১:২৪ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝালকাঠির ৪ বিচারকের বিরুদ্ধে অসৌজন্য,র্দূব্যবহার ও বিচার প্রার্থীদের হয়রানির অভিযোগ ৫৫ আইনজীবীর

ঝালকাঠির ৪ বিচারকের বিরুদ্ধে অসৌজন্য,র্দূব্যবহার ও বিচার প্রার্থীদের হয়রানির অভিযোগ ৫৫ আইনজীবীর

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ০১ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ঝালকাঠির বিচারিক আদালতের ৪জন বিচারকের অসৌজন্যমূলক আচারন, র্দূব্যবহার, সাধারন বিচার প্রার্থীদের হয়রানি ও জজশীপের দুই কর্মকর্তা-কর্মচারীর অনিয়মের বিরুদ্ধে এক তলবী সভা আহবান করেছে বিক্ষুদ্বু ৫৫ জন আইনজীবী। সোমবার সকাল ১০টায় ঝালকাঠি আইনজীবী সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত এ তলবী সভায় বিক্ষুদ্বু আইনজীবীরা জেলা জজশীপের দুই বিচারক ও দুই জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের বিরুদ্ধে এসব অভিযোগ উত্থাপন করেছে। এছাড়াও সভায় জজশীপের দুই কর্মচারির বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-দূর্নীতির অভিযোগ তুলে জনস্বার্থে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের আহবান জানানো হয়েছে।
সভা শেষে উত্থাপিত এসব অভিযোগ রেজুল্যেশনে লিপিবদ্ধ করে আগামী রবিবার মাহামান্য জেলা জজ ও চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটকে অবগত করে ৭ দিনের মধ্যে এর প্রতিকার চাওয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে। অন্যথায় আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটি সহ ৩জন দেওয়ানী ও ৩জন ফৌজদারী আইনজীবীদের সমান্বয়ে একটি প্রতিনিধি দল গঠন করে ঝালকাঠির অভিভাবক শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমুকে অবহিত করন সহ প্রধান বিচারপতি ও আইন মন্ত্রনালয়ে সাক্ষাৎ করে এসব কর্মকান্ডের প্রতিকার চাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
আইনজীবী সমিতির কয়েকজন কর্মকর্তা জানান, প্রবীন আইনজীবী এড. তপন কুমার সরকার, এড. হুমায়ূন কবির বাবুল, এড.মল্লিক মোঃ নাসির উদ্দিন কবির সহ ৫৫ জন আইনজীবীর আহবান অনুষ্ঠিত তলবী সভায় বক্তারা জেলা জজশীপের যুগ্ম জেলা ও দায়রা জজ-২ শামীমা আক্তার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বজলুর রহমান, এক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এইচ এন কবির ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রুবাইয়া আমিনা সহ ৪ বিচারকের বিরুদ্ধে প্রবীন-নবীন নির্বিশেষে আইনজীবীদের সাথে নানা সময়ে প্রকাশ্য আদালতে অসৌজন্যমূলক আচারন, র্দূব্যবহার করা সহ বিচার প্রার্থীদের মামলার নিয়ে তুচ্ছ কারনে কঠোর পদক্ষেপ গ্রহনের সুনির্দিষ্ট অভিযোগ তুলে ধরেন।
আইনজীবীবৃন্দ কোন মামলায় বাদি-বিবাদী সামাজিক মিমাংসার মাধ্যমে মামলা তুলে নিতে চাইলে অভিযুক্ত বিচারকরা একগুয়মী করে মামলা চলমান রাখা, কোন স্বাক্ষী অনুপস্থিত হলে তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারী, এনআই এ্যাক্ট মামলায় বাদি-বিবাদি সামাজিক মিমাংসায় সম্মতিতে দিলেও তাদের  স্বেচ্ছাচারী ভূমিকা নেয়ার একাধিক নজির উত্থাপন করেন।সেই সাথে ঝালকাঠি জজশীপের সেরেস্তাদার বেলায়েত হোসেন ও পিয়ন ইউসুফের বিরুদ্ধে আদালতের কাগজ আটকে রেখে দূর্নীতি-অর্থ আদায়, জামিনের আদেশের কপি জেলখান না পৌছে আটকে রেখে মুক্তি প্রাপ্তিতে বাধা সৃষ্টি, মক্কেলের সাথে র্দূব্যবহার এমনকি লাঞ্চিত পর্যন্ত করে বলে অভিযোগ করা হয়েছে।
আইনজীবী সমিতির সভাপতি এড. আব্দুল মন্নান রসুলের সভাপতিত্বে তলবী সভায় ঐ তিন সিনিয়র আইনজীবী সহ সিনিয়র আইনজীবী এড. আঃ রসিদ সিকদার, এড. ইউসুফ আলী মোল্লা, এড.এসএম ফজলুল হক, এড.এম আলম খান কামাল,  এড. শাহাদাৎ হোসেন, এড. জাকির হোসেনসহ অন্যান্য আইনজীবীরা বক্তব্য রাখেন। আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এড. সহিদুর রহমান বাচ্চু ও যুগ্ম সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান মনু সভা সঞ্চালনার দায়িত্ব পালন করেন। আইনজীবীদের বক্তব্য শেষে সভাপতি এড. আব্দুল মন্নান রসুল সকলের সম্মতিতে উপরোক্ত সিদ্ধান্ত ঘোষনা করেন। সভায় দলমত নির্বিশেষে সকল আইনজীবীরা স্বতস্ফুর্ত ভাবে উপস্থিত থেকে উক্ত সিদ্ধান্তের সাথে একমত প্রকাশ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents