২:৩৮ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ০১ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

বালিয়াকান্দিতে জাতীয় যুব দিবসে চেক ও সনদপত্র বিতরণ

“আতœকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা, যুব ঋনের চেক বিতরণ, সনদপত্র বিতরণ ও প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা অফিসার্স ক্লাবে জাতীয় উন্নয়নে যুব সমাজের অপরিহার্য সম্পৃক্ততার প্রেক্ষাপটে জাতীয় যুব দিবসের আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ মনিরুল ইসলাম।

স্বাগত বক্তৃতা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হাসিনা ফাহমিদা বানু। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সমন্বিত প্রমিলা মুক্তি প্রচেষ্টার পরিচালক মোঃ মোকারম হোসেন। অনুষ্ঠানে যুব ঋনের চেক বিতরণ, সনদপত্র বিতরণ ও প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়।

বালিয়াকান্দিতে জাতীয় যুব দিবসে সেলাই মেশিন না পেয়ে হতাশ হয়ে ফিরে গেল ১৪ প্রশিক্ষণার্থী

b-kandi2-01-11-16“আতœকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা, যুব ঋনের চেক বিতরণ, সনদপত্র বিতরণ ও প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। তবে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয় কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গল ইউনিয়নের স্থায়ী বাসিন্ধা যুব মহিলাদের মধ্যে আতœকর্মসংস্থানমুলক সেলাই মেশিন বিতরণ করার কথা থাকলেও বরাদ্দকৃত এলজিএসপি প্রকল্পের ১লক্ষ টাকা ইতিপুর্বেই উত্তোলন করে নিয়েছেন জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস। সেলাই মেশিন প্রদানের জন্য ডাকা হলেও সেলাই মেশিন না পেয়ে ফিরে যেতে হয়েছে ১৪জন প্রশিক্ষনার্থীর। এনিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।

হতাশাগ্রস্থ প্রশিক্ষনার্থীরা জানিয়েছেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয় কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গল ইউনিয়নের স্থায়ী বাসিন্ধা যুব মহিলাদের মধ্যে আতœকর্মসংস্থানমুলক সেলাই মেশিন বিতরনের জন্য মেধাক্রম, কাজের দক্ষতা, প্রশিক্ষণে উপস্থিতি ও আন্তরিকতার ভিত্তিতে মহারাজপুরের শিল্পি খন্দকার, রুপালী খন্দকার, আনিসা খাতুন, পুরান ঘুরঘুরিয়ার ফারজানা খাতুন, ধর্মতলার ফাতেমা বেগম, ঢোলজানির হামিদা খাতুন, পুরান ঘুরঘুরিয়ার স্মৃতিকনা বিশ্বাস, ঢোলজানির লক্ষী রানী ঘোষ, পুরান ঘুরঘুরিয়ার রিপা মন্ডল, বিচিত্রা মিত্র, মহারাজপুরের আকলিমা খাতুন, কাজল রেখা, পুরানঘুরঘুরিয়ার ইতি রানী রংদার ও ঢোলজানির সাগরিকা মাতুব্বরকে প্রদানের জন্য তালিকা তৈরী করা হয়। এ তালিকা অনুযায়ী এলজিএসপি প্রকল্প থেকে ১লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়। ওই টাকা জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস ইতিমধ্যেই উত্তোলন করে নিয়েছেন। যুব দিবসে সেলাই মেশিন বিতরণ করার জন্য ১৪জন ডাকা হলেও সেলাই মেশিন না পেয়ে ফিরে যেতে হয়েছে ১৪জন প্রশিক্ষনার্থীর।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হাসিনা ফাহমিদা বানু জানান, ১৪ জন প্রশিক্ষনার্থীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করার কথা থাকলেও জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান সেলাই মেশিন সরবরাহ না করায় ফিরে যেতে হয়েছে। বিষয়টি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ জানান, দ্রুত বিষয়টি সুরহা করতে উপজেলা নির্বাহী অফিসারকে বলা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents