৫:২৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝালকাঠির খবর

ঝালকাঠির খবর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ০৩ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

ঝালকাঠির ইছানীলে ডিবি পুলিশের অভিযানে
মাদক ব্যবসায়ীসহ গ্রেপ্তারকৃত ৪জন রিমান্ডে

ঝালকাঠি শহরের ইছানীল এলাকা থেকে ডিবি পুলিশের অভিযানে ইয়াবা-গাজা সহ ৩ মাদক ব্যবসায়ী ও স্থানীয় এক নিরীহ যুবক সহ গ্রেপ্তারকৃত ৪জনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। নারী সহ বরিশাল বিভাগের আন্ত:মাদক ব্যবসায়ী সিন্ডিকেটের অন্যতম হোতা কামরুজ্জামান সেন্টু ও কথিত যুবলীগ নেতা কামরুল হাসান বাহাদুরসহ এ ৩জনের গ্রেপ্তারের ঘটনায় স্থানীয় এলাকাবাসী ব্যাপক শস্তি প্রকাশ করেছে। নামপ্রকাশ না করার শর্তে স্থানীয় বেশ কয়েকজন এলাকাবাসী পুলিশ বিভাগকে এ অভিযানের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে সাংবাদিকদের কাছে এদের নানা অপকর্মের চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।
ডিবি পুলিশের একটি সূত্র জানায়, আন্ত:জেলা মাদক স¤্রাট কামরুজ্জামান সেন্টু ঝালকাঠির ইছানীলের নিজ বাড়ীতে কতিপয় সহযোগী নিয়ে অবস্থানের গোপন সংবাদ পেয়ে মঙ্গল বার রাতে ডিবি পুলিশ অভিযান চাল্য়া। এসময় দূর্ধর্ষ মাদক ব্যবসায়ী সেন্টু ও তার সহযোগীরা ঘরের সমস্ত দরজা আটকে দিয়ে তাদের সাথে থাকা বিশাল ইয়াবা চালানটি ঘরের মধ্যের বাতরুমে ঢেলে দিয়ে পানি দিয়ে ফেলে দেয়। পরে ডিবি পুলিশের আহবানে দরজা খুলে দেয়ার পর তাদের কাছ থেকে ১০পিচ ইয়াবা ও ঙশ গ্রাম গাজা উদ্ধার করে। এ সময় ঘরের মধ্যে অবস্থানরত “মাদক পরিবহনকারী” পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার ঝাকিবুনিয়া গ্রামের মোসা: রুজী (১৯) নামের এক যুবতীকেও আটক করা হয়। এছাড়া ইছানীল-কীতিপাশা মোড়ের দোকানদান ইউনুস সরদারের পুত্র মনির সরদারকে ঐঘরে অবস্থানের কারনে গ্রেপ্তার করা হয় বলে জানান।
স্থানীয় একটি সূত্র জানায়, গত অক্টোবর মাসে বরিশালে পুলিশের অভিযানে ৮শ বোতল ফেন্সিড্রিলের একটি  চালানা সহ মাদক ব্যবসার প্রধানহোতা সেন্টুর ছোটভাইকে গ্রেপ্তার করা হলেও সেন্টু সেই মামলার প্রধান আসামী। পুলিশের গ্রেপ্তার এড়াতে সে গত এক সপ্তাহ ধরে ইছানীলের বাড়ীতে অবস্থান নিয়ে তার সহযোগী বাহাদুর ও মোসা: রুজীকে দিয়ে ইয়াবার চালান আনা-নেয়া করতো। ডিবির অভিযানের দিন তাদের কাছে প্রায় এক হাজার পিচ ইয়াবা ছিল যা অভিযানের শুরুতে বাতরুমের মধ্যে ফেলে পানি ঢেলে অপসারন করায় ডিবি পুলিশ উদ্ধার করতে ব্যর্থ হয়।
সূত্রটি আরো জানায়, এ চক্রটি এলাকায় নানারকম অপকর্মের সাথে জড়িত থাকলেও রাজনৈতিক প্রভাবশালী মহলের ছত্রছায়ায় সংঘবদ্ধ থাকায় কেউ তাদের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পেতো না। যে কারনে তারা দীর্ঘ দিন ধরে বীরদর্পে তাদের মাদক ব্যবসা পরিচালনাসহ দেহব্যবসার নেটওয়ার্ক পরিচালনা করে আসছিল। আটককৃত নারী মোসা: রুজী গত প্রায় একমাস ধরে এই এলাকায় বসবাস করে আসছিল ও বিভিন্ন সময় আটককৃত বাহাদুরের সাথে মটরসাইকেলে ঘোরাফেরা করতো। তবে এঘটনায় আটক ব্যবসায়ী মনির সরদার এমাদক চক্রের সাথে জড়িত নয় দাবী করে এলাকার কয়েকজন জানায়, সে আটককৃত বাহাদুরের কাছে দোকানের মালামাল বিক্রি বাবদ ১০ হাজার টাকা পেতো। ডিবি পুলিশের অভিযানে মাত্র ৫মিনিট আগে তাকে পাওনা টাকা দেয়ার কথা বলে ঘটনাস্থলে ডেকে নেয়া হয়েছিল।

ঝালকাঠিতে কলেজছাত্র মেজবাহ হত্যাকারী
ঘাতক বাস চালকের বিচার দাবিতে মানববন্ধন

jalokhati2-3-11-16বৃহস্পতিবার সকালে ১১টায় ‘সড়কে প্রশান্তি, সড়কে নিরাপদ হোক প্রাণ’ স্লোগানে ঝালকাঠির মেধাবী কলেজ ছাত্র জেলা ছাত্রলীগ সদস্য গোলাম মাওলা মেজবাহ’র হত্যাকারী ঘাতক বাস চালকের গ্রেপ্তার ও তদন্তপূর্বক কঠোর বিচারের দাবিতে এক মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করা হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে ঘন্টাকাল ব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন অকাল মৃত্যুর শিকার  মেজবার সহপঠি ও এলাকাবাসি।
মানববন্ধন থেকে মেজবার হত্যাকারী ঘাতক বাস চালকের বিচার ও বাস মালিক সমিতির নেতৃবৃন্দের কাছে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়ে বক্তব্য রাখেন, ধানসিঁড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. জাকির হোসেন, ঝালকাঠি মানবাধিকার কমিশনের সভাপতি আবু সাঈদ খান, টেলিভিশন সাংবাদিক সমিতির আহবায়ক আজমীর হোসেন তালুকদার, সাংবাদিক পলাশ রায়, ছাত্রলীগ সভাপতি সফিকুল ইসলাম, নিহত মেজবার ভাই মো. জুয়েল।
গত ২৭ অক্টোবর ঝালকাঠি-রাজাপুর সড়কে ঐশি পরিবহনের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে প্রাণ হারায় ঝালকাঠি জেলা ছাত্রলীগ সদস্য ও বরিশাল ব্রজমোহন কলেজের সম্মান চতুর্থ বর্ষের ছাত্র   গোলাম মাওলা মেজবা। মানববন্ধন থেকে মেজবার সহপাঠি ও এলাকাবাসী এ ঘটনার বিচার দাবিতে সাত দিনের আল্টি মেটামও ঘোষণা করেন। মানবন্ধনে মেজবার সহপাঠি ও এলাকাবাসী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার শতশত মানুষ উপস্থিত ছিলেন।

ঝালকাঠিতে জেলহত্যা দিবস পালিত

ঝালকাঠিতে যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্যের ও জাতীয় চার নেতার স্মরনে নানাকর্মসূচী পালনের মধ্যদিয়ে জেলহত্যা দিবস পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান, জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ ও আলোচনা সভা।
ঝালকাঠির জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মোঃ শাহ আলমের সভাপতিত্বে টাউন হলে অনুষ্ঠিত সভায় ঝালকাঠি পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তরুণ কুমার কর্মকার ও দফতর সম্পাদক শহীদুল ইসলাম; শহর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মেজবা উদ্দিন খান শাহীন ও সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান সালাম, জেলা যুব লীগের যুগ্মআহ্বায়ক রেজাউল করিম জাকির এবং শহর যুবলীগের আহ্বায়ক হাফিজ আল মাহমুদ বক্তৃতা করেন। সভায় এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে জাতীয় চার নেতার বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।#
ছবিযুক্ত

ঝালকাঠিতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য
বিয়ে থেকে রক্ষা পেল পঞ্চম শ্রেণীর ছাত্রী

ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের ধারখি গ্রামে প্রশসেনর হস্তক্ষেভে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে পঞ্চম শ্রেণীর এর ছাত্রী (১৩)। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মকবুল হোসেন এ বাল্য বিয়ে বন্ধ করে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মকবুল হোসেন জানায়, ধারখি গ্রামে শাহজান তালুকদারে মেয়ে ও পশ্চিম বাদলকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ছাত্রী ওই শিশুর সাথে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা শহরের জুলেয় হাওলাদারের বিয়ের প্রস্তুতি চলছিল।

স্থানীয়দের কাছ থেকে এমন তথ্য পেয়ে ওই বিয়ে বাড়িতে উপস্থিত হয় প্রশাসনের লোকজন। উপজেলা প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বর ও বরের সাথে থাকা তাদের আত্মীয়-স্বজনরা পালিয়ে যায়। ওই শিশুছাত্রী বাবা তার মেয়েকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেননা বলে অঙ্গীকার নামায় স্বাক্ষর করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents