-11-16শুক্রবার বিকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ মিলনায়তনে ঢাকাস্থ বালিয়াকান্দিবাসীদের সংগঠন ‘বালিয়াকান্দি উপজেলা সমিতি, ঢাকা’ আয়োজিত ‘ছাত্রবৃত্তি ও সনদপত্র প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য এবং বেসরকারী সদস্য বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব, চেয়ারম্যান-পারফর্মেন্স ম্যানেজমেন্ট এক্সপার্ট পুল, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং ঢাকাস্থ রাজবাড়ী জেলা সমিতি’র সভাপতি বালিয়াকান্দির কৃতি সন্তান, বালিয়াকান্দি উপজেলা সমিতি, ঢাকা’র সাবেক সভাপতি এবং বর্তমান উপদেষ্টা মোঃ শাহজাহান আলী মোল্লা, রাজবাড়ী অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দা নওশিন পর্ণিনী, বালিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  মো: আবুল কালাম আজাদ, মাধ্যমিক শিক্ষক সমিতি’র সভাপতি সুদর্শন কুমার রায় প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বালিয়াকান্দি উপজেলা সমিতি, ঢাকা’র সভাপতি  ডি. এন. চ্যাটার্জী। এছাড়াও অনুষ্ঠানে বালিয়াকান্দি উপজেলার নেতৃস্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন স্কুল ও কলেজের প্রধানগণ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকসহ বালিয়াকান্দি সমিতি’র উপদেষ্টা ও নির্বাহী পরিষদের অন্যান্য সদস্যবৃন্দসহ প্রায় পাঁচ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

এ বছর মাধ্যমিকে ১১১ জন ও উচ্চমাধ্যমিকে ৩১ জন মোট ১৪২ জন শিক্ষার্থীকে মোট ৫,৩০,৫০০.০০ টাকা বৃত্তি প্রদান করা হয়।

বালিয়াকান্দিতে মরা চন্দনা নদীর মৎস্য খামার থেকে প্রকাশ্যে দিবালোকে মাছ চুরি

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি ইউনিয়নের ইকরচর মৌজার মরা চন্দনা নদীর মৎস্য খামার থেকে প্রকাশ্যে দিবালোকে প্রায় লক্ষাধিক টাকার মাছ চুরির অভিযোগ উঠেছে। এব্যাপারে বৃহস্পতিবার বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যানের নিকট ৮জনের বিরুদ্ধে প্রতিকার চেয়ে অভিযোগ দায়ের করেছেন ইকরচর গ্রামের হাজী আকবর আলী শেখের ছেলে জমির উদ্দিন শেখ জনি।

জমির উদ্দিন শেখ জনি জানান, দীর্ঘদিন যাবৎ ইকরচর মৌজার এক অংশ নিয়ম অনুযায়ী মরা চন্দনা নদীতে মৎস্য খামার করে মাছ চাষ করে আসছে। গত ২ নভেম্বর দুপুর ১টার দিকে বেড় জাল দিয়ে জামালপুর ইউনিয়নের ভাটিখালকুলা গ্রামের রব শেখ, আহম্মদ শেখ, দাউদ শেখ, আসাদ শেখ, গহের শেখ, দারোগ আলী শেখ, আজাদ শেখ, কাদের শেখসহ অজ্ঞাতনামা কয়েকজন মিলে বিভিন্ন প্রজাতির ৯০ হাজার টাকা মুল্যের মাছ চুরি করে নিয়ে যায়। এব্যাপারে বৃহস্পতিবার বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যানের নিকট প্রতিকার চেয়ে অভিযোগ প্রদান করা হয়েছে।

প্রেম না অপহরণ
বালিয়াকান্দিতে কলেজ ছাত্রী উদ্ধার ॥ গ্রেফতার-১

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের জামালপুর কলেজের একাদশ শ্রেণীর এক ছাত্রীকে বৃহস্পতিবার রাতে থানা পুলিশ উদ্ধার করেছে। এসময় একই কলেজের একাদশ শ্রেনীর ছাত্র পলাশ কুন্ডুকে গ্রেফতার করেছে। ঘটনাটি প্রেম না অপহরণ এ নিয়ে চলছে নানা মুখোরচক গল্প।

জানাগেছে, উপজেলার জামালপুর ইউনিয়নের ডাঙ্গাহাতিমোহন গ্রামের গোবিন্দ কুন্ডুর ছেলে ও জামালপুর কলেজের একাদশ শ্রেণীর ছাত্র পলাশ কুন্ডু ও একই কলেজের একাদশ শ্রেণীর ছাত্রীকে গত ২৯ অক্টোবর থেকে পাওয়া যাচ্ছিল না। এব্যাপারে ওই ছাত্রীর পিতা গত ৩০ অক্টোবর জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইউনুছ আলী সরদারের নিকট অভিযোগ করলে তিনি পলাশের অভিভাবকদের ডেকে এনে মেয়েকে হাজির করার নির্দেশ দেন। বৃহস্পতিবার রাতে জেলা বাস মালিক সমিতির সাধারন সম্পাদক সুকুমার ভৌমিককের জামালপুর বাজারের দ্বিতীয়তলা ভবনে বসে শালিস করা কালীন থানা পুলিশ অভিযান চালায়। এসময় ওই মেয়ে উদ্ধার করাসহ পলাশকে আটক করে থানায় নিয়ে আসে। শুক্রবার  ওই কলেজ ছাত্রীর পিতা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করছেন, এস,আই মফিদুল ইসলাম।

পলাশ কুন্ডু ও তার পরিবারের সদস্যরা জানিয়েছেন, প্রেম ভালো বাসার টানে দু,জন অজানায় পাড়ি জমায়। এখন কলেজ ছাত্রীর পরিবার মেনে না নিয়ে মামলা দায়ের করেছে।

বালিয়াকান্দি থানার ডিউটি অফিসার এ,এস,আই মেজবাহ উদ্দিন জানান, শুক্রবার সকালে পলাশ কুন্ডুকে আদালতে সোপর্দ করা হয়েছে। ওই কলেজ ছাত্রীকে ডাক্তারী পরীক্ষার জন্য রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents