৪:৫৬ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ০৩ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুরে জেল হত্যা দিবস পালন

জেল হত্যা দিবস পালন উপলক্ষে ‘বঙ্গতাজ’ তাজউদ্দীন আহমদের জন্মস্থান গাজীপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে ৩ নভেম্বর বৃহস্পতিবার জেল হত্যা দিবস পালিত হয়েছে।

গাজীপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে পবিত্র কোরআন থেকে তেলওয়াত, জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন, আলোকচিত্র প্রদর্শনী এবং রক্তদান কর্মসূচীর মধ্য দিয়ে সকালের অনুষ্ঠান শুরু হয়।

৩ নভেম্বর বৃহস্পতিবার সকালে রাজবাড়ি সড়কের দলীয় কার্যালয়ের সামনে গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ আনুষ্ঠানিকভাবে জাতির পিতা ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদনের এ সকল কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় আওয়ামী লীগ নেতা আব্দুল হাদি শামীম, আব্দুর রউফ নয়ন, ডাঃ আমির হোসাইন রাহাত, ডাঃ প্রনয় ভূষণ দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এ উপলক্ষ্যে দলীয় ও কালো পতাকা উত্তোলন এবং নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করেন।

দুপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা ও বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া বাদ মাগরিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার কর্মময় জীবনের উপর এবং “উন্নয়নে বঙ্গবন্ধুর কন্যা দেশরতœ রাষ্ট্রনায়ক শেখ হাসিনা” শীর্ষক ডকুমেন্টারী প্রদর্শন করা হয়েছে।

অপরদিকে জেলহত্যা দিবস উপলক্ষ্যে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল শিক্ষক সমিতির উদ্যোগে মেডিকেল কলেজে সংরক্ষিত তাজউদ্দীন আহমদের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, কালো ব্যাজ ধারণ, দোয়া ও মিলাদ এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

সংক্ষিপ্ত আলোচনা সভায় অংশ নেন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ সুবাস চন্দ্র সাহা, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি ও সহযোগী অধ্যাপক ডাঃ জসিম উদ্দীন মৃধা, বিএমএ গাজীপুর জেলা শাখার সিনিয়র সহ সভাপতি ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডাঃ মনিরুজ্জামান, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ কমরউদ্দিন, বিএমএ গাজীপুর জেলা শাখার কেন্দ্রীয় কাউন্সিলর ও হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রনয় ভূষণ দাসসহ মেডিকেল কলেজের ছাত্র-শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বক্তারা জাতীয় চার নেতা হত্যার সাথে জড়িত ঘাতকদের বিচার দাবী করেন।

১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে নির্মম ভাবে হত্যা করে। এর পর থেকে কলঙ্কময় দিনটি জাতি জেল হত্যা দিবস হিসেবে পালন করে আসছে।

গাজীপুরে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১

গাজীপুরের টঙ্গীতে ৬ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে জামাল (৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ২ নভেম্বর বুধবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জামাল ময়মনসিংহের হালুয়াঘাট থানার উত্তর বাজার গ্রামের সোহরাব ব্যাপারীর ছেলে। তিনি টঙ্গীর মোদাফা এলাকায় বসবাস করতেন।

টঙ্গী থানা পুলিশের ওসি (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম জানান, ধর্ষণের শিকার শিশুটির মা গার্মেন্টসে চাকরি করেন। গত ৩০ অক্টোবর সকালে শিশুটিকে বাসায় রেখে মা গার্মেন্টসে যান। এ সুযোগে দিনের কোনো এক সময় একই বাড়ির ভাড়াটিয়া জামাল শিশুটিকে ধর্ষণ করে। শিশুটির মা বাড়িতে এলে সে ঘটনাটি তার মাকে জানায়। পরে স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসা করার চেষ্টায় ব্যর্থ হয়ে বুধবার রাতে শিশুটির বাবা এরশাদ মিয়া বাদি হয়ে টঙ্গী থানায় মামলা দায়ের করেন।

পরে পুলিশ রাতেই জামালকে গ্রেফতার করে। ভিকটিমকে ডাক্তারী পরীক্ষার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে ওসি জানান।

গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা

gazipur1-3-11-16গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্রলীগের ১২ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। ২ নভেম্বর বুধবার রাতে গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিনের যৌথ স্বাক্ষরিত এক বিবৃতিতে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

নব ঘোষিত কমিটিতে সভাপতি জাকিরুল হাসান জিকু, সহ-সভাপতি শাহাদাত হোসেন রানা, কবির হোসেন জয়, সালাউদ্দিন টিপু, আল আমিন হোসেন, সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিব, যুগ্ন সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ শিশির, শাকিল হোসেন, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন তপু, মোঃ মাসুম আরমান, সোহানুর রহমান সোহাগ ইলিম, সোলাইমান সরকার রুবেল এর নাম ঘোষণা করা হয়।

একই সাথে জেলা ছাত্রলীগ শ্রীপুর পৌর শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করে হাবিবুর রহমান রনিকে আহবায়ক করে তিন মাসের জন্য আহবায়ক কমিটি ঘোষণা করেছে।

কমিটি ঘোষণার খবরে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উল্লাস উদ্দীপনার সৃষ্টি হয়। রাতেই শ্রীপুর পৌর শহরে এবং মাওনা চৌরাস্তায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents