১২:৪৯ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / অক্টোবর মাসে বিজিবির অভিযানে ৮৫ কোটি টাকার চোরাই পণ্য জব্দ

অক্টোবর মাসে বিজিবির অভিযানে ৮৫ কোটি টাকার চোরাই পণ্য জব্দ

ঢাকা, ০১ নভেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা জানান, অক্টোবর মাসে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৮৫ কোটি ১৯ লাখ ৭৩ হাজার টাকার মূল্যের চোরাই পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দ করা মাদকের মধ্যে রয়েছে ১০ লাখ ১১ হাজার ৭৫৭ পিস ইয়াবা, ২৯ হাজার ৬৪১ বোতল ফেন্সিডিল, এক হাজার ৪১৫ কেজি গাঁজা, ২০ হাজার ৮৮৭ বোতল বিদেশি মদ, ৭৫ গ্রাম হেরোইন এবং ১৪ লাখ ৬৩ হাজার ৪৪৭ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট।

অন্য পণ্যের মধ্যে রয়েছে ১৬ হাজার ৬৫২টি শাড়ি, ২,৯৮৯টি থ্রিপিস, শার্টপিস, ৪,০৫২ মিটার থান কাপড়, এক লাখ ৫২ হাজার ৬১৫টি তৈরি পোশাক, ৫,৫৭৯ সিএফটি কাঠ এবং চারটি তক্ষক। এছাড়া অভিযানে জব্দ করা হয়েছে দুটি পিস্তল, চারটি বন্দুক এবং ১৮ রাউন্ড গুলি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত অক্টোবর মাসে বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৮০ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৮৭ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। এছাড়া ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশ সীমান্ত অতিক্রমের দায়ে ভারতীয় ছয় নাগরিককে আটকের পর তাদের বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।

চলতি বছরের প্রথম ১০ মাসে (জানুয়ারি থেকে অক্টোবর) বিজিবি ৭৯৬ কোটি ২৭ লাখ  ৩৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents